shono
Advertisement

ধর্ষণ, লজ্জা! বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা বোলপুরের আদিবাসী নাবালিকার

এখনও কোনও অভিযোগ দায়ের হয়নি, পলাতক অভিযুক্ত।
Posted: 05:03 PM Oct 28, 2023Updated: 05:23 PM Oct 28, 2023

দেব গোস্বামী, বোলপুর: আদিবাসী নাবালিকাকে (Tribal Girl) ধর্ষণের অভিযোগ। ঘটনা জানাজানি হতেই গ্রামের পঞ্চায়েত প্রধান, উপপ্রধানের নেতৃত্ব সালিশি সভা। সেখানে ৫০ হাজার টাকার বিনিময়ে বিষয়টি ‘মিটিয়ে নেওয়া’র প্রস্তাব। এসবের জেরে বিষ (Poison) খেয়ে আত্মঘাতী হওয়ার চেষ্টা নাবালিকার। আপাতত হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে সে। ধারাবাহিক কয়েকটি ঘটনা ঘিরে তুমুল চাঞ্চল্য বীরভূমের (Birbhum) পাড়ুই থানার পশ্চিমপাড়ায়। তবে এখনও পর্যন্ত এই ঘটনায় থানায় কোনও লিখিত অভিযোগ দায়ের হয়নি। ঘটনায় অভিযুক্ত রাজেন মুর্মুও গা ঢাকা দিয়েছে বলে খবর।

Advertisement

বৃহস্পতিবার ভোরে এমন মর্মান্তিক ঘটনা ঘটেছে বীরভূমের পাড়ুই থানার গোপালনগর গ্রামের পশ্চিমপাড়ায়। জানা গিয়েছে, সেদিন গ্রামে রাতের বেলায় কবাডি খেলার অনুষ্ঠান চলছিল। অভিযোগ, এই সময় বাড়ি ফাঁকার সুযোগে পাশের গ্রামের রাজেন মুর্মু নামে এক যুবক বাড়িতে ঢুকে এই নাবালিকাকে ধর্ষণ (Rape) করে। ঘটনার পরেই এলাকায় যথেষ্ট চাঞ্চল্য ছড়ায়। পরিবারের দাবি, স্থানীয় পঞ্চায়েতের প্রধান ও উপপ্রধানের নেতৃত্বে ঘটনার পরে বসানো হয় সালে সালিশি সভা। সেখানে ৫০ হাজার টাকায় গোটা ঘটনার রফাও করা হয়। ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ প্রশাসনও।

[আরও পড়ুন: রেড রোডের কার্নিভ্যালে মুগ্ধ ইউনেস্কো, বর্ণাঢ্য আয়োজনের রিপোর্ট গেল জেনিভায়]

কিন্তু অসহায় পরিবার কোনওরকম লিখিত অভিযোগ করেনি, তাই সালিশি সভার মাধ্যমেই সমস্যা সমাধান করা হয়। সেখানে ৫০ হাজার টাকায় ন্যক্কারজনক ঘটনা মিটিয়ে নেওয়ার প্রস্তাব দেওয়া হয়। এর পর সেই আদিবাসী নাবালিকা লজ্জায় শুক্রবার দুপুরবেলায় বিষ খেয়ে আত্মঘাতী হওয়ার প্রচেষ্টা করে। পরিবারের লোকজন ও গ্রামবাসীরা নাবালিকাকে উদ্ধার করে বোলপুর মহকুমা হাসপাতালে ভর্তি করে। এই মুহূর্তে ওই নাবালিকা বোলপুর মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন। পরিবার সূত্রে খবর, এখনও পর্যন্ত এই ঘটনায় থানায় কোনও লিখিত অভিযোগ দায়ের হয়নি। এই ঘটনায় অভিযুক্ত রাজেন মুর্মুও গা ঢাকা দিয়েছে। শনিবার সকালে বিষয়টি জানাজানি হতেই রীতিমতো শোরগোল পড়ে যায় এলাকাজুড়ে। স্থানীয় কসবা পঞ্চায়েত এবং পুলিশ প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলছেন স্থানীয়রা।

[আরও পড়ুন: ভোটের মুখেও গোষ্ঠীদ্বন্দ্ব! রাজস্থানে গেহলট-পাইলট কোন্দলই ‘মাথাব্যথা’ কংগ্রেসের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার