shono
Advertisement

এয়ার লিফট ও গ্রিন করিডরের সাহায্যে দিল্লি পৌঁছলেন উন্নাওয়ের নির্যাতিতা

লখনউ থেকে দিল্লি আনা হল তাঁর আইনজীবীকেও। The post এয়ার লিফট ও গ্রিন করিডরের সাহায্যে দিল্লি পৌঁছলেন উন্নাওয়ের নির্যাতিতা appeared first on Sangbad Pratidin.
Posted: 07:59 PM Aug 06, 2019Updated: 08:23 PM Aug 06, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উন্নাওয়ের নির্যাতিতা ও তাঁর আইনজীবীকে লখনউ থেকে দিল্লির এইমস হাসপাতালে স্থানান্তরিত করার নির্দেশ দিয়েছিল শীর্ষ আদালত। সেই নির্দেশ মতো মঙ্গলবার এয়ার অ্যাম্বুল্যান্সের সাহায্যে লখনউয়ের কিং জর্জ মেডিক্যাল ইউনিভার্সিটি হাসপাতাল থেকে দিল্লি এইমসে নিয়ে আসা হয় নির্যাতিতাকে। মাত্র তিনঘণ্টায় লখনউ থেকে দিল্লি নিয়ে আসা হয় তাঁকে। এর জন্য ব্যবস্থা করা হয়েছিল গ্রিন করিডরের। এরপর  লখনউ থেকে দিল্লি আনা হল তাঁর আইনজীবীকেও।

Advertisement

[আরও পড়ুন: ৩৭০ ধারার অবলুপ্তি ঘটিয়ে মেহবুবা মুফতির কথা রাখলেন মোদি! কীভাবে জানেন?]

সোমবার নির্যাতিতা ও তাঁর আইনজীবীকে তাড়াতাড়ি এইমসে আনার নির্দেশ দিয়েছিল সুপ্রিম কোর্টের দুই বিচারপতির বেঞ্চ। এরপর লখনউ কেজেএমই হাসপাতালের পক্ষ জানানো হয়, এয়ার অ্যাম্বুল্যান্সে এক সঙ্গে দুজনকে স্থানান্তর করা সম্ভব নয়। সেই কারণেই প্রথমে নির্যাতিতা ও পরে আইনজীবীকে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়।

পাশাপাশি তারা জানায়, নির্যাতিতার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। ডাক্তার বা নার্সদের কথা শুনে চোখ খুলে তাকাচ্ছেনও তিনি। তাই থেকে তাঁকে সরানোর প্রক্রিয়া শুরু করা যেতে পারে। নির্যাতিতার আইনজীবীর শারীরিক অবস্থা স্থিতিশীল।

[আরও পড়ুন:‘প্রতিশ্রুতি পূরণ’, ৩৭০ রদের পর মোদির ছবি পোস্ট করে টুইট রাম মাধবের ]

সোমবার এই মামলার শুনানি হয় সুপ্রিম কোর্টের বিচারপতি দীপক গুপ্ত ও বিচারপতি অনিরুদ্ধ বসুর ডিভিশন বেঞ্চে। বিচারপতিরা নির্যাতিতার আইনজীবীকে প্রশ্ন করেন, তাঁর শারীরিক অবস্থা এখন কেমন আছে? এয়ারলিফট করে তাঁকে দিল্লিতে আনা কি সম্ভব হবে? এই বিষয়ে নির্যাতিতার পরিবারের লোকেরা কী বলছেন? তাঁরা কি দিল্লির এইমসে নিয়ে এসে চিকিৎসার বিষয়ে কোনও আপত্তি জানিয়েছেন?

তাঁদের এই প্রশ্নের জবাবে আইনজীবী জানান, লখনউয়ের কিং জর্জ মেডিক্যাল ইউনিভার্সিটি হাসপাতাল জানিয়েছে নির্যাতিতা ও তাঁর আইনজীবীর পরিস্থিতি সংকটজনক। আইনজীবীকে ভেন্টিলেশন থেকে বাইরে বের করা হলেও
এখনও ভেন্টিলেশনে রয়েছেন নির্যাতিতা। তাঁর নিউমোনিয়া হয়েছে বলে ডাক্তাররা জানিয়েছেন। এর মধ্যে একটি অস্ত্রোপচারও করা হয়েছে তাঁর। দিল্লির এইমসে স্থানান্তরিত করার ব্যাপারে নির্যাতিতার পরিবারের তরফে কিছু
জানানো হয়নি। আদালত যদি মনে তাঁকে এইমসে নিয়ে এসে ভরতি করানো হবে। একথা শোনার পরেই নির্যাতিতা ও তাঁর আইনজীবীকে দিল্লির এইমস নিয়ে এসে চিকিৎসা করানোর নির্দেশ দেয় আদালত।

The post এয়ার লিফট ও গ্রিন করিডরের সাহায্যে দিল্লি পৌঁছলেন উন্নাওয়ের নির্যাতিতা appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement