shono
Advertisement

ত্রিপুরায় সাংসদ সুস্মিতা দেবের উপর হামলা, সুপ্রিম কোর্টের দ্বারস্থ তৃণমূল

তৃণমূল নেতাকর্মীদের নিরাপত্তার দাবি জানানো হয়েছে।
Posted: 09:53 PM Oct 29, 2021Updated: 09:53 PM Oct 29, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিনকয়েক আগে ত্রিপুরায় আক্রান্ত হন রাজ্যসভার তৃণমূল সাংসদ সুস্মিতা দেব। অভিযোগ, তাঁর গাড়িতে ভাঙচুর করা হয়। সাংসদের ব্যাগ এবং মোবাইল ছিনতাই করা হয় বলেও অভিযোগ। ইতিমধ্যেই এ বিষয়ে ত্রিপুরার ডিজিপি-কে চিঠি লিখেছেন সু্স্মিতা দেব (Susmita Dev)। এবার এই ঘটনার পরিপ্রেক্ষিতে সুপ্রিম কোর্টের দ্বারস্থ তৃণমূল। রিট পিটিশন দাখিল করা হয়।  

Advertisement

তৃণমূল নেতা-কর্মীদের উপর হামলার অভিযোগে সাংসদ সুস্মিতা দেবের নেতৃত্বে এক প্রতিনিধি দল ত্রিপুরার (Tripura) রাজ্যপাল সত্যদেব নারায়ণ আর্যের সঙ্গে সাক্ষাতের দাবি জানান। তবে তাতে রাজি হননি রাজ্যপাল। তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ জানিয়েছেন, অসুস্থতার কারণ দেখিয়ে রাজ্যপাল তৃণমূল নেতাদের সাথে সাক্ষাৎ করতে অস্বীকার করেন। তিনি বলেন, “বাংলার রাজ্যপালের মতোই ত্রিপুরার রাজ্যপাল বিজেপির দলদাসে পরিণত হয়েছেন। একজন সাংসদের সঙ্গে দেখা করেন না রাজ্যপাল। যা গণতন্ত্রের পরিপন্থী।”

[আরও পড়ুন: সুদূর রোমেও উঠল ‘মোদি মোদি’ হর্ষধ্বনি, গান্ধীমূর্তিতে মাল্যদানের সময় জনতার মাঝে প্রধানমন্ত্রী]

এদিকে, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সফরের আগে ত্রিপুরায় তৃণমূলের শক্তিবৃদ্ধি লেগেই রয়েছে। শুক্রবার আরও ৫৮ জন তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন। তাদের হাতে দলীয় পতাকা তুলে দেন কুণাল ঘোষ ও রাজ্য তৃণমূলের আহ্বায়ক সুবল ভৌমিক। অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সফরকে ঘিরে ব্যাপক তৎপরতা শুরু হয়েছে। অন্যদিকে ত্রিপুরায় সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হচ্ছে বলে বিজেপির বিরুদ্ধে অভিযোগ করেছে কংগ্রেস। এ প্রসঙ্গে টুইটে তোপ দাগেন খোদ রাহুল গান্ধী। যদিও এই অভিযোগ অস্বীকার করেছে বিজেপি। কেন্দ্রীয় প্রতিমন্ত্রী প্রতিমা ভৌমিক জানান, রাজ্যের সর্বত্র শান্তি সম্প্রীতি বজায় রয়েছে। গুজব না ছড়ানোর আবেদনও জানিয়েছেন তিনি।  

[আরও পড়ুন: রাজ্যে আরও শিথিল কোভিডবিধি, দেখে নিন কোন কোন ক্ষেত্রে মিলবে ছাড়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement