shono
Advertisement

ফুসফুসে সংক্রমণ, ফের অসুস্থ দিলীপ কুমার

শুরু হয়েছে চিকিৎসা। The post ফুসফুসে সংক্রমণ, ফের অসুস্থ দিলীপ কুমার appeared first on Sangbad Pratidin.
Posted: 03:11 PM Oct 29, 2018Updated: 03:11 PM Oct 29, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন মাত্র একমাস হয়েছে। আর এর মধ্যেই ফের অসুস্থ হয়ে পড়লেন দিলীপ কুমার। ফুসফুসে সংক্রমণ হয়েছে তাঁর। আপাতত বাড়িতেই শুরু হয়েছে তাঁর চিকিৎসা।

Advertisement

গত প্রায় এক বছর ধরে দিলীপ কুমারের স্বাস্থ্য ভাল যাচ্ছে না। প্রায়ই অসুস্থ হয়ে পড়ছেন তিনি। শুক্রবার থেকে তীব্র জ্বর তাঁর। চিকিৎসকরা জানিয়েছেন, ফুসফুসে সংক্রমণ হয়েছে তাঁর। সেপ্টেম্বর মাসে তিনি যখন হাসপাতালে ভরতি হয়েছিলেন, তখন তাঁর ফুসফুসে কিছু টুকরো সমস্যা থেকেই গিয়েছিল। সেগুলির জন্যই নতুন করে ফুসফুসে সংক্রমণে ভুগতে শুরু করেছেন অভিনেতা। তবে এবার আর তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়নি। বাড়িতেই চলছে চিকিৎসা।

ছেঁটে ফেলা হোক ‘বাধাই হো’ ছবির দৃশ্য, নোটিস জারি দিল্লি সরকারের ]

সেপ্টেম্বর মাসে মুম্বইয়ের লীলাবতী হাসপাতালে ভরতি করা হয়েছিল দিলীপ কুমারকে। প্রথমে অবশ্য লীলাবতী হাসপাতালে মেডিক্যাল চেক আপের জন্য আনা হয়েছিল তাঁকে। কিন্তু পরে বুকে ব্যথা বাড়ায় তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটে। তখনই তাঁকে হাসপাতালে ভরতি করার পরামর্শ দেন চিকিৎসকরা। সেবার স্ত্রী সায়রা বানু জানিয়েছিলেন, দিলীপ কুমারের মেডিক্যাল পরীক্ষার জন্য চিকিৎসকদের একটি দল গঠিত হয়েছিল। যাঁর মধ্যে নিউরোলজিস্ট, চেস্ট ফিজিশিয়ানরাও ছিলেন। গত বছর আগস্টে মূত্রে সংক্রমণের কারণে ভুগছিলেন প্রবীণ অভিনেতা। সেখান থেকে একাধিক রোগ দানা বাঁধে তাঁর শরীরে। সেই কারণে একাধিকবার হাসপাতালে ভরতি হয়েছিলেন তিনি।

হিন্দি ছবির জগতে অন্যতম উজ্জ্বল নক্ষত্রের নাম দিলীপ কুমার। ১৯৯৪ সালে দাদাসাহেব ফালকে পুরস্কারে সম্মানিত করা হয়েছিল তাঁকে। ২০১৫ সালে পদ্মবিভূষণ সম্মানে ভূষিত করা হয় কিংবদন্তী অভিনেতাকে। গত ডিসেম্বরেই দিলীপ কুমার পা দিয়েছেন ৯৫-এ। এবছর তাঁর ৯৬ বছর বয়স হবে।

আগামী বছর চারহাত এক হবে মালাইকা-অর্জুনের! ]

The post ফুসফুসে সংক্রমণ, ফের অসুস্থ দিলীপ কুমার appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement