shono
Advertisement

‘বিশ্বকাপ ফাইনালে গড়াপেটা হয়নি, শচীনের স্বার্থে সত্যিটা খতিয়ে দেখা হোক,’আরজি ডি সিলভার

শ্রীলঙ্কার প্রাক্তন ক্রীড়ামন্ত্রীর অভিযোগ উড়িয়ে দিয়েছেন কিংবদন্তি ক্রিকেটার। The post ‘বিশ্বকাপ ফাইনালে গড়াপেটা হয়নি, শচীনের স্বার্থে সত্যিটা খতিয়ে দেখা হোক,’ আরজি ডি সিলভার appeared first on Sangbad Pratidin.
Posted: 12:37 PM Jun 22, 2020Updated: 01:41 PM Jun 22, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২০১১ ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে ইচ্ছাকৃতভাবে হেরেছিল শ্রীলঙ্কা! সঙ্গকারারা নাকি সেই ম্যাচ জেনেশুনেই ধোনিদের ছেড়ে দিয়েছিলেন। শ্রীলঙ্কার প্রাক্তন ক্রীড়ামন্ত্রী মাহিন্দানন্দ অতুলগামাগের এমন বিস্ফোরক অভিযোগে তোলপাড় হয় ক্রিকেট দুনিয়া। এবার এই অভিযোগকে চ্যালেঞ্জ জানালেন দলের এককালের সেরা ব্যাটসম্যান অরবিন্দ ডি সিলভা। ঘটনার সত্যতা যাচাই করতে আসিসি, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI) এবং শ্রীলঙ্কার বোর্ডকে (SLC) অনুরোধ করলেন তিনি।

Advertisement

বাইশ গজকে বিদায় জানানোর পরও ক্রিকেটের সঙ্গে ওতপ্রোতভাবে যুক্ত ছিলেন ডি সিলভা। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের নির্বাচন কমিটির চেয়ারম্যান ছিলেন তিনি। আর তাই প্রাক্তন ক্রীড়ামন্ত্রীর আনা অভিযোগ একেবারেই মেনে নিতে পারছেন না। ডি সিলভা বলেন, “এভাবে একটা মিথ্যেকে মানুষ মেনে নেবে, সেটা হয় না। সকলেরই সত্যিটা জানা দরকার। আমি আইসিসি (ICC), বিসিসিআই (BCCI) ও SLC-কে দ্রুত বিষয়টি তদন্তের আরজি জানাচ্ছি।” সঙ্গে যোগ করেন, “আমরা আমাদের বিশ্বকাপ জয়ের আনন্দ তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করি। শচীনও (তেণ্ডুলকর) যাতে তেমনটাই করতে পারেন সেটাই চাইব। কারণ অনেক বছরের তপস্যার পর বিশ্বজয়ের স্বাদ পেয়েছিলেন মাস্টার ব্লাস্টার। তাই ভারতীয় ক্রিকেটভক্ত এবং শচীনের স্বার্থে বিষয়টি খতিয়ে দেখা উচিত। ভারত সরকার এবং তাদের ক্রিকেট বোর্ড খতিয়ে দেখুক গড়াপেটা করে ধোনির দল বিশ্বকাপ জিতেছিল কি না।”

[আরও পড়ুন: করোনা আক্রান্ত টেনিসতারকা দিমিত্রভ, জকোভিচকেই দায়ী করে ক্ষোভ উগরে দিলেন নেটিজেনরা]

তাঁর দেশের প্রাক্তন ক্রীড়ামন্ত্রীর এমন মারাত্মক অভিযোগে দুঃখও প্রকাশ করেন ডি সিলভা। তাঁর মতে, এভাবে ক্রিকেটকে কাঠগড়ায় তুললে তা সমর্থকদের উপর খারাপ প্রভাব ফেলে। শুধু সমর্থকই নয়, নির্বাচক, খেলোয়াড়, ম্যানেজমেন্ট- সকলের মনেই ধাক্কা লাগে। তাই প্রাক্তন তারকা চান, ক্রিকেটের স্বার্থেই সত্যিটা সামনে আসুক। গোটা বিশ্ব জানুক, যোগ্য দল হিসেবেই ২০১১ বিশ্বকাপ জিতেছিল ধোনিবাহিনী।

উল্লেখ্য, এর আগে মাহিন্দানন্দর তোলা ম্যাচ গড়াপেটার অভিযোগ ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছিলেন সেই বিশ্বকাপে শ্রীলঙ্কার দুই তারকা মাহেলা জয়বর্ধনে এবং কুমার সঙ্গকারা। এবার একই সুর ডি সিলভার গলাতেও। এদিকে বিষয়টি তদন্তের জন্য ইতিমধ্যেই একটি কমিটি গঠন করেছেন শ্রীলঙ্কার বর্তমান ক্রীড়ামন্ত্রী। এবার দেখার এ নিয়ে আইসিসি বা বিসিসিআই কী সিদ্ধান্ত নেয়।

[আরও পড়ুন: ৩০ বছরের কেরিয়ারে ইতি! অবসর ঘোষণা করলেন WWE’র রাজা ‘দ্য আন্ডারটেকার’]

The post ‘বিশ্বকাপ ফাইনালে গড়াপেটা হয়নি, শচীনের স্বার্থে সত্যিটা খতিয়ে দেখা হোক,’ আরজি ডি সিলভার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement