shono
Advertisement

‘শিক্ষিতদের ভোট দিন’, পড়ুয়াদের পরামর্শ দিয়ে চাকরি খোয়ালেন শিক্ষক, পাশে কেজরিওয়াল

শিক্ষিতদের ভোট দিতে বলা কি অন্যায়? প্রশ্ন কেজরিওয়ালের।
Posted: 11:48 AM Aug 18, 2023Updated: 11:48 AM Aug 18, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অশিক্ষিতদের হাতে ক্ষমতা না দিয়ে শিক্ষিতদের ভোট দিন। ক্লাস চলাকালীন পড়ুয়াদের পরামর্শ দিয়েছিলেন শিক্ষক। অপরাধ বলতে সেটুকুই। আর সেই অপরাধেই চাকরি খোয়াতে হল ‘এড টেক প্ল্যাটফর্ম Unacademy’র শিক্ষককে।

Advertisement

করণ সাঙ্গওয়ান নামের ওই শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ, অনলাইনে লাইভ ক্লাস চলাকালীন তিনি নিজের ব্যক্তিগত রাজনৈতিক মতাদর্শ প্রকাশ করেছেন। ওই শিক্ষক লাইভ ভিডিও-তে বলেছিলেন,”অশিক্ষিত কাউকে ক্ষমতায় বসাবেন না। আগামী নির্বাচনে তাঁদেরই ভোট দেবেন যারা শিক্ষিত।” সোশ্যাল মিডিয়ায় ওই শিক্ষকের ভিডিও নিমেষে ভাইরাল হয়ে যায়।

[আরও পড়ুন: আকাশ থেকে বাইকের উপর আছড়ে পড়ল বিমান, সংঘর্ষ গাড়ির সঙ্গেও, মৃত সকল যাত্রী]

করণ সাঙ্গওয়ান বলছেন, ভিডিও-টি প্রকাশ্যে আসার পরই নানারকম হুমকির মুখে পড়তে হয়েছে তাঁকে। এমনকী যেসব পড়ুয়া তাঁর ক্লাস করছিলেন, তাঁদেরও হুমকির মুখে পড়তে হয়েছে। শুক্রবার ওই শিক্ষককে চাকরি থেকেই বরখাস্ত করে দিয়েছে Unacademy। ওই সংস্থার বক্তব্য, তারা তাদের প্ল্যাটফর্মে কোনওরকম রাজনৈতিক বক্তব্য সমর্থন করে না। তাছাড়া শিক্ষকদের ব্যক্তিগত মতামত দেওয়ার জায়াগা এই প্ল্যাটফর্ম নয়।

[আরও পড়ুন: ‘আমাদের নতুন সংবিধান চাই’, বিতর্কিত মন্তব্যের পর সাফাই মোদির উপদেষ্টার]

যদিও বরখাস্ত হওয়া ওই শিক্ষকের পাশে দাঁড়িয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। করণকে ঠিক কী অপরাধে বরখাস্ত করা হল জানতে চেয়ে Unacademy-কে বিঁধেছেন তিনি। কেজরিওয়ালের প্রশ্ন,”শিক্ষিতদের ভোট দেওয়ার পরামর্শ দেওয়া কি অপরাধ? আমি নিরক্ষরদের সম্মান করি। কিন্তু জনপ্রতিনিধি হিসাবে শিক্ষিতদেরই নির্বাচিত করা উচিত বলে আমার মনে হয়। অশিক্ষিত জনপ্রতিনিধিরা কোনওদিন একবিংশ শতকের উন্নত ভারত গড়তে পারবে না,। “

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement