shono
Advertisement

ওয়ানডে নেতৃত্ব হারিয়ে ভালই হয়েছে কোহলির! কেন এমন দাবি সুনীল গাভাসকরের?

রোহিত শর্মাকে ওয়ানডে অধিনায়ক করা প্রসঙ্গেও মুখ খুললেন কিংবদন্তি।
Posted: 12:03 PM Dec 18, 2021Updated: 12:03 PM Dec 18, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাট কোহলিকে ওয়ানডে নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া নিয়ে উত্তাল ভারতীয় ক্রিকেট। প্রকাশ্যে চলে এসেছে বোর্ড-বিরাট তরজা। অনেক প্রাক্তনীই কোহলির পাশে দাঁড়িয়ে সুর চড়িয়েছেন। অনেকে আবার সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ডের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন। এ নিয়ে এবার মুখ খুললেন সুনীল গাভাসকর। তাঁর মতে, একদিনের ক্রিকেটে অধিনায়কত্ব খুইয়ে শাপে বর হয়েছে কোহলির!

Advertisement

কিন্তু কেন এমন দাবি কিংবদন্তি ব্যাটারের? আসলে গাভাসকর (Sunil Gavaskar) মনে করছেন, নেতৃত্বের দায়িত্ব বিরাটের কাঁধ থেকে নেমে গেলে ব্যাটার হিসেবে আরও বেশি মনোযোগী হতে পারবেন তিনি। দু’বছর আগে ভারত অধিনায়ককে ব্যাট হাতে যে ফর্মে দেখা যেত, ফের হয়তো সেই ছন্দে ফিরতে পারবেন। একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সানি বলেন, “আমরা হয়তো আবার দু’বছর আগের বিরাটকে দেখতে পাব। যে সেঞ্চুরির পর সেঞ্চুরি হাঁকাত।”

[আরও পড়ুন: মঞ্চে দাঁড়িয়েই কুস্তিগিরকে সপাটে চড় ফেডারেশন প্রধানের, ভিডিও ভাইরাল]

অধিনায়ক হিসেবে দ্বিপাক্ষিক সিরিজে জয়ের রেকর্ড গড়লেও গত দু’বছরে একটিও শতরান আসেনি বিরাটের ব্যাট থেকে। শেষবার ২০১৯ সালে ইডেন গার্ডেন্সে বাংলাদেশের বিরুদ্ধে সেঞ্চুরি করেছিলেন তিনি। তারপর থেকে রানের খরা কাটছে না কিছুতেই। ফলে বারবার সমালোচনার মুখে পড়তে হচ্ছে তাঁকে। তাই গাভাসকরের আশা, নেতৃত্বের চাপ না থাকলে কোহলির পক্ষে পুরনো ছন্দে ফেরা সহজ হবে।

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকা উড়ে যাওয়ার আগে সাংবাদিক বৈঠকে বোমা ফাটিয়েছেন বিরাট (Virat Kohli)। জানান, টি-টোয়েন্টির নেতৃত্ব না ছাড়তে তাঁকে কেউ অনুরোধ জানায়ননি। পাশাপাশি এও দাবি করেন, মাত্র দেড় ঘণ্টা আগে তাঁকে জানানো হয় যে তিনি আর ওয়ানডে অধিনায়ক থাকছেন না। যদিও কোহলির অভিযোগ কার্যত নাকচ করে বিসিসিআই (BCCI) বলে দেয়, সেপ্টেম্বরেই তাঁকে টি-২০-র নেতৃত্ব না ছাড়ার অনুরোধ জানানো হয়েছিল। আবার ওয়ানডে দল বাছাইয়ের দিন সকালেই তাঁকে অধিনায়কত্বের ভবিষ্যৎ নিয়ে অবগত করা হয়েছিল।

রোহিত শর্মাকে ওয়ানডে অধিনায়ক করা প্রসঙ্গে গাভাসকর বলছেন, “কোনও দলের নেতৃত্বের দায়িত্ব পেলে সেই ক্রিকেটার অনেক বেশি দায়িত্ব নিয়ে খেলে। শট বাছাইয়ের অভিজ্ঞতাও বাড়ে। মুম্বই ইন্ডিয়ান্সের (MI) ক্যাপ্টেন হিসেবে রান করে ও পাঁচটি ট্রফি জিতিয়ে নিজের যোগ্যতা প্রমাণ করেছে রোহিত। আশা করি, সাদা বলেও ওর এই পারফরম্যান্স দেখতে পাব।”

[আরও পড়ুন: জোড়া গোলে ধামাকা হরমনপ্রীতের, এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তানকে হারাল ভারত]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement