shono
Advertisement

‘মুক্ত করুন প্যালেস্টাইনকে’, ইজরায়েলি দূতাবাসের সামনে আত্মহত্যার চেষ্টা মার্কিন জওয়ানের!

গাজায় 'গণহত্যা' চলছে বলছে অভিযোগ করেন তিনি।
Posted: 03:42 PM Feb 26, 2024Updated: 04:36 PM Feb 26, 2024

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চার মাস পেরিয়েও জারি রয়েছে হামাস বনাম ইজরায়েল যুদ্ধ। ইজরায়েলি সেনার অভিযানে গাজার প্রাণ হারাচ্ছেন প্যালেস্তিনীয়রা। যা নিয়ে আন্তর্জাতিক মহলের নিন্দার মুখে পড়েছে তেল আভিভ। অনেকেই অভিযোগ করেছে যে গাজায় গণহত্যা চলছে। এনিয়ে ক্ষোভের সঞ্চার হয়েছে আমেরিকাতেও। এবার ওয়াশিংটনের ইজরায়েলি দূতাবাসের সামনে গায়ে আগুন দিলেন মার্কিন বায়ুসেনার এক জওয়ান! 

Advertisement

ঠিক কী ঘটেছিল? জানা গিয়েছে, রবিবার স্থানীয় সময় দুপুর ১টা নাগাদ ওয়াশিংটনের ইজরায়েলি দূতাবাসের সামনে যান মার্কিন বায়ুসেনার এক জওয়ান। একটি ভিডিও প্ল্যাটফর্মে লাইভ করা শুরু করেন। সেই ভিডিওতে তাঁকে বলতে শোনা যায়, “গাজায় গণহত্যা চলছে। আমি আর এর সঙ্গে যুক্ত থাকতে চাই না। আমি এর তীব্র প্রতিবাদ জানাতে চলেছি।” এর পরই নিজের গায়ে আগুন লাগিয়ে দেন ওই জওয়ান। এবং চিৎকার করে বলতে থাকেন, “প্যালেস্টাইনকে মুক্ত করুন।” এই কাণ্ডের পরই দ্রুত ঘটনাস্থলে পৌঁছয় মেট্রোপলিটন পুলিশ, বোম্ব স্কোয়াড। ঘটনাস্থল থেকে কোনও বিপজ্জনক বস্তু খুঁজে পাওয়া যায়নি। ওই বিতর্কিত ভিডিওটিও সমস্ত জায়গা থেকে সরিয়ে দেওয়া হয়। যদিও মার্কিন প্রশাসনের তরফে এনিয়ে কোনও মন্তব্য করা হয়নি।  

[আরও পড়ুন: ইউক্রেন যুদ্ধে রুশ ফৌজের হয়ে লড়াই, নিহত গুজরাটের যুবক! কী বলছে কেন্দ্র?]

এই মুহূর্তে ওই ব্যক্তির অবস্থা আশঙ্কাজনক। এদিনের ঘটনার কথা নিশ্চিত করেছেন মার্কিন বিমানবাহিনীর এক মুখপাত্র। ঘটনার তদন্ত শুরু করা হয়েছে। গাজায় সংঘাত নিয়ে বহু দেশই ইজরায়েলের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করছে। প্যালেস্তিনীয়দের মৃত্যু নিয়ে বিভিন্ন জায়গার ইজরায়েলি দূতাবাসগুলোর সামনে বিক্ষোভ দেখাচ্ছেন সাধারণ মানুষ।

উল্লেখ্য, ইতিমধ্যে এই যুদ্ধে প্যালেস্তিনীয়দের মৃত্যুর সংখ্যা প্রায় ৩০ হাজার ছুঁইছুঁই। একাধিক বার রাষ্ট্রসংঘে আনা হয়েছে গাজায় যুদ্ধবিরতির প্রস্তাব। কিন্তু প্রতিবার তা নাকচ করে দিয়েছে নেতানিয়াহু সরকার। এবার হামলা শুরু হয়েছে মিশর সীমান্তবর্তী শহর রাফাতেও। ফলে বিপন্ন প্রায় ১৪ লক্ষ মানুষের জীবন।

[আরও পড়ুন: ‘ভারতীয় সেনাকে নিয়ে মিথ্যাচার মুইজ্জুর’, মালদ্বীপের ‘চিনপন্থী’ প্রেসিডেন্টকে তুলোধোনা প্রাক্তন বিদেশমন্ত্রীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement