shono
Advertisement

ইরানের মহিলাদের হিজাব বিরোধী বিক্ষোভকে সমর্থন, নিজের চুল কেটে ফেললেন উর্বশী

ইরান সরকারের নিন্দায় সরব হয়েছেন অ্যাডাল্ট ভিডিওর তারকা মিয়া খালিফাও।
Posted: 02:00 PM Oct 17, 2022Updated: 03:25 PM Oct 17, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিকেটার ঋষভ পন্থের সঙ্গে সম্পর্কের গুঞ্জনের জেরে একাধিকবার সংবাদের শিরোনামে উঠে এসেছে উর্বশী রাউতেলার (Urvashi Rautela) নাম। তবে এবার ভিন্ন কারণে খবরের বিষয় হয়েছেন অভিনেত্রী। ইরানের মহিলাদের হিজাব বিরোধী বিক্ষোভকে সমর্থন জানিয়ে নিজের মাথার চুল কেটে ফেলেছেন অভিনেত্রী। 

Advertisement

সোশ্যাল মিডিয়ায় ছবি পোস্ট করে নিজের এই পদক্ষেপের কথা জানিয়েছেন উর্বশী। ছবিতে নীল পোশাক পরে অভিনেত্রীকে নাপিতের সামনে বসে থাকতে দেখা যাচ্ছে। মাস্ক পরা নাপিত অভিনেত্রীর মাথার চুল কেটে দিচ্ছেন। মেঝেতে চুল ছড়িয়ে থাকতেও দেখা যাচ্ছে। 

[আরও পড়ুন: পাপারাজ্জি দেখেই মেজাজ হারালেন জয়া বচ্চন, দিদাকে সামলাতে হিমশিম অবস্থা নভ্যার]

এমন দু’টি ছবি পোস্ট করে উর্বশী লেখেন, “মাহসা আমিনির গ্রেপ্তারি ও মর্মান্তিক মৃত্যুর প্রতিবাদে ইরানের যে সমস্ত মহিলা ও মেয়েরা প্রতিবাদে সরব হয়েছেন তাঁদের সমর্থন জানিয়ে নিজের মাথার চুল কেটে ফেললাম। এই সিদ্ধান্তের কারণ আমাদের উত্তরাখণ্ডের ১৯ বছরের মেয়ে অঙ্কিতা ভান্ডারিও। ইরান সরকারের বিরুদ্ধে এভাবেই চুল কেটে প্রতিবাদ জানাচ্ছেন সারা বিশ্বের মহিলারা। মহিলাদের সম্মান করুন।”

এরপরই আবার মহিলাদের বিপ্লবের কথা স্মরণ করিয়ে অভিনেত্রী লেখেন, “মহিলাদের মাথার চুল তাঁদের সৌন্দর্যের প্রতীক হিসেবে মনে করা হয়। জনসমক্ষে তা কেটে মহিলারা জানিয়ে দিচ্ছেন তাঁরা সমাজের এই সৌন্দর্যের মাপকাঠির তোয়াক্কা করেন না এবং তাঁরা কাউকে নিজেদের জীবন, ব্যবহার, পোশাক নিয়ে সিদ্ধান্ত নেওয়ার অধিকার দেননি। মেয়েরা সকলে মিলে যদি কোনও মেয়ের বিষয়কে সমগ্র নারী জাতির বিষয় হিসেবে এভাবে গণ্য করেন তাহলে নারীবাদের ক্ষেত্রে নতুন প্রাণশক্তির সঞ্চার হয়।”

ইরানের হিজাব বিরোধী আন্দোলনকে সমর্থন জানিয়েছেন অ্যাডাল্ট ভিডিওর তারকা মিয়া খালিফাও (Mia Khalifa)। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ইরান সরকারকে একহাত নিয়েছেন তিনি। মাহসা আমিনির মৃত্যু এবং তার পরবর্তী সময়ে ইরানের প্রতিবাদী মহিলাদের উপর অত্যাচারের ঘটনাকে ‘মানবতার বিরুদ্ধে অপরাধ’ হিসেবেই ব্যাখ্যা করেছেন তিনি। 

[আরও পড়ুন: প্রতিবেশী যুবকের হেনস্তার জেরেই আত্মহত্যা অভিনেত্রী বৈশালীর! প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement