shono
Advertisement

Abhishek Banerjee: ‘মানুষের উৎসাহই বলছে মেঘালয়ে তৃণমূল জিতছে’, আত্মবিশ্বাসী অভিষেক

অভিষেকের সভা, পদযাত্রায় জনজোয়ার।
Posted: 03:46 PM Feb 18, 2023Updated: 03:46 PM Feb 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেঘালয়ের নির্বাচনে (Meghalaya Election 2023) ভাল ফল করার বিষয় আত্মবিশ্বাসী অভিষেক বন্দ্যোপাধ্য়ায়। ভোটমুখী উত্তর-পূর্বে পাহাড়ি রাজ্যে একের পর এক জনসভা, পদযাত্রা করছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। যেখানে তিনি সভা করছেন, উপচে পড়ছে ভিড়। পদযাত্রায় শামিল হচ্ছ সাধারণ মানুষ। আমজনতা উৎসাহই বলছে এবার বিধানসভা ভোটে ভাল ফল করবে তৃণমূল। সর্বভারতীয় এক সংবাদমাধ্যমে সাক্ষাৎকারে এমনই দাবি করেছেন অভিষেক (Abhishek Banerjee)। তাঁর কথায়, “ফল কী হবে জানি না। আমি তো জ্যোতিষী নই। তবে গ্রাউন্ড রিপোর্ট যা আসছে, তাতে মনে হচ্ছে মেঘালয়ে তৃণমূল জিতবে।”

Advertisement

শনিবারও একাধিক কর্মসূচি ছিল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদকের। পূর্ব খাসি পাহাড়ের উমলিংকায় জনসভা করেন তিনি। সেখান থেকে আরও একবার এনপিপি সরকারের অপশাসনের খতিয়ান তুলে ধরেন। পাশাপাশি বাংলায় তৃণমূল সরকারের উন্নয়নের খতিয়ানও তুলে ধরেন অভিষেক। তাঁর কথায়,”আমরা যা বলি, তাই করি। বাংলায় সব প্রতিশ্রুতি পালন করছি। মেঘালয়ে জিতলে সব কথা রাখব।” একইসঙ্গে তাঁর প্রশ্ন, “বাংলা যদি নিজের ক্ষমতার জন্য লড়াই করতে পারে, তাহলে মেঘালয় কেন পারবে?”

[আরও পড়ুন: ‘লড়াই জারি থাকবে’, জেল হেফাজতের মেয়াদ বৃদ্ধির পরেও হুঁশিয়ারি নওশাদের]

সভা থেকে তৃণমূলের নির্বাচনী প্রতীক জোড়াফুলে কেন তিনটি করে পাপড়ি থাকে, তারও ব্যাখ্যা দিয়েছেন অভিষেক। ব্যাখ্যা দিয়েছেন TMC-এর আদ্যাক্ষরেরও। অভিষেকের কথায়, জোড়াফুলের তিনটি পাপড়ির অর্থ হল-গারো, খাসি ও জয়ন্তিয়া (মেঘালয়ের তিন পাহাড়)। আর TMC-র আদ্যাক্ষরের ব্যাখ্যা দিয়ে তিনি জানিয়েছেন, মন্দির (T-টেম্পল), মসজিদ (M-মসজিদ) ও গির্জা (C-চার্চ)। অর্থাৎ বৈচিত্র্যের মধ্যে ঐক্য। সবমিলিয়ে মেঘালয়ের এদিনের সভা থেকে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে মেঘালয়ের উন্নয়নের জন্য তৃণমূলকে ভোট দেওয়ার ডাক দিয়েছেন তিনি। 

[আরও পড়ুন: অকেজো ইলেকট্রনিক সরঞ্জামে পুরসভার কড়া নজর , ভাঙা মোবাইল ফেলতে শহরে ‘ই ওয়েস্ট বক্স’]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement