shono
Advertisement
Bardhaman

একই লাইনে কয়েক মিটারের দূরত্বে বন্দে ভারত ও লোকাল ট্রেন! বর্ধমানের শিবাইচণ্ডীতে আতঙ্ক

তবে বিষয়টিকে দুর্ঘটনা বলতে নারাজ রেল।
Published By: Subhankar PatraPosted: 03:01 PM Aug 01, 2024Updated: 03:01 PM Aug 01, 2024

সুব্রত বিশ্বাস: মাত্র কয়েক মিটারের ব্যবধান! বর্ধমান কর্ড শাখার শিবাইচন্ডী স্টেশনের কাছে একই লাইনে চলে এল বন্দে ভারত এক্সপেস ও একটি লোকাল ট্রেন। সেই সংক্রান্ত একটি ভিডিও সামনে এসেছে। প্ল্যাটফর্মে দাঁড়িয়ে সেই ভিডিও তুলেছেন যাত্রীরা। ভিডিওর সত্যতা যাচাই করেনি সংবাদ প্রতিদিন ডিজিটাল। তবে রেলের দাবি, এটা স্বাভাবিক ঘটনা। স্বয়ংক্রিয় সিগন্যাল জোনে বিশেষ পরিস্থিতিতে এই রকম হয়ে থাকে। কোনও দুর্ঘটনার বিষয় নয় এটা।

Advertisement

জানা গিয়েছে, স্টেশনে ঢোকার মুখে হোম সিগন্যালে দাঁড়িয়ে ছিল লোকাল ট্রেনটি। হাওড়া থেকে কামারকুন্ডু হয়ে বর্ধমান যাচ্ছিল ট্রেনটি। সেই সময় হাওড়া স্টেশন ছেড়ে এনজেপি যাওয়া বন্দে ভারত ট্রেনটি শিবাইচন্ডীর স্টেশনের হোম সিগন্যালের কাছে চলে আসে। যা নিয়ে চাঞ্চল্য ছড়ায় যাত্রীদের মধ্যে।

[আরও পড়ুন: ছেলের নেশা নিয়ে আপত্তি! ‘শাসন’ করতেই মাকে খুন বীরভূমে]

স্টেশনে ঢোকার পর বন্দে ভারত ট্রেনটিকে দাঁড় করিয়ে রাখা হয়। পরে লোকাল ট্রেন ছেড়ে যাওয়ার পর বন্দে ভারত গন্তব্যের দিকে রওনা হয় বলে খবর। তবে বিষয়টিকে দুর্ঘটনা বলে মানতে নারাজ রেল কর্তৃপক্ষ। ডিআরএম সঞ্জীব কুমার বলেন, " অটো সিংগন্যাল জোনে বিশেষ পরিস্থিতিতে এই রকম করা হয়। নির্দিষ্ট দূরত্বে ট্রেনগুলিকে পিছনে দাঁড় করিয়ে দেওয়া হয়। অটোমেটিক সিংন্যাল থাকায় একটি ট্রেন অন্য ট্রেনের একদম কাছাকাছি আসতে পারবে না। এটা দুর্ঘটনার বিষয় না।"

পর পর ট্রেন দুর্ঘটনার জেরে প্রশ্নের মুখে পড়েছে রেলের যাত্রী নিরপত্তা। মঙ্গলবার চক্রধরপুরে হাওড়া থেকে মুম্বইগামী এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়। বুধবার রাঙাপানিতে মালগাড়ির বেশকয়েকটি বগি লাইন থেকে সরে যায়। মাসখানেক আগে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে দুর্ঘটনা। তার রেশ কাটতে না কাটতে একই লাইনে দুইটি ট্রেন যার ফলে আরও একবার যাত্রীদের মনে নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

[আরও পড়ুন: ফের র‌্যানসামওয়্যারের তাণ্ডব! বিপর্যস্ত ৩০০ ব্যাঙ্কের পরিষেবা, বন্ধ UPI লেনদেনও]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • মাত্র কয়েক মিটারের ব্যবধান!
  • বর্ধমান কর্ড শাখার শিবাইচন্ডী স্টেশনের কাছে একই লাইনে চলে এল বন্দে ভারত এক্সপেস ও একটি লোকাল ট্রেন।
  • সেই সংক্রান্ত একটি ভিডিও সামনে এসেছে। প্লাটফর্মে দাঁড়িয়ে সেই ভিডিও তুলেছেন যাত্রীরা।
Advertisement