shono
Advertisement

কাশ্মীরে জঙ্গিদমন অভিযান চলাকালীন ৭ নাগরিকের মৃত্যু

তুঙ্গে রাজনৈতিক টানাপোড়েন। The post কাশ্মীরে জঙ্গিদমন অভিযান চলাকালীন ৭ নাগরিকের মৃত্যু appeared first on Sangbad Pratidin.
Posted: 10:58 AM Dec 15, 2018Updated: 02:51 PM Dec 15, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  জম্মু কাশ্মীরের পুলওয়ামায় সেনা-জঙ্গি গুলির লড়াই চলাকালীন ৭ জন সাধারণ নাগরিকের মৃত্যু হয়েছে। এনকাউন্টার চলাকালীন সেনার গুলিতে ৩ জঙ্গিও নিকেশ হয়েছে। শহিদ হয়েছেন এক সেনা জওয়ানও।

Advertisement

[কেরলে ফের জঙ্গিযোগ, ISIS-এ নাম লেখাল আরও ১০ জন]

জম্মু ও কাশ্মীরে জঙ্গিদমন অভিযান অব্যাহত সেনার। প্রায় ধারাবাহিকভাবে আসছে সাফল্যও। শনিবার ফের সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে নিকেশ হয়ে ৩ জেহাদি। ভোররাত থেকেই পুলওয়ামা জেলার বিভিন্ন জায়গায় তল্লাশি চালায় সেনা। সেই তল্লাশি চালাতে গিয়েই মিলেছে সাফল্য। কিন্তু এই সেনা-জঙ্গি গুলির লড়াই চলাকালীন মাঝখানে পড়ে প্রাণ হারাতে হল ৭ জন সাধারণ নাগরিককেও। মৃতদের মধ্যে আবিদ হুসেন নামে এক ব্যক্তিকে সনাক্ত করা গিয়েছে। তিনি একজন এমবিএ। আবিদ হুসেন এবং তাঁর পরিবারের আরও দুই সদস্যের মৃত্যু হয়েছে। আরও একজন নাগরিককে সনাক্ত করা গিয়েছে, তাঁর নাম আমির আহমেদ। বাকিদের সনাক্তকরণের কাজ চলছে।

শনিবার সকালে পুলওয়ামার সিরনো এলাকায় অভিযান শুরু করে সেনা। গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে চালানো হয় চিরুনি তল্লাশি। তল্লাশি চলাকালীনই সেনা জওয়ানদের উপর হঠাৎই গুলি চালানো শুরু করে জঙ্গিরা। পালটা জবাব দেয় সেনাও। গুলির লড়াইয়ে প্রাণ যায় তিন জেহাদির।তাদের মধ্যে একজন প্রাক্তন সেনা আধিকারিক বলে সেনার তরফে জানানো হয়েছে।ঘটনায় এক সেনা জওয়ানেরও মৃত্যু হয়েছে।

[কাশ্মীরে ফের জঙ্গি হামলা, মৃত ৩ পুলিশকর্মী]

কাশ্মীরে রাজ্যপাল শাসন জারি হওয়ার পর থেকেই জঙ্গি দমনে তৎপরতা বাড়িয়েছে সেনা। প্রায় নিয়মিত সন্ত্রাসদমন অভিযান চলছে উপত্যকায়। সাফল্যও মিলছে নিয়মিত।  পুরো এলাকায় হিংসার জন্য কাশ্মীরের বর্তমান প্রশাসনকে দায়ী করেছেন দুই প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি এবং ওমর আবদুল্লা।

The post কাশ্মীরে জঙ্গিদমন অভিযান চলাকালীন ৭ নাগরিকের মৃত্যু appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement