shono
Advertisement

শিকল দিয়ে বাঁদরছানা বেঁধে কলকাতার নাইটক্লাবে ফূর্তি! প্রতিবাদে মুখর তারকারা

ভাইরাল ভিডিও ঘিরে নিন্দার ঝড়, চাপের মুখে ক্ষমা চাইল সংস্থা।
Posted: 07:10 PM Jun 17, 2023Updated: 09:09 PM Jun 17, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হে মানুষ, আর কবে মান আর হুঁশ হবে? শিকল দিয়ে বাঁদরছানা বেঁধে নাইটক্লাবে ফূর্তি! নিন্দার ঝড় সর্বত্র। প্রতিবাদে মুখর টলিপাড়ার তারকারাও।

Advertisement

অসহায়, অবহেলিত প্রাণীদের নিয়ে মশকরা! মাশুল গুনতে হল কলকাতার জনপ্রিয় নাইটক্লাবকে। ক্যামাক স্ট্রিটের এক অভিজাত নাইটক্লাবে আয়োজিত হয়েছিল সার্কাস থিমের পার্টি। সেখানেই দেখা গেল শিকল দিয়ে বাঁধা কচি বাঁদরছানাদের। দিব্যি ছন্দের তালে নাচছে। আবার কখনও বা ক্লান্ত চোখেমুখে ঝিমিয়ে পড়ছে। পানশালায় আগত মোচ্ছবী মানুষেরাও আদর করে দেদার টানাহেঁচড়া করছে। শুধু তাই নয়, মদ্যপ অবস্থায় শিশু বাঁদরগুলোর উপর অত্যাচার করার অভিযোগও উঠেছে ওই নাইটক্লাবে আগত অতিথিদের বিরুদ্ধে। আর সেই ঘটনার ভিডিও ক্যামেরাবন্দি হয়ে নেটপাড়ায় প্রকাশ্যে আসতেই দাবানল গতিতে ভাইরাল।

সেই পানশালার কাণ্ড-কারখানা দেখে নিন্দার ঝড় নেটপাড়ায়। প্রতিবাদে মুখর পশুপ্রেমীরাও। অবলা প্রাণীকে নিয়ে এহেন কর্মকাণ্ড মানতে নারাজ সকলে। আমজনতার পাশাপাশি এহেন নিন্দনীয় ঘটনার বিরুদ্ধে আওয়াজ তুললেন টলিপাড়ার সেলেবরাও। সুর চড়াতে দেখা গেল অনিন্দ্য চট্টোপাধ্যায়, টিনা মুখোপাধ্যায় এবং অনামিকা চক্রবর্তীদের। ফ্যাশন ডিজাইনার তথা স্বস্তিকা মুখোপাধ্যায়ের বোন অজোপা মুখোপাধ্যায়ও এর তীব্র প্রতিবাদ করেন।

[আরও পড়ুন: মোদি যখন গীতিকার…, এই মহৎ কারণে প্রধানমন্ত্রীর লেখা গান গাইবেন গ্র্যামি জয়ী গায়িকা]

অনিন্দ্যর মন্তব্য, “আপনারা যদি ভেবে থাকেন একটি অসহায় বাঁদরছানাকে ব্যবহার করে আপনাদের সার্কাস থিম পার্টিকে আরও কুল করে তুলবেন, তাহলে আমি দুঃখিত! অত্যন্ত লজ্জার বিষয়।” সেই ভিডিও পোস্ট করে টিনা বলছেন, “জঘন্য একটা কাজ বললেও কম বলা হয়! এই ছোট্ট বাঁদরছানাটিকে দেখে মনে হচ্ছে ওদের মাদক দেওয়া হয়েছে। যা দেখে কষ্টে আমার হৃদয় ভারাক্রান্ত। এদের উচিত শিক্ষা দেওয়া উচিত।”

জনপ্রিয় অভিনেত্রী অনামিকা চক্রবর্তীও প্রতিবাদ করেছেন। তাঁর মন্তব্য, “নিজেদের আমোদের জন্য একটা অবলা প্রাণীর উপর অত্যাচার করাকে আপনারা কি দারুণ মনে করেন? একটা অভিজাত নাইটক্লাবে এহেন কুকীর্তি কীভাবে ঘটল? যে বা যারা এই ক্ষুধার্ত বাঁদরছানাটিকে নিয়ে এরকম মশকরা করেছেন, আপনাদের লজ্জা হওয়া উচিত। ছিঃ!”

[আরও পড়ুন: ‘বিগ বসের ঘরে কোনও নোংরামি নয়!’ প্রতিযোগীদের হুঁশিয়ার করলেন সলমন]

অভিযোগ, সেই ভিডিওতে যাদের ছবি দেখানো হয়েছে, তারা মদ্যপ অবস্থায় ছিলেন। উল্লেখ্য, সংশ্লিষ্ট নাইটক্লাবের এমন কাণ্ড ভাইরাল হতেই পশুপ্রাণীরা পিটিশন দাখিল করেছেন। কেউ কেউ কলকাতা পুলিশকে ট্যাগ করে কড়া পদক্ষেপ করার আরজিও জানিয়েছেন। এদিকে এমন ঘটনায় শোরগোল হতেই চাপের মুখে পড়ে ক্ষমা চাইতে বাধ্য হয়েছে অভিজাত ওই নাইটক্লাব।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement