shono
Advertisement

“প্রার্থী দাগি অপরাধী হলেও তাঁকেই ভোট দিন”, বিজেপি সাংসদের মন্তব্যে বিতর্ক

বিজেপির মানসিকতা প্রকাশ পাচ্ছে, তোপ বিরোধীদের।
Posted: 04:44 PM Oct 26, 2019Updated: 04:44 PM Oct 26, 2019

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভোটের মুখে বিতর্কিত মন্তব্য করে শিরোনামে ঝাড়খণ্ডের বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে। তাঁর দাবি, বিজেপি প্রার্থী যেই হোক, তাঁকেই সমর্থন করা উচিত কর্মীদের। সে চোর-ডাকাত বা অপরাধী যেই হোক না কেন। কারণ, বিজেপি দুর্নীতিপরায়ণ দল নয়। এবং বিজেপির শীর্ষ নেতৃত্ব কখনও ভুল কাউকে প্রার্থী হিসেবে বেছে নিতে পারে না।

Advertisement


আগামী দু মাসের মধ্যেই নির্বাচন অনুষ্ঠিত হবে ঝাড়খণ্ডে। নির্বাচন কমিশন এখনও দিনক্ষণ ঘোষণা না করলেও যা খবর তাতে দিওয়ালির পর পরই ঘোষণা করা হবে ভোট। রাজনৈতিক দলগুলিও জোরকদমে প্রচারে নেমে পড়েছে। ঝাড়খণ্ডের গোড্ডার সাংসদ নিশিকান্ত এলাকায় বেশ জনপ্রিয়। বিজেপির প্রথম সারির নেতাদের মধ্যে পড়েন তিনি।

[আরও পড়ুন: ভগৎ সিং-সুখদেব-রাজগুরুদের দেওয়া হোক ভারতরত্ন, দাবি কংগ্রেস সাংসদের ]

সম্প্রতি একটি কর্মিসভায় গিয়ে বিজেপি সাংসদ বলেন, “দলীয় কর্মীদের বলছি, যদি আপনাদের কোনও প্রার্থীকে ব্যক্তিগতভাবে অপরাধী বা প্রতিবন্ধী মনে হয়, তাহলেও তাঁকে সমর্থন করুন। এদের সমর্থন করাটা আমাদের কর্তব্য। তাই আপনাদের অনুরোধ, বিজেপি যাকেই প্রার্থী করুক, হোক না সে চোর-ডাকাত বা অপরাধী, তাঁকে সমর্থন করুন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ এবং মুখ্যমন্ত্রী রঘুবর দাসের উপর আমাদের ভরসা রাখা উচিত। মনে রাখবেন, বিজেপি দুর্নীতিপরায়ণ দল নয়। তাই কেন্দ্রীয় নেতৃত্ব যে প্রার্থী বাছাই করবে সে ভালই হবে।”

[আরও পড়ুন: চাই না গোপাল কান্ডার সমর্থন, হরিয়ানায় বিতর্কে পড়ে সিদ্ধান্ত বদল বিজেপির]

নিশিকান্তের এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় আপলোড হতেই তা ভাইরাল হয়ে যায়। বিরোধীরা তীব্র কটাক্ষ বিঁধতে থাকেন বিজেপিকে। ঝাড়খণ্ড মুক্তি মোর্চার নেতা হেমন্ত সোরেন ফেসবুকে লিখেছেন, “এই বক্তব্যেই বিজেপি সাংসদের অগণতান্ত্রিক মানসিকতা প্রকাশ পায়। তাঁর মন্তব্যে বিজেপির অন্দরের ভয় আর হতাশা প্রকাশ পাচ্ছে। রাজ্যের আসল সমস্যাগুলি হল কর্মসংস্থান, দুর্নীতি, শিক্ষা ব্যবস্থার অবনতি। আর বিজেপি চোর-লুটেরাদের প্রার্থী করে আমাদের সম্পত্তি লুট করতে চাইছে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement