shono
Advertisement

কিউয়িদের বিরুদ্ধে শেষ দুই ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে নেই কোহলি

এদিন কিংবদন্তি ব্রায়ান লারাকেও টপকে গেলেন কোহলি। The post কিউয়িদের বিরুদ্ধে শেষ দুই ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে নেই কোহলি appeared first on Sangbad Pratidin.
Posted: 07:20 PM Jan 23, 2019Updated: 07:20 PM Jan 23, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিউজিল্যান্ড সফরের শুরুতেই বাজিমাত করেছে টিম ইন্ডিয়া। নেপিয়ারে প্রথম ম্যাচে কেন উইলিয়ামসনদের বিরাট ব্যবধানে হারিয়ে সিরিজে এগিয়ে গিয়েছেন বিরাটরা। আর সেদিনই জানিয়ে দেওয়া হল, শেষ দুই ম্যাচে বিশ্রাম দেওয়া হবে ক্যাপ্টেন কোহলিকে।

Advertisement

অস্ট্রেলিয়া সফরে টানা খেলেছেন। নিশ্বাস ফেলার আগেই শুরু হয়ে গিয়েছে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে। সামনে আবার আইপিএল। আর তারপরই বিশ্বকাপের মতো বড় ইভেন্ট। সেই কারণেই অধিনায়ককে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নিলেন বিসিসিআইয়ের নির্বাচন কমিটি। এদিন কমিটির তরফে জানানো হয়, শেষ দুটি একদিনের ম্যাচে খেলবেন না কোহলি। সেই সঙ্গে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও থাকছেন না তিনি। তাঁর পরিবর্তে দলকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। অর্থাৎ কোহলিকে বিশ্রাম দেওয়ায় আরও একবার অধিনায়ক হিসেবে নিজেকে প্রমাণ করার সুযোগ পেয়ে গেলেন রোহিত।

[ভারতীয় বোলিংয়ে কুপোকাত কিউয়িরা, জয় দিয়ে শুরু ওয়ানডে সিরিজ]

এদিন ম্যাকলিন পার্কে অবশ্য ব্যাট হাতে সেভাবে জ্বলে উঠতে পারেননি রোহিত। ১১ রানেই প্যাভিলিয়নে ফেরেন। ধাওয়ান ও কোহলি জুটিতেই সহজ লক্ষ্যে পৌঁছে যায় ভারত। দুর্দান্ত পারফর্ম করেন ভারতীয় বোলাররা। শামি-কুলদীপদের দাপটে মাত্র ১৫৭ রানেই গুটিয়ে যান কিউয়িরা। তবে জয়ের জন্য ১৫৮-র পরিবর্তে ১৫৬ রানের লক্ষ্য ছিল ভারতের। সৌজন্যে ডাকওয়ার্থ লুইস। তবে বৃষ্টির জন্য এদিন কিন্তু খেলা বন্ধ হয়ে যায়নি। বরং প্রখর রোদের জন্য প্রায় ৪০ মিনিট বন্ধ রাখতে হয়। ঘটনা ভারতীয় ইনিংস চলাকালীন। কোহলি ও ধাওয়ানের ব্যাটিংয়ের সময় দুই ব্যাটসম্যানের চোখে এতই আলো পড়ছিল, যে তাঁরা বল দেখতে পাচ্ছিলেন না। খেলা বন্ধ রাখার সিদ্ধান্তে খুশি কোহলি বলছেন, “জীবনে কখনও এমন ঘটনা ঘটেনি। ২০১৪ সালে একবার চোখে রোদ পড়ার জন্য খেলতে সমস্যা হয়েছিল। কিন্তু সেখানে খেলা বন্ধের নিয়ম ছিল না। এখানে নিয়মটা আছে জেনে ভাল লাগল।” এদিন ৪৫ রান করে কিংবদন্তি ব্রায়ান লারাকেও টপকে গেলেন কোহলি। ওয়ানডে-তে বিশ্বের সর্বোচ্চ রান প্রাপকদের তালিকায় লারাকে টপকে প্রথম দশে ঢুকে পড়লেন তিনি। লারার ছিল ১০,৪০৫। সেখানে কোহলি পৌঁছে গেলেন ১০,৪৩০ রানে।

অস্ট্রেলিয়ায় টেস্ট ও ওয়ানডে সিরিজ জয়ের পর নিউজিল্যান্ডে প্রথম ম্যাচ জিতে চনমনে মেজাজে গোটা ভারতীয় শিবির। ম্যাচ জয়ের পর হোভারবোর্ডে উঠে নাচও করলেন মহেন্দ্র সিং ধোনি ও বিরাট কোহলি। সাধারণতন্ত্র দিবসের দিন দ্বিতীয় ওয়ানডে-তে মাঠে নামবে ভারত।

[আচমকাই সোশ্যাল অ্যাকাউন্ট ডিলিট করলেন সালাহ, ব্যাপারটা কী?]

The post কিউয়িদের বিরুদ্ধে শেষ দুই ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে নেই কোহলি appeared first on Sangbad Pratidin.

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement