shono
Advertisement

ধোনিকে টপকে ICC’র দশক সেরা ওয়ানডে ক্রিকেটার কোহলি, রইল পুরস্কার প্রাপকদের তালিকা

ধোনির হাতে কোন পুরস্কারটি উঠল? জেনে নিন।
Posted: 03:28 PM Dec 28, 2020Updated: 04:08 PM Dec 28, 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দশক সেরা ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসেবে মহেন্দ্র সিং ধোনিকেই বেছে নিয়েছিল আইসিসি। কিন্তু দশক সেরা ক্রিকেটার হিসেবে ক্যাপ্টেন কুলকে পিছনে ফেলে দিলেন বিরাট কোহলি। তাঁর মাথাতেই উঠল সেরার মুকুট।

Advertisement

রবিবারই দশক সেরা ওয়ানডে, টেস্ট ও টি-টোয়েন্টির দল ঘোষণা করেছিল বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। পুরুষ ও মহিলা দুই দলেই দেখা যায় ভারতীয়দের দাপট। আর এদিন বিশ্বের তাবড় তাবড় তারকাদের পিছনে ফেলে একদিনের ক্রিকেটে দশক সেরা ক্রিকেটারের পুরস্কার জিতে নিলেন কোহলি (Virat Kohli)। ব্যাট হাতে ভেলকি দেখানোর সম্মান পেলেন তিনি। এদিকে, কেন উইলিয়ামসন, কোহলি ও জেমস অ্যান্ডারসনকে হারিয়ে টেস্টে দশক সেরা ক্রিকেটারের পুরস্কার উঠল স্টিভ স্মিথের হাতে। টি-টোয়েন্টিতে দশক সেরা হলেন আফগান অলরাউন্ডার রশিদ খান। এই পুরস্কার শুধু তাঁকেই নয়, আফগানিস্তানের উঠতি ক্রিকেটারদেরও অনুপ্রেরণা দেবে বলে আশা রশিদের। 

তবে একটি নয়, এদিন আরও একটি পুরস্কার এল কোহলির ঝুলিতে। আইসিসির দশক সেরা ক্রিকেটার হিসেবে স্যর গারফিল্ড সোবার্স সম্মানে ভূষিত হন তিনি। তবে আইসিসির মঞ্চে একেবারে হাত ফাঁকা নয় ধোনির (MS Dhoni)। দশকের স্পিরিট অফ ক্রিকেট সেরার শিরোপা পেলেন মাহি।

[আরও পড়ুন: অজিত বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ, IFA সচিবের পর এবার পদত্যাগ দুই সহ-সভাপতির]

এদিকে আইসিসির মহিলা দশক সেরা ওয়ানডে ও টি-টোয়েন্টির মুকুট উঠল অজি তারকা এলিস পেরির মাথায়। 

[আরও পড়ুন: মেলবোর্নে দুরন্ত বোলিং অশ্বিনদের, ‘‌বক্সিং ডে’ টেস্টে জয়ের হাতছানি টিম ইন্ডিয়ার সামনে]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement