shono
Advertisement

ভিনরাজ্যে করোনা সংক্রমণ বৃদ্ধির জের, এখনই মেট্রোয় চালু হচ্ছে না টোকেন

কবে থেকে চালু হবে টোকেন?
Posted: 06:24 PM Mar 12, 2021Updated: 07:22 PM Mar 12, 2021

নব্যেন্দু হাজরা: মেট্রো যাত্রীদের জন্য দুঃসংবাদ। ১৫ তারিখ থেকে মেট্রোয় টোকেন চালুর কথা থাকলেও তা হচ্ছে না। কারণ, অন্যান্য রাজ্যে বাড়তে থাকা করোনা সংক্রমণ।

Advertisement

করোনা থাবা বসানোয় গত বছর লকডাউন (Lockdown) জারি হয় দেশে। স্বাভাবিকভাবেই স্তব্ধ হয়ে যায় এরাজ্যের জনজীবন। সমস্ত গণপরিবহণ বন্ধ করে দেওয়া হয়। পরবর্তীতে আনলক পর্যায়ে গত সেপ্টেম্বরে কলকাতায় চালু হয় মেট্রো পরিষেবা। তবে সেক্ষেত্রে একাধিক নিয়ম মেনে চড়তে হত মেট্রোয়। প্রথম দিকে শুধুমাত্র আগে থেকে স্লট বুক করে, ই-পাস কিনে তবেই মেট্রো সফর করা যেত। পরবর্তীতে ধাপে ধাপে মেট্রোয় যাতায়াত সহজ হয়। ই-পাসের বদলে দিনের একটা নির্দিষ্ট সময়ে স্মার্ট কার্ডে যাতায়াত করা যেত। যদিও প্রথমে শিশু ও বৃদ্ধদের জন্য স্মার্ট কার্ডে যাতায়াতের অনুমতি দেওয়া হয়। পরবর্তীতে সকলের জন্যই স্মার্ট কার্ডে যাতায়াতে ছাড়পত্র দেয় মেট্রো রেল। কিন্তু টোকেন দেওয়া হচ্ছে না যাত্রীদের। ফলে স্মার্ট কার্ড না থাকলে মেট্রোয় ওঠা সম্ভব হচ্ছে না যাত্রীদের পক্ষে। সেই কারণে কিছুদিন আগে মেট্রোর তরফে জানানো হয়েছিল, আগামী ১৫ মার্চ থেকে ফিরবে টোকেন। সেই সিদ্ধান্ত বদল করল মেট্রো কর্তৃপক্ষ।

[আরও পড়ুন: দীর্ঘ পথ পেরিয়ে প্রেমিকার সঙ্গে দেখা করতে যাওয়াই কাল! মর্মান্তিক পরিণতি যুবকের]

মেট্রোর তরফে জানানো হয়েছে, দেশের একাধিক রাজ্যে করোনা (Coronavirus) সংক্রমণ যে হারে বাড়ছে, সেই কথা চিন্তা করেই আপাতত টোকেন চালু না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরবর্তীতে অবস্থা বুঝে ব্যবস্থা নেওয়া হবে বলেই জানানো হয়েছে। উল্লেখ্য, বৃহস্পতি ও শুক্রবার – পরপর দু’দিন দেশে লাফিয়ে বেড়েছে দৈনিক আক্রান্তের সংখ্যা। স্বাস্থ্যমন্ত্রকের সাম্প্রতিকতম বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ২৮৫। বৃহস্পতিবার এই সংখ্যা ছিল ২২ হাজারের কিছু বেশি। গত ২৪ ঘণ্টায় মারণ ভাইরাসের বলি ১১৭ জন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement