shono
Advertisement

‘মণিপুরের আইন শৃঙ্খলা ভেঙে পড়েছে’, মেনে নিলেন মোদির মন্ত্রী

বৃহস্পতিবারই কেন্দ্রীয় মন্ত্রীর মণিপুরের বাসভবন জ্বালিয়ে দেওয়া হয়েছে।
Posted: 04:01 PM Jun 16, 2023Updated: 04:01 PM Jun 16, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মণিপুরের (Manipur) আইন শৃঙ্খলা সম্পূর্ণভাবে ভেঙে পড়েছে, মেনে নিলেন কেন্দ্রীয় মন্ত্রী আর কে রঞ্জন সিং (RK Ranjan Singh)। বৃহস্পতিবার গভীর রাতে মণিপুরে তাঁর বাসভবন জ্বালিয়ে দিয়েছে দুষ্কৃতীরা। তারপরেই ক্ষোভে ফেটে পড়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী। রাজ্যে লাগাতার অশান্তির জন্য বিজেপি (BJP) সরকারকেই দায়ী করেছেন তিনি। প্রসঙ্গত, বৃহস্পতিবার রাতে প্রায় ১২০০ জন দুষ্কৃতী মিলে পেট্রল বোমা মেরে আগুন ধরিয়ে দেয় কেন্দ্রীয় মন্ত্রীর বাড়িতে।

Advertisement

মণিপুরে নতুন করে হিংসা ছড়িয়েছে বুধবার থেকে। ১১ জনের মৃত্যুর পরেই রঞ্জন সিংয়ের বাড়িতে হামলা চালায় বিশাল সংখ্যক দুষ্কৃতী। নিরাপত্তারক্ষী মোতায়েন থাকা সত্ত্বেও দুষ্কৃতীদের আটকানো যায়নি। চারদিক থেকে পেট্রল বোমা ছোঁড়ে তারা। দাউদাউ করে আগুন ধরে যায় মন্ত্রীর বাসভবনে। যদিও ঘটনার সময়ে কেন্দ্রীয় মন্ত্রী বাড়িতে ছিলেন না বলেই জানা গিয়েছে। প্রসঙ্গত, গত মাসেও হামলা হয়েছিল মন্ত্রীর বাসভবনে। 

[আরও পড়ুন: ‘মার খেয়েছে ওরা’, ৬০ BJP প্রার্থীর মনোনয়নের সময়সীমা বাড়াল হাই কোর্ট]

হামলার পরে মণিপুরের বিজেপি সরকারের উপরেই ক্ষোভ উগরে দেন কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী। সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে তিনি বলেন, “গোটা ঘটনায় আমি স্তম্ভিত। মণিপুরের আইন শৃঙ্খলা পরিস্থিতি একেবারে ভেঙে পড়েছে।” প্রসঙ্গত, বুধবার হামলা হয়েছে মণিপুরের একমাত্র মহিলা মন্ত্রী নেমচা কিগপেনের বাড়িতেও। জ্বালিয়ে দেওয়া হয় তাঁর বাসভবন। ফলে প্রশ্ন উঠছে, মন্ত্রীদের মতো হাইপ্রোফাইল ব্যক্তিত্বের বাড়িই যদি সুরক্ষিত না থাকেন তাহলে সাধারণ মানুষের কী অবস্থা?

মণিপুরে অশান্তি শুরু হওয়ার পরেই গোটা রাজ্যে কারফিউ জারি হয়েছিল। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ নিজে সেরাজ্যে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে চেষ্টা করেছিলেন। সাময়িক ভাবে অশান্তি কমলেও ফের হিংসা ছড়াচ্ছে মণিপুরে। সূত্র মারফত জানা গিয়েছে, মণিপুর ভাগের দাবি উঠছে রাজ্যের শাসক দল বিজেপির অন্দরেই। বিরোধীরাও দাবি করেছেন, মণিপুরের হিংসা থামাতে অবিলম্বে কার্যকরী পদক্ষেপ করতে হবে। এবার মণিপুরের সরকারকে কাঠগড়ায় তুললেন বিজেপি মন্ত্রী স্বয়ং।

[আরও পড়ুন: পঞ্চায়েতে ‘গৃহযুদ্ধ’! TMC প্রার্থী শাশুড়ি, বিজেপির প্রতীকে লড়ছেন বউমা]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement