shono
Advertisement

‘রাজ্যের নেতারা ব্যস্ত’, ফেসবুকে সুকৌশলে অসন্তোষ প্রকাশ তৃণমূল বিধায়ক উদয়ন গুহর

'আমি কিন্তু বেসুরো নই', সাবধানী বার্তা তাঁর।
Posted: 09:38 PM Dec 26, 2020Updated: 09:50 PM Dec 26, 2020

বিক্রম রায়, কোচবিহার: তৃণমূল (TMC) রাজ্য নেতৃত্বকে ফের বিঁধলেন দিনহাটার বিধায়ক উদয়ন গুহ (Udayan Guha)। শনিবার তিনি নিজের এলাকা গো-নয়ারহাট অঞ্চলে ‘বঙ্গধ্বনি যাত্রা’ কর্মসূচিতে গিয়ে যে তিক্ত অভিজ্ঞতার মুখে পড়েছেন, তা জানিয়ে ফেসবুক পোস্টে কার্যত কটাক্ষ করেছেন শীর্ষ নেতৃত্বকে। সমস্যায় পড়ে সরকারের ‘বঙ্গধ্বনি যাত্রা’ তিনি আপাতত স্থগিত রাখলেন বলেও জানিয়েছেন। পাশাপাশি নিজেকে ‘বেসুরো নই’ বলেও দাবি করে বিধায়ক সমস্যার দ্রুত সমাধানের আশাপ্রকাশ করেছেন। রাজনৈতিক বিশেষজ্ঞ মহলের মত, উদয়ন গুহর এই ফেসবুক পোস্টের নিশানায় তৃণমূলের রাজ্য সহ-সভাপতি তথা উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ।

Advertisement

সূত্রের খবর, শুক্রবার দিনহাটায় তৃণমূলের কার্যালয় গিয়েছিলেন রবীন্দ্রনাথ ঘোষ। সেখানে সাংগঠনিক বৈঠক করেন তিনি। অথচ স্থানীয় বিধায়ক উদয়ন গুহ এবং অন্যান্য ব্লক সভাপতিরা ডাক পাননি সেখানে। বরং উদয়ন গুহর ঘনিষ্ঠজনদের বাদ দিয়েই বৈঠক হয়েছে বলে সূত্রের খবর। তাতেই আপত্তি উদয়ন গুহর। এরপর তিনি আরও অভিযোগ পান যে দলের এক কর্মীকে হুমকি দিয়েছে গোবরাছড়া-নয়ারহাট গ্রাম পঞ্চায়েতের প্রধান। এতে তিনি আরও ক্ষিপ্ত হন। এরপর শনিবার ‘বঙ্গধ্বনি যাত্রা’ কর্মসূচিতে গিয়ে দলীয় কর্মীদের ক্ষোভের মুখে পড়তে হয় বিধায়ককে। বাধ্য হয়ে তিনি কর্মসূচি স্থগিত করে ফিরে আসেন।

[আরও পড়ুন: ‘শ্রমজীবী ক্যান্টিনে’র পর এবার বিনামূল্যে শীতবস্ত্রের বাজার, ফের জনসেবায় বামেরা]

এরপরই ফেসবুকে (Facebook) একটি পোস্ট দেন দিনহাটার তৃণমূল বিধায়ক উদয়ন গুহ। সেখানে তৃণমূল রাজ্য নেতৃত্বের প্রতি তাঁর বার্তা, নেতারা ব্যস্ত বলে তিনি ফেসবুকেই নিজের ‘তিক্ত’ অভিজ্ঞতার কথা জানালেন। পোস্টে তিনি প্রশ্ন তুলেছেন, ”গতকাল রাজ্যস্তরের নেতা সাংগঠনিক আলোচনার জন্য দিনহাটায় এসেছিলেন। বিধায়ক, তিন ব্লক সভাপতি, শহর নেতৃত্বের বড় অংশ, ওয়ার্ড সভাপতিরা কেউ জানেন না। কেমন সাংগঠনিক আলোচনা?” তবে এসবের পরও তাৎপর্যপূর্ণভাবে উদয়ন গুহ নিজেকে ‘বেসুরো’ বলতে নারাজ। সম্প্রতি তৃণমূলের ‘বিক্ষুব্ধ’ নেতারা ফেসবুক পোস্টে নিজেদের ক্ষোভ উগরে দিয়ে তবেই দল ছেড়েছিলেন। কেউ কেউ এ ধরনের পোস্টে জল্পনা বাড়িয়ে তুলেছেন। উদয়ন গুহ যে তাঁদের দলে পড়েন না, দলবদলের আবহে সেটাই যেন তিনি বুঝিয়ে দিতে চাইলেন।

[আরও পড়ুন: বড়দিনের মরশুমে স্বস্তি নেই রাজ্যের করোনা গ্রাফে, দৈনিক সংক্রমণ কমলেও মৃত্যুহারে চিন্তা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার