shono
Advertisement

এবার শচীনের রেকর্ডও ভাঙলেন বিরাট

রবিবার পুণেতে তৈরি হল আরও কিছু নয়া রেকর্ড। The post এবার শচীনের রেকর্ডও ভাঙলেন বিরাট appeared first on Sangbad Pratidin.
Posted: 08:39 PM Jan 16, 2017Updated: 03:09 PM Jan 16, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যতদিন যাচ্ছে, বিরাট কোহলির কেরিয়ার গ্রাফটা রূপকথার গল্পের মতো সুন্দর বর্ণময় হয়ে উঠছে। রবিবার ক্রিকেট কেরিয়ারে নয়া অধ্যায়ের সূচনাতেই বাজিমাত করেছেন। একপ্রকার অসম্ভবকে সম্ভব করেই ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজ জয় দিয়ে শুরু করেছেন ক্যাপ্টেন কোহলি। প্রথম পরীক্ষায় নেতা হিসেবে তো বটেই, ব্যাটসম্যান হিসেবেও নজির গড়েছেন ভারতীয় ক্রিকেটের বর্তমান আইকন।

Advertisement

মর্গ্যানবাহিনীর ৩৫০ রানের পাহাড় টপকে স্বস্তির জয় এনে দিয়েছেন। আর সেই ম্যাচেই তৈরি হয়েছে একঝাঁক রেকর্ড। এমনকী, ব্যাট হাতে মাস্টার ব্লাস্টারকেও ছাপিয়ে গেলেন বিরাট। কোন ক্ষেত্রে শচীন তেণ্ডুলকরকে পিছনে ফেললেন তিনি? রান তাড়া করে ম্যাচ জেতানোর নিরিখে ৬০ ইনিংসে ১৫টি সেঞ্চুরি করলেন বিরাট, যেখানে শচীনের ছিল ১৪টি  সেঞ্চুরি। এর পাশাপাশি বিপক্ষের বিরুদ্ধে পরে ব্যাট করে শতরান করার ক্ষেত্রেও শচীনকে ছুঁয়ে ফেললেন বিরাট। দুই তারকাই ১৭টি করে শতরান ঝুলিতে ভরেছেন। তবে এখানেই শেষ নয়। রবিবার পুণেতে তৈরি হল আরও কিছু নয়া রেকর্ড।

১. একদিনের ম্যাচে প্রথম দল হিসেবে তৃতীয়বার ৩৫০ রান তাড়া করে জয়ী টিম ইন্ডিয়া।
২. ওয়ানডে-তে বিরাটের অভিষেক হওয়ার পর এই নিয়ে আটবার ৩০০-র বেশি রান তাড়া করে জিতেছে ভারত। যার মধ্যে ছ’টি ম্যাচে সেঞ্চুরি করেছেন কোহলি।
৩. কোহলি ও কেদারের ২০০ রানের পার্টনারশিপ ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে ম্যাচে পঞ্চম উইকেটে সর্বোচ্চ পার্টনারশিপ।
৪. শচীন (৪৯), রিকি পন্টিং (৩০) এবং সনৎ জয়সূর্যর (২৮) পর চতুর্থ ব্যাটসম্যান হিসেবে ২৭টি সেঞ্চুরির মালিক বিরাট।
৫. ঘরের মাঠে ১২টি ওডিআই সেঞ্চুরি হয়ে গেল কোহলির। ইংল্যান্ডের বিরুদ্ধে তিনটি।

The post এবার শচীনের রেকর্ডও ভাঙলেন বিরাট appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement