shono
Advertisement

জন্মাষ্টমীতেই আসছেন মুক্তিদেবী, প্রকাশ্যে ‘গোত্র’ছবির নয়া পোস্টার

নাইজেল এবং মানালির পর প্রকাশ্যে এল ‘গোত্র’-র আরেকটি চরিত্র। The post জন্মাষ্টমীতেই আসছেন মুক্তিদেবী, প্রকাশ্যে ‘গোত্র’ ছবির নয়া পোস্টার appeared first on Sangbad Pratidin.
Posted: 08:13 PM Jun 30, 2019Updated: 08:13 PM Jun 30, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘মুক্তিদেবী’। যেমন নাম তাঁর, চারিত্রিক বৈশিষ্ট্যও তেমনই। স্বাধীনচেতা নারী। মুক্তমনা। সাহিত্যমনস্কা। যুক্তিবাদী। এবং সময় বিশেষে প্রতিবাদীও বটে! ইনি অনুসূয়া মজুমদার। চোখে চশমা। পাক ধরা ধূসর কেশরাশি খোপা বাঁধা। হাতে ‘পথের পাঁচালী’। স্থির অথচ দৃঢ় দৃষ্টি। শিবপ্রসাদ মুখোপাধ্যায় এবং নন্দিতা রায়ের মুক্তিদেবীকে সম্প্রতি এভাবেই পাওয়া গেল উইন্ডোজ প্রযোজনা সংস্থার সোশ্যাল মিডিয়ার পাতায়। অতঃপর নাইজেল এবং মানালির পর প্রকাশ্যে এল ‘গোত্র’-র আরেকটি চরিত্র।

Advertisement

[আরও পড়ুন: ‘সিঁদুর পরে বেশ করেছেন’, নুসরতের পাশে দাঁড়ালেন তসলিমা]

চলতি বছরের জন্মাষ্টমীতেই আসছেন মুক্তিদেবী। সঙ্গে থাকছে তাঁর ছেলেও। উল্লেখ্য, ‘মুখার্জীদার বউ’-এর পর ফের উইন্ডোজ প্রযোজনা সংস্থার সঙ্গে কাজ করলেন অনুসূয়া মজুমদার। তা মুক্তিদেবীকে কেমন চরিত্রে দেখা যাবে? উইন্ডোজ সৌজন্যে মুক্তিদেবীর লুকেই আন্দাজ করা গেল। তিনি প্রতিবাদী, সাহিত্যপ্রেমী এবং আধুনিকমনস্কা এক মা। তবে তারেক আলিই তাঁর ছেলে কি না, তা জানতে হলে অপেক্ষা করতে হবে আগস্ট অবধি। কারণ সেই মাসেই জন্মাষ্টমীর দিন মুক্তি পাচ্ছে ‘গোত্র’।

[আরও পড়ুন:প্রকাশ্যে পরমব্রত-রুক্মিনীর ‘পাসওয়ার্ড’ ছবির লুক]

দিন কয়েক আগেই প্রকাশ্যে এসেছে নাইজেল আক্কারা এবং মানালি ঘোষের ‘গোত্র’ লুক। শিবু-নন্দিতার পরবর্তী ছবিতে মানালি ঘোষ রয়েছেন এক গুরুত্বপূর্ণ চরিত্রে। যার নাম ঝুমা পাল। গ্রামের সহজ-সরল মিষ্টি স্বভাবের মেয়ের চরিত্রে দেখা যাবে মানালিকে। উল্লেখ্য, প্রাক্তন-এর পর ফের একবার উইন্ডোজ-এর সঙ্গে কাজ করলেন অভিনেত্রী। ‘গোত্র’-র হাত ধরেই ৩ বছর পর বড়পর্দায় দেখা যাবে মানালিকে। শুটিং শেষ। আপাতত পোস্ট প্রোডাকশনের কাজ চলছে। এরই মাঝে প্রকাশ্যে এল ছবির তিন তিনটে চরিত্রের লুক। উল্লেখ্য, দেশে দেশে যেখানে হানাহানি, যুদ্ধ, রক্তারক্তি, সাম্প্রদায়িকতার ঝান্ডাধারীদের তাণ্ডবে বিপন্ন মানবজাতি। তা রক্তমাংসের মানুষের কি সত্যিই আলাদা কোনও ‘গোত্র’ হয়? সেই প্রশ্নের উত্তর দিতে আসছে শিবু-নন্দিতার ‘গোত্র’। সাম্প্রতিককালে আমাদের দেশে বহু ক্ষেত্রেই ভিন্নভাবে সাম্প্রদায়িক দৃষ্টিভঙ্গির ব্যাখ্যা হয়ে চলেছে। তবে,শিবপ্রসাদ মুখোপাধ্যায় এবং নন্দিতা রায়ের ছবিতে সেই বিষয়বস্তুকে কীভাবে প্রেক্ষাপট হিসেবে তুলে ধরছেন তাঁরা,  সেটাই দেখার অপেক্ষায়।

 

The post জন্মাষ্টমীতেই আসছেন মুক্তিদেবী, প্রকাশ্যে ‘গোত্র’ ছবির নয়া পোস্টার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement