shono
Advertisement

গ্রেপ্তারির ব্যাখ্যা না দিলে আদালতে যাব, মুক্তির পরই গুজরাট প্রশাসনকে হুঁশিয়ারি সাকেতের

জেলে ভরে আমাকে দমানো যাবে না, সাফ কথা সাকেতের।
Posted: 04:44 PM Dec 10, 2022Updated: 06:12 PM Dec 10, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপির নির্দেশে গ্রেপ্তার হয়েছি। কিন্তু দমে যাব না। এবার গেরুয়া শিবিরকে পালটা চ্যালেঞ্জ তৃণমূল মুখপাত্র সাকেত গোখলের। সরাসরি গুজরাট প্রশাসনকে চ্যালেঞ্জ ছুঁড়ে তিনি বলে দিলেন, “আমি যে টুইট শেয়ার করেছি, সেটা যদি ভুয়ো হয়ে থাকে তাহলে সঠিক তথ্য দিতে হবে মোরবির জেলা প্রশাসনকে। আর প্রশাসন যদি এর সঠিক ব্যাখ্যা না দিতে পারে, তাহলে আমার পূর্ণ অধিকার আছে আদালতে যাওয়ার।”

Advertisement

তৃণমূলের জাতীয় মুখপাত্র সাকেত গোখলের গ্রেপ্তারি একপ্রকার মুখ পুড়িয়েছে গুজরাট প্রশাসনের। মাত্র ৩ দিনের ব্যবধানে তাঁকে দু’বার গ্রেপ্তার করেও জেলে ধরে রাখতে পারেনি মোদির রাজ্যের পুলিশ। দুই ক্ষেত্রেই ২৪ ঘণ্টার মধ্যে জামিন পেয়ে গিয়েছেন তিনি। সাকেতকে জেল থেকে বার করার জন্য সর্বশক্তি দিয়ে ঝাঁপিয়েছিল তাঁর দল তৃণমূল কংগ্রেস। মোরবিতে তৃণমূল সাংসদদের প্রতিনিধি দল গিয়েছিল। দলের তরফে আইনজীবীরাও তাঁকে সাহায্য করেছেন।

[আরও পড়ুন: স্বস্তি শুভেন্দুর, হাই কোর্টের অনুমতি ছাড়া বিরোধী দলনেতার বিরুদ্ধে করা যাবে না FIR]

মুক্তির পরই বিজেপির বিরুদ্ধে ফের খড়্গহস্ত হয়েছেন সাকেত। মুক্তির পর টুইটে তাঁর অভিযোগ, “বিজেপির নির্দেশেই পুলিশ তাঁকে গ্রেপ্তার করেছিল। প্রধানমন্ত্রী একটি টুইটে কষ্ট পান, অথচ ১৩৫ জনের মৃত্যুতে কষ্ট পান না। মাত্র চারদিনের মধ্যে আমি দু’বার গ্রেপ্তার হলাম আবার জামিনও পেলাম। বিচারব্যবস্থাকে ধন্যবাদ। বিজেপি যদি ভেবে থাকে আমাকে জেলে ভরলে আমি ভয় পেয়ে যাব, তাহলে ভীষণভাবে ভুল ভাবছে। আমি আরও কঠোরভাবে ওদের বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়ব।” সাকেত বলছেন,”বিজেপির সমস্যা হল, ওরা খুব সহজেই উত্তেজিত হয়ে যায়। আমি কিন্তু সহজে উত্তেজিত হই না।”

[আরও পড়ুন: ব্রাজিলের বিরুদ্ধে নামার আগেই শাস্তি ক্রোয়েশিয়ার, ফিফার কোপে আরও দুই দেশ]

উল্লেখ্য, অক্টোবরে গুজরাটের (Gujarat) মোরবির সেতু বিপর্যয় নিয়ে টুইটারে গুজরাট প্রশাসনের ভূমিকার কড়া সমালোচনা করেছিলেন সাকেত। সেই সঙ্গে একটি RTI-এর কপি সম্বলিত টুইট শেয়ার করে তিনি দাবি করেন, মোরবির সেতুভঙ্গের পর মোদির গুজরাট সফরে খরচ হয়েছে ৩১ কোটি টাকা। কিন্তু এই তথ্যকে ভুয়ো বলে দাবি করে গুজরাট পুলিশ। সাকেত এদিন বলেছেন, তাঁর শেয়ার করা টুইটের তথ্য যদি ভুয়ো হয়, তাহলে সঠিক তথ্য মোরবি প্রশাসনকে দিতে হবে। প্রধানমন্ত্রীর সফরে ঠিক কত খরচ হয়েছে, সেই তথ্য জানতে চেয়ে মোরবির জেলাশাসককে একটি চিঠিও লিখেছেন তিনি। তৃণমূল মুখপাত্রের সাফ কথা, সঠিক তথ্য না পেলে তিনি আদালতেও যেতে পারেন।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement