shono
Advertisement

ভোট ঘোষণা হতেই ত্রিপুরায় শুরু ‘সন্ত্রাস’, প্রাণ গেল তিপ্রা কর্মীর, জখম কংগ্রেস নেতা

কাঠগড়ায় বিজেপি।
Posted: 04:08 PM Jan 19, 2023Updated: 04:24 PM Jan 19, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের দিন ঘোষণা হতেই উত্তপ্ত ত্রিপুরা (Tripura)। এবার তিপ্রা মথার সদস্যকে কুপিয়ে খুন করল অজ্ঞাত পরিচয় দুষ্কৃতীরা। এই ঘটনাকে কেন্দ্র করে তুমুল চাঞ্চল্য ছড়িয়েছে ত্রিপুরায়। অভিযোগের আঙুল উঠছে বিজেপি আশ্রিত দুষ্কৃতীদের দিকে। এই ঘটনায় পুলিশের ভূমিকা ঘিরেও উঠছে প্রশ্ন। এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন তিপ্রা নেতা প্রদ্যোৎ বিক্রম মাণিক্য দেববর্মা। পরিবারের পাশে থাকার বার্তা দিয়ে প্রশ্ন তুলেছেন প্রশাসনের ভূমিকা নিয়েও। 

Advertisement

বুধবার রাত ন’টা নাগাদ প্রনজিৎ নমঃশূদ্র (৪৪) নামে এক ব্যক্তি খুনের ঘটনায় বামনছড়া গ্রামে আতঙ্ক ছড়ায়। ঘটনাটি ঘটে কমলপুর থানার বামনছড়া পঞ্চায়েতের যোগেশ নমঃশুদ্র পাড়ায়। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান কমলপুর থানার পুলিশ ও বিশাল নিরাপত্তাবাহিনী।

[আরও পড়ুন: কালনায় ওভারলোডেড গাড়ি পরীক্ষার সময় চলল গুলি! অল্পের জন্য রক্ষা আধিকারিকদের]

প্রনজিৎ নমঃশূদ্র সুরমা বিধানসভা কেন্দ্রের সিপিএম বামনছড়া অঞ্চলের নেতা ছিলেন। তিনি সাতমাস আগে তিপ্রা দলে যোগদান করে দলীয় কাজকর্ম শুরু করেন। তিপ্রা দলের বিভিন্ন কর্মসূচিতে বক্তব্য রাখতে দেখা গিয়েছিল তাঁকে। বুধবার রাত ন’টা নাগাদ প্রনজিৎ তাঁর গাড়ি নিয়ে দুর্গা চৌমুহনি বাজার থেকে বামনছড়া পঞ্চায়েতের যোগেশ নমঃশুদ্রর পাড়ায় আসতেই হামলা চালায় সাত-আটজন দুষ্কৃতী। গাড়ি থামিয়ে ভাঙচুর করে প্রনজিৎকে দা দিয়ে কোপায়। পরে রাস্তায় ফেলে চম্পট দেয় তারা।

কমলপুর থানার পুলিশ এসে ক্ষতবিক্ষত প্রনজিৎকে উদ্ধার করে নিকটবর্তী কমলপুর বিমল সিংহ মেমোরিয়াল হাসপাতালে না নিয়ে কুলাই হাসপাতালের উদ্দেশে রওনা দেয়। প্রায় ঘন্টা দুয়েক পর কুলাই হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে আবার তাঁকে কমলপুর বিমল সিংহ মেমোরিয়াল হাসপাতালে নিয়ে যায়। এরপর প্রনজিৎ দেহ নিয়ে পুলিশ ও চিকিৎসকের মধ্যে নাটক শুরু হয়। দায়ের কোপে মাথার বিভিন্ন স্থানে মগজ বেরিয়ে যায়। রাত ১১টা নাগাদ বিমল সিংহ মেমোরিয়ালের প্রনজিৎ নমঃশূদ্র দেহ আনা হলে তার পরিবারের লোকজনেরা হাসপাতালে এসে কান্নায় ভেঙে পড়েন। এই ঘটনায় কমলপুর মহকুমা এলাকায় আতঙ্ক ছড়িয়েছে।

[আরও পড়ুন: ১০০ দিনের কাজ খতিয়ে দেখতে রাজ্যে ফের কেন্দ্রীয় দল, কড়া ভাষায় তোপ ‘বিরক্ত’ মমতার]

এদিকে কংগ্রেস-বিজেপি সংঘর্ষে আহত হয়েছে কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক ডঃ অজয় কুমার। মজলিশপুর বিধানসভা কেন্দ্রে মিছিল নিয়ে গেলে সেখানে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠে। ওই কেন্দ্রের বিধায়ক তথা রাজ্যের তথ্যমন্ত্রী সুশান্ত চৌধুরীর অভিযোগ, এলাকা দখল করতে আসে বহিরাগত কংগ্রেসের দুর্বৃত্তরা। এসে প্রতিরোধের মুখে পরে তারা। যদিও কংগ্রেস এই অভিযোগ অস্বীকার করেছে। বিজেপির কর্মীরা মিছিলের উপর হামলা চালায় বলে কংগ্রেসের অভিযোগ।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement