shono
Advertisement
Tram

১৩ দিন পর গড়াল ট্রামের চাকা, কাটল আশঙ্কার মেঘ

স্বাধীনতার পর টানা এতোদিন এর আগে কখনও পুরোপুরি ট্রাম বন্ধ থাকেনি শহরে।
Published By: Paramita PaulPosted: 09:35 PM Oct 22, 2024Updated: 09:40 PM Oct 22, 2024

নব্যেন্দু হাজরা: ১৩ দিন পর ফের লাইনে ফিরল ট্রাম। যাত্রী নিয়ে ঘণ্টা বাজিয়ে ছুটল শহরের রাস্তায়। পুজোর সময় যানজট এড়াতে ট্রাম চলাচল বন্ধ করা হয়েছিল। তার পর প্রায় দুসপ্তাহের মাথায় ফের তা চালু হল। স্বাধীনতার পর টানা এতোদিন এর আগে কখনও পুরোপুরি ট্রাম বন্ধ থাকেনি শহরে।

Advertisement

মঙ্গলবার শ‌্যামবাজার-ধর্মতলা এবং গড়িয়াহাট-ধর্মতলা রুটে ট্রাম চলতে দেখা যায়। বুধবার থেকে টালিগঞ্জ-বালিগঞ্জ রুটেও ট্রাম ছোটা শুরু করবে বলে জানিয়েছেন পরিবহণ নিগমের আধিকারিকরা। যানজটের আশঙ্কার পুজোর দিনগুলো শহরে ট্রাম চলাচল বন্ধ রাখা হয়েছিল। পরিবহণ দপ্তরের বিজ্ঞপ্তি মতো ৯ থেকে ১৫ অক্টোবর রাস্তায় বেরয়নি ট্রাম। কিন্তু ১৬ তারিখ থেকে ফের ট্রাম চালু হওয়ার কথা ছিল শহরে। কিন্তু পুজোর পর লক্ষ্মীপুজো পার করে গেলেও ট্রামের চাকা গড়ায়নি। অনেকেই ট্রাম ধরবেন বলে রাস্তায় বেরিয়ে তা পাননি। আর তা নিয়ে নিজেদের ক্ষোভের কথা সমাজমাধ‌্যমে লিখছেন ট্রামপ্রেমীরা। ট্রামপ্রেমীদের মধ্যে আশঙ্কা তৈরি হয়েছিল, এভাবেই হয়তো শহর থেকে ট্রাম বন্ধ হয়ে যাবে। তবে আশঙ্কা সত্যি হয়নি। মঙ্গলবার থেকে দুটি রুটে ট্রাম চলা শুরু হয়। যা দেখে খুশি সাধারণ মানুষও। কর্মীরা জানান, ওপরমহল থেকে কোনও নির্দেশ না আসায় এতদিন ট্রাম বের করতে পারেননি কর্মীরা।

পুজোর আগে ট্রাম বন্ধের খবরে বিভিন্নমহলে ক্ষোভ তৈরি হয়েছিল। এমনকি কলকাতায় মিছিলও বের হয়। তারপর সরকার জানিয়েছিল, আদালতের রায় দেখে সিদ্ধান্ত নেওয়া হবে। কিন্তু পুজোর পর ট্রামের চাকা ফের না গড়ানোয় সিঁদুরে মেঘ দেখছিলেন ট্রামপ্রেমীরা। বিষয়টি নিয়ে পরিবহণ দফতরের আধিকারিকরা জানান, প্রথমে ট্রাফিকের ছাড়পত্র না পাওয়ার কারণেই ট্রাম বের করা যায়নি। তবে বিষয়টি নিয়ে পুলিশের সঙ্গে আলোচনা হয়। মঙ্গলবার থেকে তা চালু হয়।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ১৩ দিন পর ফের লাইনে ফিরল ট্রাম।
  • যাত্রী নিয়ে ঘণ্টা বাজিয়ে ছুটল শহরের রাস্তায়।
  • পুজোর সময় যানজট এড়াতে ট্রাম চলাচল বন্ধ করা হয়েছিল।
Advertisement