shono
Advertisement

খাস কলকাতায় জাল ডিম্যান্ড ড্রাফট দিয়ে ৪২ কোটি টাকা তোলার ছক, গ্রেপ্তার দুই

দুই জালিয়াত পুণের বাসিন্দা।
Posted: 01:49 PM Mar 07, 2022Updated: 09:58 PM Mar 07, 2022

অর্ণব আইচ: জাল ডিম্যান্ড ড্রাফট দিয়ে ৪২ কোটি টাকা তোলার ছক। ভিনরাজ্য থেকে কলকাতায় এসে এই বিপুল পরিমাণ টাকা তুলতে গিয়ে পুলিশের হাতে গ্রেপ্তার দুই ভিনরাজ্যের জালিয়াত। শনিবার শেক্সপিয়র সরণি এলাকায় একটি বেসরকারি ব্যাংকে ঘটল এই ঘটনা।

Advertisement

পুলিশ জানিয়েছে, ধৃত দুই ব্যক্তির নাম গৌড়ারাম বিজয় রাও ও ত্রিভিনকরম কুলকার্নি। গৌড়ারাম হায়দরাবাদ ও ত্রিভিনকরম পুনের বাসিন্দা। শনিবার শেক্সপিয়র সরণি থানা এলাকার ক্যামাক স্ট্রিটে একটি বেসরকারি ব্যাংকের শাখায় তারা একসঙ্গে দু’টি ড্রাফট নিয়ে যায়। একটির মূল্য ৩৬ কোটি, অন্যটির ৬ কোটি। ওই ড্রাফটে সই রয়েছে একটি সংস্থার কর্তার। ব্যাংক (Bank) কর্তৃপক্ষের কাছে তারা নিজেদের ব্যবসায়ী বলে পরিচয় দিয়ে জানায়, ওই টাকা ব্যবসার পাওনা আদায় করে পেয়েছে তারা।

[আরও পড়ুন: লুটপাটে বাধা দিয়ে দুষ্কৃতীদের হাতেই খুন একাকী বৃদ্ধা, রাতদুপুরে ব্যাপক চাঞ্চল্য ইছাপুরে]

ওই ৪২ কোটি টাকা একসঙ্গে দেওয়ার আগে ড্রাফট দু’টি ভাল করে পরীক্ষা করে নেয় ব্যাংক কর্তৃপক্ষ। যন্ত্রের সাহায্যেও ড্রাফট দু’টি একাধিকবার পরীক্ষা করা হয়। দু’টি আসলের মতো মনে হলেও যন্ত্রে ধরা পড়ে যায়, সেগুলি জাল। ব্যাংক আধিকারিকরা বলেন, এই বিপুল পরিমাণ টাকা নিয়ে আসতে দেরি হচ্ছে। দু’জনকে অপেক্ষা করতে বলা হয়। এর মধ্যে যে ব্যাংকের ড্রাফট, সেই ব্যাংক কর্তৃপক্ষের সঙ্গেও ওই আধিকারিকরা কথা বলেন।

ড্রাফট দু’টি যে জাল, সেই বিষয়ে নিশ্চিত হওয়ার পরই শেক্সপিয়র সরণি থানায় খবর দেওয়া হয়। জেরার মুখে তারা স্বীকার করে যে, জাল ড্রাফট দিয়ে ৪২ কোটি টাকা তুলে তারা উধাও হয়ে যাওয়ার ছক কষেছিল। রবিবার ধৃতদের ব্যাঙ্কশাল আদালতে তোলা হলে ১৩ মার্চ পর্যন্ত পুলিশ হেফাজতের নির্দেশ দেন বিচারক।

[আরও পড়ুন: ইউক্রেনে তৃতীয় যুদ্ধবিরতি ঘোষণা রাশিয়ার, ৩ ঘণ্টার মধ্যে বাসিন্দাদের নিরাপদে সরানোর তোড়জোড়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement