shono
Advertisement

আর কত সুযোগ চাই? টেস্টে লাগাতার ব্যর্থ পন্থকে তুলোধোনা নেটিজেনদের

এদিন ১২ রানে প্যাভিলিয়নে ফেরেন তিনি। The post আর কত সুযোগ চাই? টেস্টে লাগাতার ব্যর্থ পন্থকে তুলোধোনা নেটিজেনদের appeared first on Sangbad Pratidin.
Posted: 07:45 PM Feb 29, 2020Updated: 07:45 PM Feb 29, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মিডল অর্ডারে বাঁ-হাতি মারকুটে ব্যাটসম্যানের প্রয়োজন। সেই কারণেই ঋদ্ধিমান সাহাকে বসিয়ে দলে ঋষভ পন্থকে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দ্বিতীয় টেস্ট শুরুর আগে পন্থের পাশে দাঁড়িয়ে এমন কথাই বলতে শোনা গিয়েছিল টিম ইন্ডিয়ার কোচ রবি শাস্ত্রীকে। কিন্তু কোচের মর্যাদা পন্থ রাখতে পারলেন কই? ফের ব্যাট হাতে মুখ থুবড়ে পড়লেন ভারতীয় উইকেটকিপার।

Advertisement

ওয়েলিংটনে প্রথম টেস্টে চূড়ান্ত ব্যর্থ হয়েছিলেন পন্থ। দুই ইনিংসে তাঁর সংগ্রহ ছিল যথাক্রমে ১৬ ও ২৫। তা সত্ত্বেও দ্বিতীয় টেস্টে ঋদ্ধিকে না ফেরানোর সিদ্ধান্ত নেয় টিম ম্যানেজমেন্ট। আর এদিন পন্থ ফের ব্যর্থ হওয়ায় প্রশ্ন উঠে গেল দল বাছাই নিয়ে। গত টেস্টের প্রথম একাদশ দেখে সোশ্যাল মিডিয়ায় নিজের হতাশা প্রকাশ করেছিলেন ধারাভাষ্যকর হর্ষ ভোগলে। ঋদ্ধির পক্ষে সওয়াল করে প্রশ্ন ছুঁড়েছিলেন, তাহলে বিশ্বের এক নম্বর উইকেটকিপার হয়ে কী লাভ! এদিন যেন সেই প্রশ্নই নতুন করে মাথাচাড়া দিল। নেটদুনিয়াতেও তুলোধোনা করা হচ্ছে ঋষভকে।

[আরও পড়ুন: মহিলা বিশ্বকাপে অপরাজেয় ভারত, গ্রুপের শেষ ম্যাচেও সহজ জয় শেফালিদের]

ঘরের মাটিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ানডে-তে চোট পাওয়ায় বাদ পড়েছিলেন ঋষভ। তাঁর পরিবর্তে উইকেটের পিছনে দাঁড়ানোর সুযোগ পান কেএল রাহুল। যে সুযোগ পুরোমাত্রায় কাজে লাগাতে সফল হন কর্ণাটকের তারকা। সেই সৌজন্যেই নিউজিল্যান্ড সফরে সীমিত ওভারে প্রথম একাদশে বেছে নেওয়া হয় রাহুলকেই। কিন্তু টেস্টে ছবিটা পালটে যায়। ব্যাট হাতে ঋদ্ধির তুলনায় ভাল পন্থ- এই যুক্তি দিয়ে বর্তমান বিশ্বের অন্যতম সেরা উইকেটরক্ষককে রাখা হয় না দলে। কিন্তু যে উদ্দেশ্যে পন্থকে নেওয়ার সিদ্ধান্ত, তা পূরণ হল কোথায়! ক্রাইস্টচার্চে প্রথম দিনই ভারতীয় ব্যাটিং অর্ডারে ধস নামান কিউয়ি বোলাররা।

পৃথ্বী শ-পূজারা রান পেলেও আরও একবার ব্যর্থ হয় পন্থের ব্যাট। ১২ রানে প্যাভিলিয়নে ফেরেন তিনি। তাও আবার দু’বার কোনওক্রমে আউট হওয়া থেকে বাঁচেন। ঋষভের খেলায় চূড়ান্ত বিরক্ত ক্রিকেটপ্রেমীরা। অনেকেই প্রশ্ন করেছেন, ঋদ্ধির মতো ক্রিকেটার থাকতে কেন পন্থকে এতো সুযোগ দেওয়া হচ্ছে? অনেকে আবার মজা করে লিখেছেন, এভাবেই বিরাট কোহলি সুযোগ দিলে একদিন টেস্টে ৫০০ রান করবেন পন্থ।

[আরও পড়ুন: ‘ত্রাতা’ সেই টুটু বোস! ফুটবলারদের যাবতীয় বকেয়া মিটিয়ে দিল মোহনবাগান]

The post আর কত সুযোগ চাই? টেস্টে লাগাতার ব্যর্থ পন্থকে তুলোধোনা নেটিজেনদের appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement