shono
Advertisement

বাংলাদেশে গ্রেপ্তার কুখ্যাত জঙ্গি ‘গুরু’

জঙ্গিদমনে বড়সড় সাফল্য। The post বাংলাদেশে গ্রেপ্তার কুখ্যাত জঙ্গি ‘গুরু’ appeared first on Sangbad Pratidin.
Posted: 07:14 PM Dec 25, 2017Updated: 01:44 PM Dec 25, 2017

সুকুমার সরকার, ঢাকা: সন্ত্রাসের বিরুদ্ধে লড়াইয়ে ফের বড়সড় সাফল্য পেল বাংলাদেশের নিরাপত্তাবাহিনী। এবার নিরাপত্তারক্ষীদের জালে পড়ল ‘গুরু’ নাম কুখ্যাত জঙ্গিনেতা। ইসলামিক জঙ্গি সংগঠন জেএমবি-র ওই শীর্ষনেতার এক স্যাঙাতও ধরা পরেছে পুলিশের হাতে।

Advertisement

[বাংলাদেশের পিঠে মেলায় জঙ্গি হানার আশঙ্কা]

পুলিশ সূত্রে খবর, শনিবার রাতে রাজধানীর ঢাকার খিলগাঁওয়ে একটি জেএমবি দেরার সন্ধান পান গোয়েন্দারা। ওই ডেরায় কুখ্যাত জঙ্গি আরিফ ওরফে ‘গুরু’র লুকিয়ে থাকার কথাও জানতে পারেন তাঁরা। তারপরই দ্রুত ছকে ফেলা হয় অভিযানের নকশা। অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয় আরিফ ও রমিজউদ্দিন নামের দুই জঙ্গিকে পাকড়াও করা হয়। এর আগে ২০ ডিসেম্বর সায়েদাবাদ এলাকা থেকে মিজানুর রহমান ও ইব্রাহিম শাহজাহান নামের জেএমবি-র  সারোয়ার-তামিম গ্রুপের দুই সদস্যকে গ্রেপ্তার করা হয়।

[মুক্তিযুদ্ধের ভাস্কর্যে নারী, মৌলবাদীদের রোষে শিল্পী ]

২০০৫ সালে দেশজুড়ে ধারাবাহিক বিস্ফোরণ ঘটিয়ে সাড়া ফেলে দেয় জঙ্গি সংগঠন জেএমবি। তারপরই নিষিদ্ধ করার পর সংগঠনটিকে। ইতিমধ্যে জঙ্গিদলটির শীর্ষ নেতা শেখ আব্দুর রহমান, সিদ্দিকুল ইসলাম ওরফে বাংলা ভাই-সহ শীর্ষ পর্যায়ের কয়েকজনের ফাঁসি হয়। গুলশনে হলি আর্টিজান বেকারিতে হামলার নেপথ্যেও রয়েছে জেএমবি-র হাত। জানা গিয়েছে, রাজধানী ঢাকায় বড়সড় নাশকতার ছক কষছিল ধৃত জঙ্গিরা।

The post বাংলাদেশে গ্রেপ্তার কুখ্যাত জঙ্গি ‘গুরু’ appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement