shono
Advertisement

ত্যাগির অনবদ্য বোলিং, অস্ট্রেলিয়াকে হেলায় হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিতে ভারত

ব্যাট হাতে নজর কাড়লেন যশস্বী। The post ত্যাগির অনবদ্য বোলিং, অস্ট্রেলিয়াকে হেলায় হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিতে ভারত appeared first on Sangbad Pratidin.
Posted: 09:42 PM Jan 28, 2020Updated: 10:23 PM Jan 28, 2020

ভারত অনূর্ধ্ব-১৯: ২৩৩/৯ (জয়সওয়াল-৬২, অঙ্কলেকর-৫৫*)
অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-১৯: ১৫৯/১০ (ফ্যানিং-৭৫, স্কট-৩৫)
৭৪ রানে জয়ী ভারত

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জাপানের বিরুদ্ধে দুরন্ত বোলিং করেছিলেন রবি বিষ্ণোই। আট ওভারে পাঁচ রান দিয়ে তুলে নিয়েছিলেন চার উইকেট। কিন্তু তিনি একা নন, দলে যে আরও বাঘা-বাঘা বোলার রয়েছেন, সেই প্রমাণ মিলল মঙ্গলবার। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কার্তিক ত্যাগীর (৪) অনবদ্য বোলিংয়ের সৌজন্যেই কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়াকে হেলায় হারাল ভারত। ৭৪ রানে জয় পকেটে পুরে টুর্নামেন্টের শেষ চারে পৌঁছে গেলেন প্রীয়ম গর্গরা।

[আরও পড়ুন: বুধবারই সিরিজ জিততে চায় ভারত, নিউজিল্যান্ডের বিরুদ্ধে নয়া রেকর্ডের সামনে কোহলি-রাহুল]

এদিন টসে জিতে ভারতকে প্রথমে ব্যাট করতে পাঠান জুনিয়র অজি দলের অধিনায়ক হার্বি। শুরুটা ভালই করেন ওপেনার যশস্বী জয়সওয়াল। তবে অজি পেসের দাপটে ধাক্কা খায় বাকি টপ অর্ডার। তবে অঙ্কলেকরের হাত ধরে ফের ঘুরে দাঁড়ায় দল। ৫৫ রানে অপরাজিত থাকেন তিনি। যোগ্য সঙ্গ দিয়ে ৩০ রান করে বিষ্ণোই। তবে স্কোরবোর্ডে ২৩৩ রান নিয়ে অস্ট্রেলিয়ার মতো শক্তিশালী দলের বিরুদ্ধে লড়াইটা নেহাত সহজ ছিল না। কিন্তু ত্যাগী এবং আকাশ সিংয়ের (৩) দুর্দান্ত বোলিংয়ে সুবাদে ম্যাচটা রীতিমতো সহজ হয়ে যায়। ফ্যানিংয়ের ৭৫ রানের ইনিংস ছাড়া ভারতীয় বোলিং ঝড়ের সামনে সেভাবে আর কেউই টিকতে পারেননি।

বছর দুয়েক আগে রাহুল দ্রাবিড়ের তত্ত্বাবধানে অনূর্ধ্ব ১৯-এর বিশ্বকাপ ফাইনালে অস্ট্রেলিয়াকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল ভারত। সেই মধুর স্মৃতিই ফিরল এদিন। ভারতীয় ব্যাটিং আর বোলিংয়ের দাপটে শেষ আট থেকেই ছিটকে গেল ক্যাঙারুর দেশ। অর্থাৎ আরও একবার ট্রফি হাতে তোলার থেকে আর মাত্র দু’ধাপ দূরে ভারত। তবে এটাই টুর্নামেন্টের সবচেয়ে গুরুত্বপূর্ণ সময়। সতীর্থরা আত্মতুষ্টিতে ভুগে যাতে ধারাবাহিকতা না হারায় দল, এখন সেটা দেখার দায়িত্বই গর্গের কাঁধে। 

[আরও পড়ুন: ‘টিম বাসে ধোনির সিটে এখন কেউ বসে না’, আবেগঘন ভিডিও পোস্ট চাহালের]

The post ত্যাগির অনবদ্য বোলিং, অস্ট্রেলিয়াকে হেলায় হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিতে ভারত appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement