shono
Advertisement
Debangshu Bhattacharya

'মাওবাদী' মন্তব্যে অনড় দেবাংশু, ফের সোশাল মিডিয়ায় জুনিয়র ডাক্তারদের নিশানা

দেবাংশুর মন্তব্যের পালটা জবাবও দিয়েছিলেন আন্দোলনকারীরা।
Published By: Sayani SenPosted: 01:33 PM Oct 21, 2024Updated: 02:28 PM Oct 21, 2024

ধ্রুবজ্যোতি বন্দ্যোপাধ্যায়: জুনিয়র চিকিৎসকদের স্বাস্থ্য ধর্মঘটের হুঁশিয়ারিকে মাওবাদীর সঙ্গে তুলনা করেছিলেন। তার পালটা জবাবও দিয়েছিলেন আন্দোলনকারীরা। সোমবারও নিজের মন্তব্যে অনড় তৃণমূল নেতা দেবাংশু ভট্টাচার্য(Debangshu Bhattacharya)। সোশাল মিডিয়া পোস্টে জুনিয়র ডাক্তারদের 'উগ্রপন্থী'দের সঙ্গে তুলনা করলেন তিনি। তা নিয়ে শুরু জোর তরজা।

Advertisement

দেবাংশু এদিন সোশাল মিডিয়া পোস্টে লেখেন, "গতকাল আমি জুনিয়র ডাক্তারদের একাংশের সঙ্গে মাওবাদীদের তুলনা করেছিলাম। কারণটা খুব স্পষ্ট ছিল। মাওবাদীরাও নিজেদের দাবি আদায়ের জন্য মানুষ মারেন, জুনিয়র ডাক্তাররাও নিজেদের দাবি আদায়ের জন্য মঙ্গলবার থেকে মানুষ মারার হুমকি দিয়ে রেখেছেন! আমার এই বক্তব্যের প্রেক্ষিতে এক জুনিয়র ডাক্তার বলেছেন, মুখ্যমন্ত্রী কি তাহলে মাওবাদীদের সঙ্গে বৈঠক করছেন? এটার উত্তরও ভীষণ সোজা। ইতিহাস সাক্ষী, শান্তির স্বার্থে, জনগণের নিরাপত্তার স্বার্থে এর আগে বিভিন্ন সময়ে বহু রাষ্ট্রের বহু রাষ্ট্রপ্রধান এবং তাদের দূতকে বিভিন্ন উগ্রপন্থী সংগঠনের সঙ্গে আলোচনার টেবিলে বসতে হয়েছে। জনগণের স্বার্থে এটুকু নমনীয়তা অপরাধ নয়, বরং প্রশংসনীয়।"

উল্লেখ্য, শনিবার ধর্মতলার অনশন মঞ্চে যান মুখ্যসচিব এবং স্বরাষ্ট্রসচিব। মুখ্যসচিবের মাধ্যমে আন্দোলনকারীদের সঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সমস্যা সমাধানে সোমবার বিকেলে নবান্নে জুনিয়র ডাক্তারদের বৈঠকের সময় দিয়েছেন মুখ্যমন্ত্রী। অনশন প্রত্যাহার করে বৈঠকের টেবিলে বসার আহ্বান জানিয়েছেন রাজ্যের প্রশাসনিক প্রধান। তবে তা সত্ত্বেও অনশন প্রত্যাহারের 'শর্ত' মানতে নারাজ জুনিয়ররা। অনশন প্রত্যাহার না করেই সোমবার বৈঠকে যোগ দিতে যাবেন আন্দোলনকারীরা। ওই বৈঠকের কথাই উল্লেখ করেছেন দেবাংশু।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • 'মাওবাদী' মন্তব্যে অনড় দেবাংশু ভট্টাচার্য।
  • ফের সোশাল মিডিয়ায় জুনিয়র ডাক্তারদের নিশানা।
  • দেবাংশুর মন্তব্যের পালটা জবাবও দিয়েছিলেন আন্দোলনকারীরা।
Advertisement