shono
Advertisement

‘ইস্কাবন’দেখতে চেয়ে মুখ্যমন্ত্রীর দ্বারস্থ আদিবাসীরা, কী প্রতিক্রিয়া ছবির নায়ক সৌরভ দাসের?

আগামী ১৭ জুন সিনেমা হলে মুক্তি পাচ্ছে 'ইস্কাবন'। 
Posted: 01:42 PM Jun 08, 2022Updated: 01:58 PM Jun 08, 2022

ভাস্কর মুখোপাধ্যায় ও সুপর্ণা মজুমদার: জঙ্গলমহলের কাহিনি ‘ইস্কাবন’ (Iskabon Movie)। সেখানকার বাসিন্দাদের এই ছবি দেখার সুযোগ করে দেওয়া হোক। এই আরজি নিয়ে নবান্ন অভিযান করবেন আদিবাসীরা। আগামিকাল অর্থাৎ বৃহস্পতিবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে চান তাঁরা। আদিবাসীদের এই উদ্যোগকে স্বাগত জানালেন ছবির নায়ক সৌরভ দাস (Saurav Das)। সিনেমা দেখার অধিকার সকলের আছে, এমনটাই মনে করেন টলিউড তারকা। 

Advertisement

জঙ্গলমহলের লড়াইয়ের পাশাপাশি মাওবাদী সমস্যার কথাও তুলে ধরা হয়েছে ‘ইস্কাবন’ ছবিতে। রাধামাধব মণ্ডলের গল্প অবলম্বনে ছবিটি তৈরি করেছেন পরিচালক মন্দীপ সাহা। ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করছেন সৌরভ দাস, সঞ্জু এবং অনামিকা চক্রবর্তী। অন্যান্য চরিত্রে দেখা যাবে অরিন্দম গঙ্গোপাধ্যায়, দুলাল লাহিড়ী, বুদ্ধদেব ভট্টাচার্যর মতো অভিনেতাদের। নিজেদের জীবন অবলম্বনে তৈরি এই ছবি দেখার সুযোগ পেতে চান আদিবাসীরা। মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করে সরাসরি তাঁর কাছে আবেদন জানাতে চান। আর তাঁর জন্য শান্তিনিকেতন থেকে আসবেন নবান্নে।

[আরও পড়ুন: ‘এটা আফগানিস্তান নয়’, মহম্মদকে নিয়ে মন্তব্য বিতর্কে নূপুর শর্মার পাশে কঙ্গনা]

বৃহস্পতিবার সকাল সাতটা থেকে সুবর্ণরেখা মোড় থেকে যাত্রা শুরু করবেন আদিবাসীরা। কলকাতায় এসে আগে নন্দন চত্বরে যাবেন তাঁরা। সেখান থেকে নবান্নে। আদিবাসীদের এই উদ্যোগে খুশি সৌরভ দাস। অভিনেতা ফোনে জানান, সিনেমা দেখার অধিকার সকলের আছে। শুধু ‘ইস্কাবন’ নয়, সমস্ত বাংলা সিনেমা যাতে আদিবাসীরা দেখতে পান সেই ব্যবস্থা করা উচিত। কীভাবে এমনটা সম্ভব তাও জানান সৌরভ। তাঁর কথা অনুযায়ী, আগে মাঠে সাদা কাপড় টাঙিয়ে যেভাবে সিনেমা দেখানো হত, সেই পদ্ধতিতে সিনেমা দেখানো যেতে পারে।

সিনেমা শুধুমাত্র শহরের দর্শকদের জন্য তৈরি হয় না। তা বাংলার প্রত্যেক প্রান্তে পৌঁছে দেওয়া উচিত বলে মনে করেন সৌরভ। বিশেষ করে ‘ইস্কাবন’ -এর মতো সিনেমা। এ কাহিনি জঙ্গলমহলের মানুষের।  বিপদের ঝুঁকি নিয়েই মাওবাদী অধ্যুষিত এলাকায় শুটিং করেছেন সৌরভরা। একদিন রাত হয়ে যাওয়ায় পুলিশি নিরাপত্তাতেও শুটিং করতে হয়েছে। পার্শ্ব চরিত্রের কিছু অভিনেতা আবার প্রাক্তন মাওবাদী ছিলেন। এমন ছবি আদিবাসীদের অবশ্য দেখার সুযোগ করে দেওয়া উচিত বলে মনে করছেন সৌরভ। আগামী ১৭ জুন সিনেমা হলে মুক্তি পাচ্ছে ‘ইস্কাবন’। 

[আরও পড়ুন: ‘সলমনকে খুনের হুমকি দিয়ে চিঠি পাঠাইনি’, পুলিশের জেরায় দাবি গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইয়ের

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার