shono
Advertisement
Shakib Al Hasan

বিদায়ী টেস্ট নিয়ে শেষ মুহূর্তে নতুন নাটক! দেশে ঢুকতে নিষেধ করা হল শাকিবকে

শাকিবকে নিরাপত্তা দেওয়া সম্ভব হচ্ছে না, দাবি বাংলাদেশের উচ্চপদস্থ আধিকারিকদের।
Published By: Anwesha AdhikaryPosted: 11:37 PM Oct 16, 2024Updated: 11:37 PM Oct 16, 2024

রাজর্ষি গঙ্গোপাধ্যায়: শাকিব আল হাসানকে নিয়ে যেভাবে চিত্রনাট্যের পালাবদল প্রতি মুহূর্তে ঘটছে, তা সম্ভবত বলিউডের যে কোনও থ্রিলারের চিত্রনাট্যকেও হার মানিয়ে দেবে। আর সেই নাটকীয় পট পরিবর্তন পুরোটাই ঘটছে মিরপুরে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তাঁর বিদায়ী টেস্টকে ঘিরে।

Advertisement

বুধবার বিকেল পর্যন্ত খবর ছিল, শাকিব মিরপুরেই জীবনের শেষ টেস্ট খেলতে নামছেন। এদিন বাংলাদেশ ক্রিকেট বোর্ড দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টের যে স্কোয়াড ঘোষণা করে, তাতেও নাম ছিল শাকিবের। পদ্মপারের অলরাউন্ডারও জানতেন, বাংলাদেশে তাঁর শেষ টেস্ট খেলাকে ঘিরে নিরাপত্তাজনিত যে জট দেখা দিয়েছিল তা কেটে গিয়েছে। বাংলাদেশ বোর্ড প্রধান ফারুক আহমেদ চৌধুরি নিজে উদ্যোগী হয়েছিলেন, শাকিবের যাতে বিদায়ী টেস্ট মিরপুরে খেলতে কোনও অসুবিধা না হয়। দেশের ক্রীড়ামন্ত্রক থেকেও শাকিবকে আশ্বাস দেওয়া হয় নিরাপত্তা নিয়ে। কিন্তু এদিন রাতে যে পরিস্থিতি আবার সম্পূর্ণ ঘুরে যাবে কে জানত।

রাতের দিকে শাকিবের ঘনিষ্ঠ মহল মারফত খবর পাওয়া গেল, শাকিব মিরপুর টেস্ট খেলতে বাংলাদেশ যাচ্ছেন না। তাঁকে নাকি উচ্চকর্তারা জানিয়ে দিয়েছেন, বাংলাদেশ ঢুকলে যে নিরাপত্তার গ্যারান্টি আগে দেওয়া হয়েছিল তা এই মুহূর্তে দেওয়া সম্ভব হচ্ছে না। তাঁর এখন দেশে না ফেরাই মঙ্গল। বৃহস্পতিবার দুপুরের দিকে দুবাই হয়ে ঢাকা ঢুকে পড়ার কথা ছিল শাকিবের। এই খবর যখন লেখা হচ্ছে, তখন তিনি দুবাইয়ে। লস অ্যাঞ্জেলেস থেকে ফ্লাইট ধরে চলে এসেছেন দেশে ফেরার অভিলাষ নিয়ে। তিনি ভাবতেও পারেননি দুবাইয়ে নামার পর তাঁকে শুনতে হবে, দেশে আসার প্রয়োজন নেই। শুনতে হবে, তাঁকে নিরাপত্তা দেওয়া যাবে না।

শাকিব এই মুহূর্তে বুঝতেও পারছেন না কী করবেন? একান্তই যদি শেষ টেস্ট খেলতে মিরপুর না যেতে পারেন তাহলে হয়তো দিনদুয়েক দুবাইয়ে থেকে ভারতে আসতে পারেন। অনেকে মনে করছেন, শাকিব যদি শেষ পর্যন্ত মিরপুর টেস্ট খেলত যাওয়ার অনুমতি আর না পান তাহলে তাঁর আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগও খেলা হবে না। এবং সেক্ষেত্রে কানপুর টেস্টই শাকিবের জীবনের শেষ টেস্ট হয়ে থেকে যাবে। তবে শাকিব ঘনিষ্ঠরা এখনও হাল ছাড়তে রাজি নন। কেউ কেউ ফরিয়াদ করে বললেন, বাংলাদেশের রাজনৈতিক অনিশ্চয়তা এতদিন ভোগাচ্ছিল দেশ থেকে 'বিতাড়িত' শেখ হাসিনার আওয়ামি লিগের প্রাক্তন সাংসদ শাকিবকে। বৃহস্পতিবার সকালে সমস্ত কিছু জানাজানি হওয়ার পর সেই অনিশ্চয়তাই যে তাঁর বন্ধু হয়ে উঠবে না, কে বলতে পারে? কে বলতে পারে, বৃহস্পতিবার আবার সমস্ত মেঘ কেটে গেল, আবার নতুন করে সূর্য উঠল, শাকিব আল হাসান নতুন উদ্যমে যাত্রা শুরু করলেন বাংলাদেশের দিকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • বাংলাদেশ ক্রিকেট বোর্ড দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টের যে স্কোয়াড ঘোষণা করে, তাতেও নাম ছিল শাকিবের।
  • রাতের দিকে শাকিবের ঘনিষ্ঠ মহল মারফত খবর পাওয়া গেল, শাকিব মিরপুর টেস্ট খেলতে বাংলাদেশ যাচ্ছেন না। তাঁকে নাকি উচ্চকর্তারা জানিয়ে দিয়েছেন, বাংলাদেশ ঢুকলে যে নিরাপত্তার গ্যারান্টি আগে দেওয়া হয়েছিল তা এই মুহূর্তে দেওয়া সম্ভব হচ্ছে না।
  • শাকিব যদি শেষ পর্যন্ত মিরপুর টেস্ট খেলত যাওয়ার অনুমতি আর না পান তাহলে তাঁর আসন্ন বাংলাদেশ প্রিমিয়ার লিগও খেলা হবে না। এবং সেক্ষেত্রে কানপুর টেস্টই শাকিবের জীবনের শেষ টেস্ট হয়ে থেকে যাবে।
Advertisement