shono
Advertisement

লন্ডনে মসজিদ থেকে বের হতেই মুসলিমদের পিষল গাড়ি, ছড়াল আতঙ্ক

নিশানায় মুসলিমরা, ধোঁয়াশায় পুলিশ। The post লন্ডনে মসজিদ থেকে বের হতেই মুসলিমদের পিষল গাড়ি, ছড়াল আতঙ্ক appeared first on Sangbad Pratidin.
Posted: 08:58 AM Jun 19, 2017Updated: 03:33 AM Jun 19, 2017

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রমজান মাসে মসজিদে প্রার্থনা সেরে অনেকেই বাড়ি ফিরছিলেন। আচমকাই একটি গাড়ি তাদের পিষে দিল। উত্তর লন্ডনের ফিনসবারি পার্ক মসজিদের কাছে এই ঘটনায় অভিযুক্ত গাড়িচালককে গ্রেফতার করা হয়েছে। ব্রিটেনের মুসলিমদের সংগঠনের ধারণা, ইচ্ছাকৃতভাবে এই হামলা। মুসলমানরা কি নিশানা ছিল, এখনই এই নিয়ে নিশ্চিত কিছু জানাতে পারেনি লন্ডন পুলিশ। তবে ঘটনার গুরুত্ব বিচার করে পুলিশ বিষয়টিকে হালকা ভাবেও নিচ্ছে না।

Advertisement

[এবার চাঁদে ফসল ফলানোর ভাবনা গবেষকদের]

নিস থেকে বার্লিন, স্টকহোম বা লন্ডন। দুনিয়া জুড়ে বাড়ছে গাড়ি নিয়ে হামলার প্রবণতা। এই আবহে রবিবার রাতে লন্ডনে একটি সাদা গাড়ি উঠে পড়ল পথচারীদের ওপর। ঘটনাস্থল উত্তর লন্ডনের সেভেন সিস্টার্স রোড। ওই এলাকার ফিনসবারি পার্কে রয়েছে একটি মসজিদ। রোজা ভেঙে স্থানীয় মুসলিমরা ওই মসজিদে প্রার্থনা করতে গিয়েছিলেন। প্রার্থনা সেরে ফেরার পথে ধেয়ে আসে বিপদ। মসজিদের বাইরে থাকা একটি সাদা গাড়ি হঠাৎ উপাসনা সেরে বেরোনো লোকদের ওপর চালিয়ে দেয়। আতঙ্কে, আর্তনাদে হুড়োহুড়ি পড়ে যায়। মুসলিম কাউন্সিল অব ব্রিটেন মনে করছে, ইচ্ছাকৃতভাবেই গাড়িটি চাপা দেয়। দুর্ঘটনাগ্রস্তদের অধিকাংশই সন্ধের প্রার্থনা সেরে বাড়ি ফিরছিলেন। ঘটনা কতটা ভয়াবহ ছিলেন তা জানিয়েছেন সেভেন সিস্টার্স রোডের এক বাসিন্দা। ওই প্রত্যক্ষদর্শীর বক্তব্য, লোকজন চিৎকার করে দৌড়চ্ছিলেন। প্রত্যেকেই বলছিলেন, ভ্যান ধাক্কা মেরেছে। সাদা রঙের ওই ভ্যানটি মসজিদের পাশে দাঁড়িয়ে ছিল। প্রার্থনা সেরে বেরোনোর পর গাড়িটি আচমকা গতি বাড়ায়। তারপরই এই ঘটনা।

[কৃপাণ রাখায় আমেরিকায় এক শিখ যুবককে গ্রেপ্তার করল পুলিশ]

মুসলিমরা কি নিশানায় ছিল, এই নিয়ে অবশ্য নিশ্চিত কিছু জানাতে পারেনি পুলিশ। তবে এটাকে বড় ঘটনা হিসাবেই তারা দেখছে। ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ গাড়িচালককে গ্রেফতার করেছে। এই ঘটনার নেপথ্যে তার কী উদ্দেশ্য ছিল তা নিয়ে ধৃতকে জেরা করা হচ্ছে। লন্ডনের অ্যাম্বুল্যান্স সার্ভিসের তরফে বেশ কিছু অ্যাম্বুল্যান্স পাঠানো হয়েছে। ঘটনাস্থলে গিয়েছে উদ্ধারকারী দল। আহতদের স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

The post লন্ডনে মসজিদ থেকে বের হতেই মুসলিমদের পিষল গাড়ি, ছড়াল আতঙ্ক appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement