shono
Advertisement

কেউ পাশে দাঁড়ায়নি! বিতর্কিত মন্তব্যের জন্য কোহলিকে তুলোধোনা বোর্ড কর্তার, তোপ গাভাসকরেরও

অধিনায়কত্ব ছাড়ার পর ধোনি ছাড়া কেউ পাশে দাঁড়ায়নি, দাবি করেছিলেন কোহলি।
Posted: 05:01 PM Sep 06, 2022Updated: 05:20 PM Sep 06, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিরাট বনাম বোর্ড পর্বে নয়া সংযুক্তি। টেস্ট অধিনায়কত্ব ছাড়ার পর মহেন্দ্র সিং ধোনি ছাড়া আর কেউ তাঁর পাশে দাঁড়ায়নি। বিরাটের (Virat Kohli) এই মন্তব্যকে একেবারেই ভালভাবে নিচ্ছে না বিসিসিআই (BCCI)। বোর্ডের এক কর্তা সোজা বলে দিচ্ছেন, ‘বুঝতে পারছি না ও কেন এসব বলছে। সবাই তো ওর পাশে দাঁড়িয়েছে।’ শুধু বোর্ড নয়, প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাসকরও কড়া ভাষায় আক্রমণ করেছেন কোহলিকে।

Advertisement

পাকিস্তানের বিরুদ্ধে এশিয়া কাপের (Asia Cup) ম্যাচে হারের পর দীর্ঘদিন বাদে ভারতের সরকারি সাংবাদিক বৈঠকে বিরাট বলেন, ‘‘যখন টেস্ট ক‌্যাপ্টেন্সি ছাড়ি, আমি যাদের সঙ্গে খেলেছিলাম, তাদের মধ্যে থেকে শুধু একজনের থেকে মেসেজ পেয়েছিলাম। সে হল মহেন্দ্র সিং ধোনি। আমার ফোন নম্বর কিন্তু অনেকের কাছে আছে। অনেকেই  টিভিতে প্রচুর পরামর্শ দেন। টিভিতে অনেক কিছু বলেন। কিন্তু এমএস (MS Dhoni) ছাড়া আর একজনের থেকেও টেক্সট পাইনি। একজনের প্রতি যদি সম্মান থাকে, একজনের সঙ্গে সম্পর্ক যদি জেনুইন হয়, তাহলে সেটা বোঝা যায়।” অর্থাৎ কোহলির সাফ ইঙ্গিত ছিল, অধিনায়কত্ব ছাড়ার পর ধোনি ছাড়া আর কাউকে পাশে পাননি তিনি। এরপরই প্রশ্ন ওঠা শুরু করে বিরাট কি বোর্ড এবং অন্য সতীর্থদের ভূমিকা নিয়ে প্রশ্ন তুললেন?

[আরও পড়ুন: পাকিস্তান ম্যাচ অতীত, এশিয়া কাপে আজ শ্রীলঙ্কার বিরুদ্ধে টিকে থাকার লড়াই রোহিতদের]

নাম জানাতে অনিচ্ছুক বোর্ডের এক কর্তার বক্তব্য, “সেসময় সবাই বিরাটের (Virat Kohli) পাশে দাঁড়িয়েছে। ওর সতীর্থ থেকে বোর্ডের সবাই। যদি এটা বলা হয় যে কেউ ওর পাশে দাঁড়ায়নি, তাহলে সেটা ভুল বলা হবে। ওকে মাঝেমাঝেই বিশ্রাম দেওয়া হয়। ও যাতে নিজেকে চাঙ্গা করে নিতে পারে সেই সুযোগ দেওয়া হয়। তাছাড়া বিরাট যখন অধিনায়কত্ব ছাড়ল বোর্ডের সবাই ওকে সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানিয়েছে। সুতরাং ও কেন এসব বলছে বোধগম্য হচ্ছে না।” সূত্রের খবর, বোর্ডের অনেক কর্তাই বিরাটের মন্তব্যে ক্ষুব্ধ।

[আরও পড়ুন: ইডেনে একসঙ্গে দেখা যেতে পারে কপিল-সৌরভ-ধোনিকে, জাতীয় সঙ্গীত গাইতে পারেন অমিতাভ]

আর শুধু বোর্ড কেন, প্রাক্তনরাও কোহলির আচরণে ক্ষুব্ধ। প্রাক্তন ভারত অধিনায়ক সুনীল গাভাসকর (Sunil Gavaskar) বলছেন,”আমি জানি না বিরাট যখন অধিনায়কত্ব ছাড়ল তখন ভারতের ড্রেসিং রুমের অবস্থা কী ছিল। তবে বিরাট যেহেতু একজনের নাম বলে থাকে তাহলে যারা যারা ওর সঙ্গে ছিল না, তাদেরও নাম বলা উচিত ছিল ওঁর। সেক্ষেত্রে তাঁরাও নিজেদের পক্ষটা জানানোর সুযোগ পেত।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement