সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রি-পেড অ্যাকাউন্টে ব্যালেন্স থাকলে মোবাইল পরিষেবা বন্ধ করা যাবে না বলে টেলিকম সংস্থাগুলিকে নির্দেশ দিল ট্রাই৷ সম্প্রতি, টেলিকম সংস্থাগুলির বিরুদ্ধে পরিষেবা চালু রাখতে গেলে বাধ্যতামূলকভাবে গ্রাহকদের মান্থলি রিচার্জ প্ল্যান চাপিয়ে দেওয়ার অভিযোগ ওঠে৷ গ্রাহকদের এই হয়রানি প্রসঙ্গে ট্রাইয়ের চেয়ারম্যান আরএস শর্মা সংবাদমাধ্যমে জানান, অনেক গ্রাহক অভিযোগ করেছেন, প্রি-পেড অ্যাকাউন্টে যথেষ্ট ব্যালেন্স থাকা সত্ত্বেও সার্ভিস প্রোভাইডাররা বার বার মেসেজ পাঠাচ্ছে৷ মান্থলি রিচার্জের জন্য বাধ্য করানো হচ্ছে৷
[ভারতে সাইট বন্ধ হওয়ায় কমছে ব্যবসা, কেন্দ্রকে তোপ পর্নহাব কর্তার]
বাজারে এই মুহূর্তে মোবাইল সার্ভিস প্রোভাইডারের সংখ্যা হাতে গোনা৷ রিলায়েন্স জিও’র সঙ্গে টেক্কা দিতে গিয়ে বড়সড় ক্ষতির মুখে পড়তে হয়েছে প্রায় বেশিরভাগ টেলিকম সংস্থাকেই৷ অভিযোগ, লোকসান মেটাতে গ্রাহকদের উপর চাপ বাড়ানোর কৌশল নিয়েছে দেশের একাধিক মোবাইল সার্ভিস প্রোভাইডারা৷ ফলে, সমস্যায় পড়তে হচ্ছে সাধারণ গ্রাহকদের৷ ট্রাই চাইছে, পরিষেবা প্রদানের ক্ষেত্রে কোনও অস্বচ্ছতা যেন না থাকে৷ এমনকি, প্রি-পেড অ্যাকাউন্টে যথেষ্ট ব্যালেন্স থাকলে, যাতে গ্রাহকদের হয়রানির শিকার না হতে হয়, সে বিষয়েও লক্ষ্য রাখতে বলেছে টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া বা ট্রাই৷
[১০০ টাকার মধ্যে আকর্ষণীয় প্ল্যান এয়ারটেল-ভোডাফোন-জিওর]
ট্রাইয়ের চেয়ারম্যান আরএস শর্মা সংবাদ মাধ্যমে বলেন, ‘‘কোন সংস্থার কী রিচার্জ প্ল্যানে হবে, সে বিষয়ে হস্তক্ষেপ করে না ট্রাই৷ তবে, কোনও গ্রাহকের ফোনের পর্যাপ্ত ব্যালেন্স, অথচ পরিষেবা চালু রাখতে নতুন করে মান্থলি রিচার্জ প্ল্যান চাপিয়ে দেওয়া হয়, তাহলে সেটা কখনই সঠিক সিদ্ধান্ত নয়৷’’ মোবাইল সংস্থাগুলির নয়া নির্দেশ কার্যকর হতেই চূড়ান্ত ক্ষোভ প্রকাশ করেন ট্রাইয়ের চেয়ারম্যান আরএস৷ ট্রাইয়ের তরফে সাফ নিয়ে দেওয়া হয়, প্রি-পেড অ্যাকাউন্টে যথেষ্ট ব্যালেন্স থাকা গ্রাহকদের পরিষেবা কোনও ভাবেই বিচ্ছিন্ন করা যাবে না৷ নির্দেশ না মানলে সংশ্লিষ্ট সংস্থাকে মোটা অঙ্কের জরিমানা করা হবে বলেও জানিয়েছেন তিনি৷
The post মোবাইলে ব্যালেন্স থাকলে পরিষেবা বন্ধ করা যাবে না, নির্দেশ ট্রাইয়ের appeared first on Sangbad Pratidin.