shono
Advertisement

Mamata Banerjee: বাংলাকে বঞ্চনা করেছে কেন্দ্র, বাণিজ্য সম্মেলনেও মমতার নিশানায় মোদি সরকার

হাতজোড় করেও ক্ষোভের কথা শোনালেন মমতার।
Posted: 06:22 PM Nov 21, 2023Updated: 07:27 PM Nov 21, 2023

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কেন্দ্রের বিরুদ্ধে বারবার বঞ্চনার অভিযোগে সরব হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের মঞ্চ থেকে ফের একই অভিযোগের সুর। একশো দিনের কাজের পরেও টাকা না দেওয়ার অভিযোগে ক্ষোভপ্রকাশ করেন তিনি।

Advertisement

মঙ্গলবার শুরু হল বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন। ওই মঞ্চে থাকা মুকেশ আম্বানি, সৌরভ গঙ্গোপাধ্যায়-সহ দেশ-বিদেশের প্রতিনিধিদের সামনে রাজ্যের উন্নয়নের খতিয়ান তুলে ধরেন মমতা। শিক্ষাক্ষেত্র থেকে স্বাস্থ্য – সর্বত্র রাজ্যের সরকারি প্রকল্পের কথা উল্লেখ করে মুখ্যমন্ত্রী বলেন, “আর্থিক প্রতিবন্ধকতা সত্ত্বেও রাজ্যের প্রভূত উন্নতি হয়েছে।” আর এই আর্থিক প্রতিবন্ধকতা প্রসঙ্গে কথা বলতে গিয়ে কেন্দ্রের বিরুদ্ধে আরও একবার বঞ্চনার অভিযোগ শোনা গেল মমতার গলায়। হাতজোড় করে দুঃখপ্রকাশ করে রাজ্যের মুখ্যমন্ত্রী বলেন, “জিএসটি নিলেও তার অংশ বাংলা পায় না। একশো দিনের প্রকল্পে কাজ করেছেন যাঁরা তাঁদেরও টাকা দেয়নি কেন্দ্র।”

[আরও পড়ুন: অন্তঃসত্ত্বা হতেই সম্পর্কে দূরত্ব, রাগে স্বামীর গোপনাঙ্গ কাটলেন তরুণী!]

উল্লেখ্য, গত একুশে জুলাইয়ে মঞ্চে দাঁড়িয়ে একশো দিনের প্রাপ্য বকেয়া আদায়ের দাবিতে দিল্লি অভিযানের কথা ঘোষণা করেছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই ‘বঞ্চিত’দের সঙ্গে নিয়ে দিল্লিতেও গিয়েছেন তিনি। কেন্দ্রীয় বঞ্চনার প্রতিবাদে রাজঘাটে ‘সত্যাগ্রহ’ও করে তৃণমূল। যদিও বারবার নানা বাধার মুখোমুখি হয় বঞ্চনার প্রতিবাদে তৃণমূলের দিল্লি যাত্রা। এর পর রাজভবনের সামনেও ধর্নায় বসেন অভিষেক। রাজ্যপাল সি ভি আনন্দ বোসের সঙ্গে দেখা করে প্রাপ্য আদায়ের দাবিও জানান। নানা পদক্ষেপের পরেও মেলেনি বকেয়া। বিশ্ব বঙ্গ বাণিজ্য সম্মেলনেও তাই অভিযোগেরই সুর মমতার গলায়। দেশ-বিদেশের প্রতিনিধিদের সামনে কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগে মুখ্যমন্ত্রীর সুর চড়ানো ঠিক নয় বলেই পালটা দাবি বিজেপির।

[আরও পড়ুন: টেস্টে বসতে ‘না’ ৬ ছাত্রীকে, প্রধান শিক্ষিকার চেয়ারে বসে তাণ্ডব অভিভাবকদের!]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement