shono
Advertisement

‘অধিনায়কত্ব ছাড়তে বারণ করা হয়েছিল কোহলিকে’, বিরাট বিতর্কে ‘সত্যিটা’জানালেন নির্বাচকপ্রধান

সৌরভ ঠিক, বিরাট ভুল. বুঝিয়ে দিলেন চেতন শর্মা।
Posted: 10:32 PM Dec 31, 2021Updated: 10:32 PM Dec 31, 2021

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সৌরভ ঠিক। বিরাট ভুল। শুক্রবার দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য ভারতের ওয়ানডে দল ঘোষণা করার পর ঘুরিয়ে একথাই বলে দিলেন নির্বাচকপ্রধান চেতন শর্মা (Chetan Sharma)। তাঁর সাফ কথা, নির্বাচক থেকে বোর্ড কর্তা সবাই একসঙ্গে বিরাটকে অধিনায়কত্ব ছাড়তে বারণ করেছিল। কারণ, নির্বাচকদের মনে হয়েছিল, এই সময় বিরাট টি-২০ অধিনায়কত্ব ছাড়লে বিশ্বকাপে দলের পারফরম্যান্সে তার প্রভাব পড়তে পারে।

Advertisement

চেতন শর্মা বলে দিয়েছেন, “বিরাটের (Virat Kohli) অধিনায়কত্ব ছাড়ার সিদ্ধান্তে আমরা সবাই চমকে গিয়েছিলাম। সব নির্বাচকের মনে হয়েছিল এই সময় বিরাট অধিনায়কত্ব ছাড়লে তার প্রভাব পড়বে দলের পারফরম্যান্সে। আমরা সবাই মিলে কোহলিকে বলেছিলাম, সিদ্ধান্তটা আরেকবার ভেবে দেখো। বিশ্বকাপের পরে এসব নিয়ে আলোচনা করা যাবে।” একই সঙ্গে চেতন শর্মা বলেছেন,”বিরাট জাতীয় সম্পদ। আমরা ওঁকে খুব সম্মান করি। কিন্তু আমরা শুধু ভারতীয় ক্রিকেটের ভাল চেয়েছি।”

[আরও পড়ুন: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে সিরিজেও নেই রোহিত, নতুন অধিনায়ক পেল ভারত]

নির্বাচকপ্রধানের বক্তব্য, বিরাটের এই সিদ্ধান্ত যে বিশ্বকাপে ভারতের পারফরম্যান্সের প্রভাব ফেলবে সেটা নির্বাচকরা বুঝতে পেরেছিলেন। সেকারণেই সকলে একসঙ্গে তাঁকে অধিনায়কত্ব ছাড়তে বারণ করেছে। তিনি বলছেন,”আমরা মনেপ্রাণে চাইছিলাম বিরাটের এই সিদ্ধান্তে যেন কোনওভাবে ভারতের পারফরম্যান্সে কোনও প্রভাব না পড়ে। কিন্তু ওর পরিকল্পনাকে আমাদের সম্মান করতেই হত। ও ভারতীয় দলের স্তম্ভ। তবে হ্যাঁ, সবাই মিলে ওকে বারণ করা হয়েছিল।”

[আরও পড়ুন: ক্রিকেট অস্ট্রেলিয়ার বর্ষসেরা টেস্ট একাদশে চার ভারতীয়, জায়গা হল না কোহলির]

নির্বাচকপ্রধানের এই বক্তব্য অস্বস্তি বাড়াবে বিরাট কোহলিরই। কারণ, দক্ষিণ আফ্রিকা উড়ে যাওয়ার আগে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বোমা ফাটান ভারতের টেস্ট দলের অধিনায়ক কোহলি। বলে দেন, টি-টোয়েন্টির নেতৃত্ব না ছাড়তে তাঁকে কেউ বারণ করেনি। এমনকী মাত্র দেড় ঘণ্টা আগে জানানো হয়েছিল যে তিনি আর ওয়ানডে অধিনায়ক থাকছেন না। কিন্তু বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) আগেই দাবি করেছিলেন, বিরাটকে টি-২০ অধিনায়কত্ব না ছাড়তে অনুরোধ করা হয়েছিল। বিরাট কার্যত সৌরভের সেই দাবিকে মিথ্যা বলে দেগে করেছিলেন। নির্বাচকপ্রধান মুখ খোলায় কার্যত প্রমাণ হয়ে গেল, সৌরভ নয়, মিথ্যা বলছেন বিরাটই।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement