shono
Advertisement

ক্যারিবিয়ানদের বিরুদ্ধে সিরিজ সেরা হয়ে সৌরভকে ছুঁলেন বিরাট

এবার কোন মাইলস্টোন ছুঁলেন অধিনায়ক? The post ক্যারিবিয়ানদের বিরুদ্ধে সিরিজ সেরা হয়ে সৌরভকে ছুঁলেন বিরাট appeared first on Sangbad Pratidin.
Posted: 06:49 PM Nov 02, 2018Updated: 06:49 PM Nov 02, 2018

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি ব্যাট হাতে তুললেই তৈরি হয় নতুন রেকর্ড। বর্তমান ক্রিকেট বিশ্বে রেকর্ড আর বিরাট কোহলি একপ্রকার সমার্থক হয়ে দাঁড়িয়েছে। একের পর এক নজির গড়ে অনন্য ব্যাটসম্যান হিসেবে নিজেকে মেলে ধরছেন ভারত অধিনায়ক। সেঞ্চুরি হাঁকানোর নিরিখেও বিদ্যুত গতিতে এগিয়ে চলেছেন তিনি। শচীন তেণ্ডুলকরও মন খুলে প্রশংসা করেছেন বিরাটের। বলে দিয়েছেন, বিশ্বের সর্বকালের সেরা ক্রিকেটারদের তালিকায় খুব তাড়াতাড়ি নাম থাকবে বিরাটের। যদিও কারও সঙ্গে তাঁর তুলনা করতে চান না মাস্টার ব্লাস্টার। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে বৃহস্পতিবার পঞ্চম তথা শেষ ওয়ানডের পর আরও একটি  মাইলস্টোন ছুঁলেন সেই বিরাট কোহলি।

Advertisement

[মোহনবাগানের আজীবন সদস্যপদ পেয়ে আপ্লুত চুনী-সৌরভরা]

ওয়েস্ট ইন্ডিজকে ৯ উইকেটে হারিয়ে তিরুবনন্তপুরমে ৩-১-এ সিরিজ পকেটে পুরেছে টিম ইন্ডিয়া। যেখানে সিরিজ সেরার পুরস্কার পান কোহলি। এই নিয়ে ওয়ানডে-তে সাতটি সিরিজে সেরার ট্রফি উঠল তাঁর হাতে। আর তাতেই বিরাট ছুঁয়ে ফেললেন সৌরভ গঙ্গোপাধ্যায় এবং যুবরাজ সিংকে। একদিনের ক্রিকেটে সমসংখ্যক সিরিজ সেরার পুরস্কার পেয়েছিলেন তাঁরা। সেই তালিকায় অবশ্য এখনও শীর্ষে মাস্টার ব্লাস্টার। ১৫টি সিরিজ সেরার পুরস্কার তাঁর ঝুলিতে। তবে শুধু সৌরভ এবং যুবি নয়, সিরিজ সেরা হওয়ার নিরিখে ভিভ রিচার্ডস, রিকি পন্টিং এবং হাসিম আমলাকেও ছুঁয়ে ফেললেন বিরাট। তাঁর সামনে রয়েছেন প্রাক্তন শ্রীলঙ্কান তারকা সনৎ জয়সূর্য এবং শন পোলক। যাঁরা যথাক্রমে ১১টি ও ন’টি ম্যাচ অফ দ্য সিরিজ হয়েছিলেন।

[মাহির ইচ্ছাতেই দলে ঋষভ, ধোনি বিতর্কে মুখ খুললেন কোহলি]

সদ্য সমাপ্ত পাঁচ ম্যাচে সিরিজে ৪৫৩ রান বিরাটের। গড় ১৫১। এই সিরিজেই সেঞ্চুরির হ্যাটট্রিক করে ইতিহাসে নাম লেখান তিনি। সেই সঙ্গে দ্রুততম ব্যাটসম্যান হিসেবে ১০ হাজার রানের গণ্ডিও টপকে যান। দ্বিতীয় ম্যাচ ড্র এবং তৃতীয় ম্যাচে হারের পর দুর্দান্ত প্রত্যাবর্তন করে টিম ইন্ডিয়া। ব্যাট হাতে অনবদ্য পারফরম্যান্সের পাশাপাশি নেতা হিসেবে দেশের মাটিতে আরও একটি সিরিজ জয়ের রেকর্ডও গড়লেন বিরাট।

The post ক্যারিবিয়ানদের বিরুদ্ধে সিরিজ সেরা হয়ে সৌরভকে ছুঁলেন বিরাট appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement