shono
Advertisement

যোগীরাজ্যে বিপাকে হিন্দুরাই! ঘরছাড়া শতাধিক পরিবার

মহিলাদের উপর অত্যাচার করছে বিশেষ গোষ্ঠীর লোকেরা, অভিযোগ স্থানীয়দের। The post যোগীরাজ্যে বিপাকে হিন্দুরাই! ঘরছাড়া শতাধিক পরিবার appeared first on Sangbad Pratidin.
Posted: 04:52 PM Jun 30, 2019Updated: 04:52 PM Jun 30, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যোগী রাজ্যে কি ঘরছাড়া হচ্ছেন হিন্দুরা! এই প্রশ্নই এখন ঘুরপাক খাচ্ছে দেশের রাজনৈতিক মহলে। যদিও এই অভিযোগ মিথ্যে বলে দাবি করেছেন স্বয়ং মুখ্যমন্ত্রী আদিত্যনাথ। রবিবার রীতিমতো সাংবাদিক বৈঠক করে তিনি বলেছেন, “কেউ ঘরছাড়া হয়নি। আমরা যখন ক্ষমতায় আছি তখন কে ঘরছাড়া হবে? কিছু ব্যক্তিগত গন্ডগোল হতে পারে কিন্তু ঘরছাড়ার কোনও ঘটনা ঘটেনি।”

Advertisement

[আরও পড়ুন- দুর্নীতি রুখতে পদক্ষেপ, দ্রুত ‘এক দেশ এক রেশন কার্ড’ চালুর উদ্যোগ মোদি সরকারের]

সম্প্রতি নমো অ্যাপে মীরাটের প্রল্লাদনগরে অনেক হিন্দু ঘর ছাড়তে বাধ্য হয়েছেন বলে অভিযোগ করেন স্থানীয় এক সমাজকর্মী ভবেশ মেহতা। তাঁর অভিযোগ ছিল, “রাস্তায় বের হলেই মহিলাদের বিরক্ত করছে একটি সম্প্রদায়ের লোকজন। সেই ভয়ে এলাকা ছেড়ে পালিয়েছে ১০০টির বেশি হিন্দু পরিবার। বাড়ি বিক্রি করে অন্যত্র চলে যাচ্ছেন স্থানীয়রা। এই এলাকায় অস্থিরতা তৈরির চেষ্টা করছে সমাজবিরোধীরা। উপযুক্ত পদক্ষেপের জন্য প্রধানমন্ত্রী ও প্রশাসনের কাছে আবেদন করেছি।”

স্থানীয়দের কেউ কেউ বলেছিলেন, একটি সম্প্রদায়ের লোকেরা মহিলাদের বাইক নিয়ে ধাওয়া করছে। জোরে হর্ন বাজাচ্ছে। এর ফলে গোটা এলাকায় আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে। মহিলারা ঘর ছেড়ে বাইরে বেরোতে ভয় পাচ্ছেন। সেই কারণে ঘর ছাড়তে বাধ্য হচ্ছে এলাকাবাসী।

[আরও পড়ুন- অপরাধ ফেজ টুপি পরা! রাস্তায় ফেলে বেধড়ক মার মুসলিম কিশোরকে]

বিষয়টি জানতে পেরেই মীরাটের জেলাশাসকের কাছে এই বিষয়ে রিপোর্ট তলব করেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। এরপরই পুলিশের পক্ষ থেকে জানানো হয়, ওই এলাকায় কিছু সমস্যা হয়েছে। কিন্তু, কেউ ঘরছাড়া হননি। সমস্যা সমাধানের চেষ্টা চলছে। আশাকরি খুব তাড়াতাড়ি তা সমাধান হয়ে যাবে। সাধারণ মানুষের কাছে আবেদন জানানো হচ্ছে অযথা আতঙ্কিত হয়ে এলাকা ছাড়বেন না। যদিও প্রশাসনের এই আশ্বাসের পরেও ওই এলাকার পরিবেশের কোনও পরিবর্তন হয়নি। এখনও প্রল্লাদনগরের ১২টি বাড়ির বাইরে ঝোলানো রয়েছে বাড়ি বিক্রির পোস্টার। নিচে দেওয়া বাড়ির মালিকের ফোন নম্বর।

The post যোগীরাজ্যে বিপাকে হিন্দুরাই! ঘরছাড়া শতাধিক পরিবার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement