shono
Advertisement

আপত্তিকর মন্তব্যের জের! দিলীপ ঘোষের প্রচারে ২৪ ঘণ্টার জন্য নিষেধাজ্ঞা কমিশনের

বিজেপি নেতা সায়ন্তন বসুকে নোটিস নির্বাচন কমিশনের।
Posted: 07:13 PM Apr 15, 2021Updated: 07:22 PM Apr 15, 2021

শুভঙ্কর বসু: মমতা বন্দ্যোপাধ্যায়ের পর এবার দিলীপ ঘোষের প্রচারের উপর ২৪ ঘণ্টার জন্য জারি করল নির্বাচন কমিশন (Election Commission)। শীতলকুচি নিয়ে আপত্তিকর মন্তব্যের জেরে এই সিদ্ধান্ত বলে খবর। ফলে ১৫ এপ্রিলের সন্ধে ৭টা থেকে ১৬ এপ্রিলের সন্ধে ৭টা পর্যন্ত প্রচার করতে পারবেন না তিনি।

Advertisement

এদিকে বিজেপি নেতা সায়ন্তন বসুকে নোটিস দিয়েছে নির্বাচন কমিশন । তাঁর মন্তব্যের জেরে নির্বাচনীবিধি ভঙ্গ হয়েছে বলে মনে করছে কমিশন। আগামী ২৪ ঘণ্টার মধ্যে তাঁকে জবাব দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। তবে জবাবে সন্তুষ্ট না হলে বিজেপি নেতার বিরুদ্ধে কড়া অবস্থান নেবে কমিশন।

[আরও পড়ুন : পয়লা বৈশাখে উত্তর কলকাতায় রোড শো মমতার, খানিকটা হেঁটেই সরে গেলেন জয়া বচ্চন]

শীতলকুচিকাণ্ড নিয়ে একের পর এক বিতর্কিত মন্তব্য করেছিল বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এর পরই বিজেপি নেতাকে শোকজ করেছিল কমিশন। 

সায়ন্তন বসুর শীতলকুচির মন্তব্যের বিরুদ্ধে চিঠি দিয়েছে কমিশন। দিন কয়েক আগেই এক সভাতে বিজেপি নেতা দাবি করেছিলেন, “আমাদের সঙ্গে বেশি খেলতে আসবেন না। তাহলে আমরা শীতলকুচির মতো খেলা খেলব। প্রথমবারের জন্য ভোট দিতে গিয়ে নিহত হয়েছিল আনন্দ বর্মণ। উনি আমাদের এক শক্তি প্রমুখে ভাই। এর বদলা নিতে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি আমাদের। ওদের চারজনকে স্বর্গের রাস্তা দেখিয়ে দিয়েছি।” তাঁর এই মন্তব্যে নির্বাচনীবিধি ভঙ্গ হয়েছে বলে দাবি নির্বাচন কমিশনের। 

উল্লেখ্য, ইতিপূর্বে আপত্তিকর মন্তব্যের জেরে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচারের উপর ২৪ ঘণ্টার জন্য নিষেধাজ্ঞা জারি করেছিল কমিশন। এ নিয়ে তীব্র বিতর্ক তৈরি হয়েছিল। পরে বিজেপি নেতা রাহুল সিনহার প্রচারে ৪৮ ঘণ্টার জন্য নিষেধাজ্ঞা জারি করা হয়। নোটিস জারি করা হয় দিলীপ ঘোষ, শুভেন্দু অধিকারীর বিরুদ্ধেও। 

[আরও পড়ুন : করোনা আতঙ্কের মধ্যেই রাজ্যে ৬ সভা মোদির, বাড়তি সতর্কতা বিজেপির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement