shono
Advertisement

কর্পোরেট চাকরি ছেড়ে মানুষের স্বপ্নপূরণে শামিল দিল্লির এই মহিলা

প্রতিবন্ধীদের নিয়ে সারা দেশ ঘুরতে চান দিল্লির নেহা। The post কর্পোরেট চাকরি ছেড়ে মানুষের স্বপ্নপূরণে শামিল দিল্লির এই মহিলা appeared first on Sangbad Pratidin.
Posted: 05:06 PM Jul 05, 2017Updated: 11:36 AM Jul 05, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ছোটবেলা থেকে স্বপ্ন দেখতেন সারা পৃথিবী ঘুরবেন। কল্পনায় ভর করে চলে যেতেন বইয়ের পাতায় দেখা সুন্দর জায়গাগুলোয়। স্কুলে সব বন্ধুরা যখন গল্প করত যে গরমের ছুটিতে কোথায় ঘুরতে গিয়েছিল তখন চুপ করে শোনা ছাড়া আর কোন উপায় ছিল না মেয়েটার। কারণ যত ইচ্ছাই থাকুক না কেন, ছোটবেলা থেকে কোনদিনই বাবা-মার সঙ্গে ঘুরতে যেতে পারেনি মেয়েটি। তার একমাত্র কারণ ছিল তাঁর বাবা-মায়ের শারীরিক প্রতিবন্ধকতা। এক-দুবার ঘুরতে গিয়েছিলেন পরিবারের সঙ্গে। কিন্তু সর্বদাই তাঁকে আর তাঁর পরিবারকে নানা সমস্যায় পড়তে হয়েছে। সাহায্যের পরিবর্তে শুধুমাত্র সমবেদনাই জানিয়েছে সবাই। তাই একসময় ঘুরতে যাওয়ার সাহসই হারিয়ে ফেলেছিলেন দিল্লির নেহা অরোরা।

Advertisement

[বর্ষার মরশুমে জন্ডিস থেকে মুক্তি পাবেন কীভাবে?]

কিন্তু জীবনযুদ্ধে হারার পাত্রী নন তিনি। তাঁর মতো যাতে অন্য কেউ এই পরিস্থিতির শিকার না হন তাই নিজের কর্পোরেট চাকরি ছেড়ে ট্রাভেল এজেন্সি খুলেছেন নেহা। নাম দিয়েছেন “Planet Abled”।

তবে এটা কোন সাধারন এজেন্সি নয়, শারীরিক, মানসিক ও অন্যান্য নানা প্রতিবন্ধকতার জন্য যেসব মানুষ ঘুরতে যেতে পারেন না তাঁদের নিয়েই ছুটি কাটাতে দেশের বিভিন্ন শহরে পাড়ি দেন নেহা।

তিনি জানিয়েছেন, পর্যটন শিল্প নিয়ে ভারতে অনেক উন্নতি হলেও প্রতিবন্ধীদের জন্য সেভাবে কোন ব্যবস্থাই থাকে না বেশিরভাগ জায়গায়। তাই এবার তাঁদের নিয়ে সারা দেশ ঘুরতে চান নেহা।

[২১ জুলাই ফের বড়সড় চমক নিয়ে হাজির হচ্ছে Jio]

মূলত, দুধরনের ট্রিপ আয়োজন করেন নেহা ও তাঁর টিম। একটি হল গ্রুপ ট্রিপ ও আরেকটি পার্সোনাল ট্রিপ। গ্রুপ ট্রিপে একসঙ্গে বিভিন্ন বয়সের বিভিন্ন ধরনের প্রতিবন্ধী মানুষকে নিয়ে ঘুরতে যান তাঁরা। অন্যদিকে, পার্সোনাল ট্রিপে পরিবার অথবা বন্ধুর সঙ্গে এমনকী একাও ঘুরতে যেতে পারেন যেকোনও কেউ।

নেহার মতে প্রতিবন্ধীদের একা ছাড়তে ভয় পায় তাঁদের পরিবারেরা, তাই এক্ষেত্রে যতবেশি এগিয়ে আসবে পরিবারগুলি ততই সমস্ত প্রতিবন্ধকতাকে জয় করতে পারবেন সবাই।

দিল্লিতে একদিন লোকাল ট্যুর দিয়ে নেহা পা রেখেছিলেন তাঁর স্বপ্নের উড়ানে। এবার সেই উড়ানে সামিল করতে চান সকলকে। যেখানে থাকবে না আর কোন প্রতিবন্ধকতা।

[নগ্ন সেলফিতে দুনিয়া জুড়ে তাক লাগাচ্ছেন মডেলরা]

The post কর্পোরেট চাকরি ছেড়ে মানুষের স্বপ্নপূরণে শামিল দিল্লির এই মহিলা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement