shono
Advertisement

ভিভ রিচার্ডসের ৩৩ বছরের রেকর্ড ভাঙলেন এই অজি ব্যাটসম্যান

জানেন কী সেই রেকর্ড? The post ভিভ রিচার্ডসের ৩৩ বছরের রেকর্ড ভাঙলেন এই অজি ব্যাটসম্যান appeared first on Sangbad Pratidin.
Posted: 07:49 PM Oct 16, 2017Updated: 05:42 PM Jul 19, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যদি কখনও ক্রিকেটের সর্বকালের সেরা বিধ্বংসী ব্যাটসম্যানদের তালিকা তৈরি করা হয়, তাহলে সেখানে অবশ্যই থাকবে ওয়েস্ট ইন্ডিজের তারকা ব্যাটসম্যান ভিভ রিচার্ডসের নাম। কিন্তু জানেন কি গত ৩৩ বছর ধরে অক্ষত থাকা ভিভেরই একটি রেকর্ড ভেঙে দিলেন এক অনামী অস্ট্রেলীয় ব্যাটসম্যান? কিন্তু কী সেই রেকর্ড, যা এতদিনেও ভাঙতে পারেননি বিশ্বের বাঘা বাঘা ব্যাটসম্যানরা?

Advertisement

[ফের জুনিয়রের ছায়া, সতীর্থের সঙ্গে সংঘর্ষে মৃত্যু ফুটবলারের]

সম্প্রতি, দক্ষিণ অস্ট্রেলিয়ার বন্দর শহর পোর্ট অগাস্টার হয়ে সেন্ট্রাল স্টিরলিং-এর বিরুদ্ধে খেলতে নেমেছিলেন জোশ ডানস্টান। ৩৫ ওভারের ম্যাচে পোর্ট অগাস্টা ৩৫৪ রান তোলে স্কোরবোর্ডে। যার মধ্যে ডানস্টান একাই করেন ৩০৭ রান। মারেন ৪০টি ছয়। অর্থাৎ দলের রানের ৮৬.৭২ শতাংশ রানই এসেছে ডানস্টানের ব্যাট থেকে। আর এক্ষেত্রেই ভিভ রিচার্ডসের রেকর্ডটি ভেঙে দিলেন এই অনামী অজি ব্যাটসম্যান। এর আগে ১৯৮৪ সালে ইংল্যান্ডের বিরুদ্ধে ওল্ড ট্র্যাফোর্ডে অনুষ্ঠিত ম্যাচে ১৮৯ রান করেছিলেন ভিভ রিচার্ডস। আর দল করেছিল নয় উইকেটে ২৭২ রান। অর্থাৎ দলের রানের ৬৯.৪৮ শতাংশ করেছিলেন ভিভ। আর এটাই ছিল এতদিনের রেকর্ড। কিন্তু সেটা আর অক্ষত রইল না।

[মাঠে বাবার জন্য জলের বোতল হাতে ছোট্ট জিভা, ভিডিওতে মুগ্ধ নেটদুনিয়া]

তবে ম্যাচে অবাক করা আরও বেশি ঘটনা ঘটেছে। তিনি ৩০৭ বলে ৩১৮ রান করলেও দলের পাঁচজন ব্যাটসম্যান আউট হন শূন্য রানে। ডানস্টনের রানের পর দলের সর্বাধিক রান করেন সাত নম্বরে নামা বেন রাসেল। তিনি করেন মাত্র ১৮ রান। সপ্তম উইকেটে জুটিতে ডানস্টন ও রাসেল যোগ করেন ২০৩ রান। ১০ রানে প্রথম উইকেট পড়ার পর নেমেছিলেন ডানস্টন, আর যখন আউট হলেন দল তখন অনেকটাই ভদ্রস্থ জায়গায়। যাঁর পুরো কৃতিত্বটাই পেয়েছেন এই অজি ব্যাটসম্যান। আর সেকারণেই চলে এসেছেন আলোচনার কেন্দ্রবিন্দুতে।

[জমজমাট সেলিব্রিটি ক্লাসিকো, রণবীরদের ৭ গোল দিলেন বিরাটরা]

The post ভিভ রিচার্ডসের ৩৩ বছরের রেকর্ড ভাঙলেন এই অজি ব্যাটসম্যান appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার