shono
Advertisement

Breaking News

UP minister

গো-সেবায় ক্যানসার মুক্তি! যোগীর মন্ত্রীর আজব দাবিতে তুঙ্গে বিতর্ক

গরুর পিঠে চাপড় মারলে উচ্চ রক্তচাপের সমস্যার সমাধান হবে বলে দাবি, বিজেপির মন্ত্রীর।
Published By: Amit Kumar DasPosted: 02:57 PM Oct 14, 2024Updated: 02:57 PM Oct 14, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গরুর উপকারিতা শুধু দুধ বা ক্ষেতে লাঙল টানা নয়, মারণ রোগ ক্যানসারকেও হারিয়ে দিতে পারে গো-সঙ্গ! এমনই চাঞ্চল্যকর দাবি করে বসলেন বিজেপি শাসিত উত্তরপ্রদেশের মন্ত্রী সঞ্জয় সিং গাংওয়ার। নিজ রাজ্যে এক গোশালার উদ্বোধনে গিয়ে মন্ত্রী জানালেন, গোশালায় শুয়ে থাকলে এবং সেই জায়গা পরিষ্কার করলে নাকি ক্যানসার থেকে মুক্তি পাওয়া যায়।

Advertisement

গোবলয়ে গরু নিয়ে 'আদিখ্যেতা' বরাবরই মাত্রাছাড়া। যোগীর রাজ্য উত্তরপ্রদেশও তার ব্যতিক্রম নয়। দাবিহীন গরুর দাপটে এখানে পথচলা দায় সাধারণ মানুষের। এমনকি কৃষকদের চাষের কাজেও অন্যতম সমস্যার কারণ হয়ে উঠেছে মাঠে-ঘাটে ঘুরে বেড়ানো বাঁধনহীন গরু। সমস্যা মেটাতে জায়গায় জায়গায় গোশালা তৈরির সিদ্ধান্ত নিয়েছে সরকার। তবে তা যথেষ্ট নয় বলে অভিযোগ কৃষকদের। এহেন পরিস্থিতির মাঝেই রবিবার এক গোশালার উদ্বোধনে এসেছিলেন উত্তরপ্রদেশের মন্ত্রী সঞ্জয়। সেখানেই তিনি বলেন, গোশালায় শুয়ে থাকলে ও গরুদের থাকার জায়গা পরিষ্কার করলে ক্যানসার রোগ থেকে মুক্তি পাওয়া যায়।

শুধু তাই নয়, গরুর উপকারিতা ব্যাখ্যা করে মন্ত্রী আরও দাবি করেন, যাঁদের উচ্চ রক্তচাপ রয়েছে গরুর সান্নিধ্যে সেই রোগ থেকেও মুক্তই পাওয়া সম্ভব। মন্ত্রীর দাবি, এর জন্য দিনে দুবার গরুর পিঠে চাপড় মারতে হবে। টানা ১০ দিন এই কাজ করলে রক্তচাপের ওষুধের ডোজ ২০ মিলিগ্রাম থেকে ১০ মিলিগ্রামে নেমে আসবে। গরুর শরীর থেকে উৎপন্ন প্রতিটি জিনিস যে উপকারি আলাদা আলাদাভাবে তার বিস্তারিত ব্যাখ্যা দেন সঞ্জয়। জানান, গরুর মল থেকে তৈরি হওয়া ঘুঁটে আগুনে পোড়ালে মশারা কাছে ঘেঁষে না।

তবে বাঁধন ছাড়া গরুদের কারণে ক্ষুব্ধ কৃষকদের নরম হওয়ার বার্তা দেন উত্তরপ্রদেশের মন্ত্রী। কৃষকদের এমন আচরণে গোমাতা কুপিত হবেন বলে সতর্ক করে সঞ্জয় বলেন, কৃষকদের গরুর প্রতি শ্রদ্ধা নেই। তাই তারা এমন সব অভিযোগ তুলছে। তাঁর কথায়, 'যে হেতু আমরা মায়ের (গোমাতা) সেবা করছি না, তাই মা আমাদের অন্য কোথাও ক্ষতি করছেন।'

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • ক্যানসারকে হারিয়ে দিতে পারে গো-সঙ্গ! চাঞ্চল্যকর দাবি, উত্তরপ্রদেশের মন্ত্রী সঞ্জয় সিং গাংওয়ার।
  • মন্ত্রী বলেন, গোশালায় শুয়ে থাকলে ও গরুদের থাকার জায়গা পরিষ্কার করলে ক্যানসার থেকে মুক্তি মেলে।
  • গরুর পিঠে চাপড় মারলে উচ্চ রক্তচাপের সমস্যার সমাধান হবে বলে দাবি, বিজেপির মন্ত্রীর।
Advertisement