shono
Advertisement
Canada

ওয়েটারের চাকরি পেতে কানাডায় হাজার হাজার ভারতীয় পড়ুয়ার দীর্ঘ লাইন! ভিডিও ভাইরাল

লাইনে থাকা হাজার তিনেক মানুষের অধিকাংশই ভারতীয় বলে দাবি।
Published By: Biswadip DeyPosted: 01:09 PM Oct 06, 2024Updated: 01:09 PM Oct 06, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিদেশে পড়তে যাওয়া এবং সেখানে মনের মতো চাকরি পেয়ে থিতু হওয়া। এমন স্বপ্ন দেখেন অসংখ্য ভারতীয়। কিন্তু এই 'পোড়া দেশ' ছেড়ে বিদেশ বিভুঁইয়ে গিয়ে সত্যিই কি সকলের স্বপ্নপূরণ হয়? এই প্রশ্ন তুলে দিচ্ছে সম্প্রতি ভাইরাল হওয়া একটি ভিডিও। যেখানে দেখা যাচ্ছে, কানাডার ব্রাম্পটলের এক রেস্তরাঁয় ওয়েটারের চাকরির জন্য হাজার তিনেক মানুষের দীর্ঘ লাইন। বলা হচ্ছে, তাঁদের অধিকাংশই ভারতীয় পড়ুয়া!

Advertisement

'মেঘ আপডেটস' নামের এক এক্স হ্যান্ডল থেকে পোস্ট করা হয়েছে ভিডিওটি। লেখা হয়েছে, 'কানাডায় ভয়াবহ দৃশ্য! হাজার তিনেক পড়ুয়া (যাঁদের অধিকাংশই ভারতীয়) ব্রাম্পটনের এক নতুন রেস্তরাঁর দেওয়া বিজ্ঞাপনে সাড়া দিয়ে ওয়েটার ও ভৃত্যের চাকরির জন্য লাইন দিয়েছেন। ট্রুডোর কানাডায় কি বেকারত্ব বিপুল? যে ভারতীয় পড়ুয়ারা ভারত ছেড়ে কানাডায় পাড়ি দেন গোলাপি স্বপ্ন নিয়ে তাঁদের গভীর আত্মসমীক্ষার প্রয়োজন রয়েছে।'' ভিডিওটির সত্যতা যাচাই করেনি সংবাদ প্রতিদিন ডিজিটাল।

নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে ভিডিওটি। অনলাইনে আলোচনা শুরু হয়েছে তা নিয়ে। এক নেটিজেন লিখছেন, 'মানুষের উচিত এটা বোঝা যে মন্দা মাথার উপরে রয়েছে। এটা বিদেশে যাওয়ার জন্য আদর্শ সময় নয়।' অবশ্য অনেকে এতে এত আশঙ্কার কিছু নেই বলেই মনে করছেন। তাঁদের মতে, রেস্তরাঁয় পার্ট টাইম কাজ করাটা বিদেশে পড়তে যাওয়া তরুণ-তরুণীদের কাছে নতুন কিছু নয়। এমনটা বরাবরই হয়ে এসেছে। এতে 'গেল গেল' রব তোলার কিছু নেই। এটা একটি অত্যন্ত পরিচিত দৃশ্য। হয়তো, স্বপ্নের শুরুটা কঠিন মনে হচ্ছে। কিন্তু এখান থেকেই যে ওই পড়ুয়ারা আগামিদিনে চমৎকার কেরিয়ার গড়ে তোলার দিকে এগোবেন না তা কে বলতে পারে। পক্ষে বা বিপক্ষে এমন নানা মত ঘিরে ভিডিওটি নিয়ে শোরগোল তুঙ্গে পৌঁছেছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • অনেক প্রশ্ন তুলে দিচ্ছে সম্প্রতি ভাইরাল হওয়া একটি ভিডিও।
  • যেখানে দেখা যাচ্ছে, কানাডার ব্রাম্পটলের এক রেস্তরাঁয় ওয়েটারের চাকরির জন্য হাজার তিনেক মানুষের দীর্ঘ লাইন।
  • বলা হচ্ছে, তাঁদের অধিকাংশই ভারতীয় পড়ুয়া!
Advertisement