shono
Advertisement

রবীন্দ্র সরোবর থানায় ঢুকে পুলিশকে ‘হুমকি’, শুভেন্দুর বিরুদ্ধে নির্বাচন কমিশনে চিঠি তৃণমূলের

শুভেন্দুর বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপের দাবি তৃণমূলের।
Posted: 12:56 PM Apr 06, 2022Updated: 01:53 PM Apr 06, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের আগেই বিপাকে জড়ালেন শুভেন্দু অধিকারী। রাজ্যের বিরোধী দলনেতা তথা বিজেপি বিধায়কের বিরুদ্ধে রবীন্দ্র সরোবর থানার পুলিশকে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। এই মর্মে নির্বাচন কমিশনে (Election Commission) নালিশ তৃণমূলের। শুভেন্দুর বিরুদ্ধে এফআইআর করা হোক, দাবি ঘাসফুল শিবিরের।  

Advertisement

আগামী ১২ এপ্রিল বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন। ওই কেন্দ্রের বিজেপি প্রার্থী কেয়া ঘোষ। গত ২৮ মার্চ বালিগঞ্জ বিধানসভা এলাকায় প্রচার করছিলেন তিনি। অভিযোগ, সেই সময় বিজেপি প্রার্থীর মিছিলে হামলা চালানো হয়। রবীন্দ্র সরোবর থানায় অভিযোগ দায়ের করেন বিজেপি প্রার্থী কেয়া ঘোষ। বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) পুলিশকে বদলি এবং ক্লোজ করার হুমকিও দেন বলে অভিযোগ। 

[আরও পড়ুন: ভিনধর্মের বিয়ে মানেনি কোনও পরিবারই, সৌহার্দ্য আনল ‘রমজান’]

ওই ঘটনার পরিপ্রেক্ষিতেই শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে নির্বাচন কমিশনের দ্বারস্থ তৃণমূল (TMC)। বুধবার মুখ্য নির্বাচন আধিকারিক ডঃ এ আরিজ আফতাবের সঙ্গে দেখা করেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ (Kunal Ghosh)। চিঠির মাধ্যমে শুভেন্দুর বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগপত্রে দাবি করা হয়, ভারতীয় দণ্ডবিধির ১২৮বি, ১৮৬, ১৭১এফ ও ৫০৬ ধারায় অভিযুক্ত হয়েছেন বিজেপি বিধায়ক এবং মিছিলকারীরা। নির্বাচিত জনপ্রতিনিধি হিসাবে শুভেন্দু ১২৩ (২) ধারা লঙ্ঘন করেছেন বলেও দাবি করা হয়েছে। তাই তাঁর বিরুদ্ধে উপযুক্ত পদক্ষেপ করার দাবি ঘাসফুল শিবিরের।

উল্লেখ্য, বালিগঞ্জে সিপিএমের তরফে ভোটে লড়ছেন প্রখ্যাত বলিউড অভিনেতা নাসিরউদ্দিন শাহের ভাইঝি সায়রা শাহ হালিম। সম্প্রতি সায়রার সমর্থনে ভোটদানের আবেদন করেন অভিনেতা। এই আবেদনের পরিপ্রেক্ষিতে ‘পরিবারতন্ত্র’ ইস্যুতে সিপিএমকে একহাত নেয় তৃণমূল।

[আরও পড়ুন: মোদি জমানায় কেন্দ্রের ঋণে শীর্ষে বিজেপি শাসিত রাজ্য, প্রথম পাঁচে নেই বাংলা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement