shono
Advertisement

মার্কিন প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে দ্রুত উঠে আসছেন ভারতীয় বংশোদ্ভূত রামস্বামী

তাঁর প্রশংসায় পঞ্চমুখ এলন মাস্কের মতো প্রভাবশালী ধনকুবের।
Posted: 11:09 AM Aug 20, 2023Updated: 11:09 AM Aug 20, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত ফেব্রুয়ারিতে ভারতীয় বংশোদ্ভূত উদ্যোগপতি বিবেক রামস্বামী (Vivek Ramaswamy) ঘোষণা করেন ২০২৪ সালে আমেরিকার (US) প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন তিনি। যত সময় যাচ্ছে ততই তিনি হয়ে উঠছেন ‘ফ্রন্ট রানার’। এই মুহূর্তে নির্বাচনে রিপাবলিক বাছাই হিসেবে তিনি দ্বিতীয় স্থানে উঠে এসেছেন। তাঁর প্রশংসায় পঞ্চমুখ এলন মাস্কের মতো প্রভাবশালী ধনকুবের। রামস্বামীর এই উত্থানকে চমকপ্রদ হিসেবেই দেখছে ওয়াকিবহাল।

Advertisement

বছরের গোড়ায় যখন রামস্বামী নিজেকে প্রার্থী হিসেবে ঘোষণা করেছিলেন, তখন তিনি মোটেই খুব বিরাট কোনও পরিচিত মুখ ছিলেন না। কিন্তু যত সময় এগিয়েছে, ততই প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে সামনের সারিতে উঠে এসেছেন তিনি। সম্প্রতি হওয়া এক পোলে দেখা গিয়েছে তিনি রয়েছেন রিপাবলিক প্রার্থীদের মধ্যে দ্বিতীয় স্থানে। তাঁর সঙ্গে একই স্থানে রয়েছেন ফ্লোরিডার গভর্নর রন ডিস্যান্টিস। যদিও তাঁরা প্রার্থী হিসেবে প্রাক্তন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের থেকে অনেকটাই পিছনে রয়েছেন। যেখানে ট্রাম্পের প্রাপ্ত ভোট ৫৬ শতাংশ। সেখানে তাঁরা পেয়েছেন ১০ শতাংশ করে।

[আরও পড়ুন: যাত্রীবোঝাই বাস জ্বলে উঠল দাউদাউ করে, পাকিস্তানে দুর্ঘটনায় মৃত অন্তত ১৬]

কিন্তু তা সত্ত্বেও সকলের চোখ রয়েছে আগামী সপ্তাহে অনুষ্ঠিত হতে চলা রিপাবলিকান প্রাইমারি ডিবেটের দিকে। সেখানে ডিস্যান্টিস-সহ বাকিদের পিছনে ফেলে আরও সামনে এগিয়ে আসতে পারেন সদ্য ৩৮-এ পা দেওয়া রামস্বামী। ওই বিতর্কে অংশ নিচ্ছেন না ট্রাম্প। এই সুযোগকে পুরোদস্তুর কাজে লাগানো উচিত ভারতীয় বংশোদ্ভূত যুবকের, মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।

[আরও পড়ুন: ‘ক্যাম্পাসে মদ্যপান করা আমার অধিকার’, যাদবপুরের ছাত্রীর মন্তব্যে বিতর্কের ঝড়]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement