shono
Advertisement

বুকের পাটা থাকলে ব্যালটে ভোট করান, তৃণমূল ২৫০ আসন জিতবে: অভিষেক

ব্যালটে ভোট হলেই ভোকাট্টা হয়ে যায় বিজেপি, দাবি তৃণমূল যুব সভাপতির। The post বুকের পাটা থাকলে ব্যালটে ভোট করান, তৃণমূল ২৫০ আসন জিতবে: অভিষেক appeared first on Sangbad Pratidin.
Posted: 04:56 PM Jul 21, 2019Updated: 04:56 PM Jul 21, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০২১ বিধানসভা নির্বাচনে রাজ্যে আড়াইশোর বেশি আসন জিতবে তৃণমূল কংগ্রেস। ধর্মতলার শহিদ সমাবেশ থেকে দাবি করলেন তৃণমূলের যুব সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। ডায়মন্ড হারবারের সাংসদের দাবি, যেখানে যেখানে ব্যালটে ভোট হয় সেখানেই বিজেপি ভোকাট্টা হয়ে যায়। বিজেপির বুকের পাটা থাকলে ব্যালটে ভোট করাক। ব্যালটে ভোট হলে আড়াইশোর বেশি আসন পাবে রাজ্যের শাসকদল।

Advertisement

[আরও পড়ুন: ‘কেন্দ্রীয় হারে বেতন চাইলে, কেন্দ্রের চাকরি করুন’, প্রাথমিক শিক্ষকদের বার্তা মমতার]

একুশের মঞ্চ যুব তৃণমূলের মঞ্চ। কারণ, ১৯৯৩-এ মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে যে আন্দোলন হয়েছিল, তা ছিল যুব কংগ্রেসের ব্যানারে। মমতা সেসময় যুব কংগ্রেসের রাজ্য নেত্রী ছিলেন। তাই, শহিদ দিবসের সভা আয়োজনের দায়িত্ব থাকে যুব তৃণমূলের উপরই। সভায় তাই গুরুত্বপূর্ণ ভূমিকা থাকে তৃণমূল যুব সভাপতিরও। এদিনও তাঁর ব্যতিক্রম হল না। তবে, তাৎপর্যপূর্ণভাবে অভিষেকের বক্তব্য ছিল সংক্ষিপ্ত। সেই সংক্ষিপ্ত বক্তব্যেই তিনি তৃণমূল কর্মীদের জন্য নতুন লক্ষ্যমাত্র নির্ধারণ করে দিলেন তৃণমূল নেত্রীর ভাইপো। জানিয়ে দিলেন, একুশের বিধানসভায় তৃণমূলের লক্ষ্যমাত্রা ২৫০ আসন।

[আরও পড়ুন: ‘চিড়িয়াখানা আড়াইটের পর খুলবে’! শহিদ দিবসের সমাবেশে নজিরবিহীন ঘোষণা তৃণমূলের]

এবারের একুশের স্লোগান ছিল ‘মেশিন নয়, ব্যালট ফেরাও’। সভায় সেই সুর বাঁধতে অভিষেক বললেন, “যেখানে যেখানে ইভিএমে ভোট হয়েছে সেখানে বিজেপি জিতেছে। যেখানে ব্যালটে ভোট হচ্ছে সেখানে ভোকাট্টা হয়েছে বিজেপি।” এ প্রসঙ্গে অভিষেক কর্ণাটক এবং রাজস্থানের স্থানীয় নির্বাচনের ফলাফলের উল্লেখ করেছেন। তৃণমূল যুব সভাপতি বলেন, “কর্ণাটকে লোকসভায় ২৮ আসনের মধ্যে ২৬ আসন জিতেছে বিজেপি। অথচ পুরসভা নির্বাচনে বিজেপি হেরেছে। রাজস্থানে লোকসভায় সব আসন বিজেপি জিতেছে কিন্তু স্থানীয় নির্বাচনে হেরেছে।” অভিষেকের দাবি, ব্যালটে ভোট হলেই হারবে বিজেপি। এবং আড়াইশোর বেশি আসন পাবে তৃণমূল। কিন্তু তৃণমূল যুব সভাপতির এই দাবি কতটা বাস্তবসম্মত তা নিয়ে বেশ সন্দিহান রাজনৈতিক মহল। উনিশের লোকসভায় বিজেপি রাজ্যে ১৮টি আসনে জিতেছে। বিধানসভার নিরিখে একশো কুড়ির বেশি আসনে এগিয়ে গেরুয়া শিবির। তাই তৃণমূলের পক্ষে ২০২১-এ ক্ষমতায় ফেরাটাই হয়তো আসল চ্যালেঞ্জ।

The post বুকের পাটা থাকলে ব্যালটে ভোট করান, তৃণমূল ২৫০ আসন জিতবে: অভিষেক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement