shono
Advertisement

একাধিকবার হাজিরা এড়িয়ে অবশেষে দিল্লির ইডি দপ্তরে TMC বিধায়ক জাকির হোসেন

সমন পাওয়া সত্ত্বেও হাজিরা এড়িয়েছেন একাধিকবার।
Posted: 06:31 PM May 06, 2023Updated: 06:31 PM May 06, 2023

শাহজাদ হোসেন, ফরাক্কা: সমন পাওয়া সত্ত্বেও হাজিরা এড়িয়েছেন একাধিকবার। অবশেষে শনিবার দিল্লিতে ইডির দপ্তরে হাজিরা দিলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা বিধায়ক জাকির হোসেন। চলছে জেরা পর্ব। গত দু’দিন যাবৎ দিল্লিতে থাকায় মুর্শিদাবাদে মুখ্যমন্ত্রী বা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভায় হাজির থাকতে পারেননি তিনি।

Advertisement

চলতি বছরের ১১ জানুয়ারি জঙ্গিপুরের বিধায়ক জাকির হোসেনের বাড়ি ও রঘুনাথগঞ্জের চালকলে হানা দিয়েছিল ইডি। সেইসময় প্রায় সাড়ে ১১ কোটি টাকা বাজেয়াপ্ত করেছিল ইডি। এরপর ২৭ ফেব্রুয়ারি জাকিরকে সমন পাঠায় ইডি। ২ মার্চ বেলা সাড়ে দশটায় তাঁকে দিল্লির ইডি দপ্তরে প্রয়োজনীয় নথি নিয়ে হাজির হওয়ার কথা বলা হয়। কিন্তু তিনি জাননি। এবার ইডি জেরায় হাজির হলেন তিনি।

[আরও পড়ুন: ‘দিদি-ভাইপো খাবে, আমরা খাব না, তা হবে না’, DA মঞ্চে বিস্ফোরক সোনালি গুহ]

জাকির হোসেনের মতো প্রতিষ্ঠিত ব‌্যবসায়ীর বাড়ি ও প্রতিষ্ঠানে রাজনৈতিক কারণেই বিজেপির চক্রান্তে আয়কর অভিযান হয়েছে বলে অভিযোগ করেছিলেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। তাঁর কথায়, “আয়কর অভিযানে জাকিরের জায়গা থেকে বেশ কিছু টাকা উদ্ধার হয়েছে বলে একটি খবর প্রচারিত হচ্ছে। আমরা স্পষ্ট বলতে চাই, আইন আইনের পথে চলুক। কিন্তু এর পিছনে পরিকল্পিত চক্রান্ত রয়েছে। জাকির হোসেন শুধুমাত্র একজন তৃণমূলের বিধায়ক নয়, তিনি রাজনীতিতে আসার আগে থেকেই তিনি একজন প্রতিষ্ঠিত ব‌্যবসায়ী। বিড়ি শিল্পের পাশাপাশি একাধিক জেলায় তাঁর কৃষিভিত্তিক নানা ব‌্যবসা রয়েছে।” 

[আরও পড়ুন: ‘দিদি-ভাইপো খাবে, আমরা খাব না, তা হবে না’, DA মঞ্চে বিস্ফোরক সোনালি গুহ]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement