shono
Advertisement

করোনার বাড়বাড়ন্তের মাঝেই বাংলায় ১০ কোটি টিকাকরণ সম্পূর্ণ, জানালেন মমতা

এখনও দ্বিতীয় ডোজ যাঁরা নেননি, তাঁদের ভ্যাকসিন নেওয়ার আরজি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
Posted: 04:05 PM Jan 06, 2022Updated: 04:22 PM Jan 06, 2022

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হু হু করে বাড়ছে রাজ্যে করোনা সংক্রমণ। কড়া বিধিনিষেধ জারি হয়েছে বঙ্গে। তা সত্ত্বেও কোভিডের ঊর্ধ্বমুখী গ্রাফ সকলের কপালের চিন্তার ভাঁজ আরও চওড়া করেছে। এই পরিস্থিতিতে একটাই স্বস্তির খবর। ইতিমধ্যেই প্রথম এবং দ্বিতীয় ডোজ মিলিয়ে রাজ্যের ১০ কোটি কোভিড টিকাকরণ সম্পূর্ণ। এখনও দ্বিতীয় ডোজ যাঁরা নেননি, তাঁদের ভ্যাকসিন নেওয়ার আরজি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

বৃহস্পতিবার নবান্নে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এখনও পর্যন্ত প্রথম এবং দ্বিতীয় ডোজ মিলিয়ে কত টিকাকরণ হয়েছে, সে পরিসংখ্যান তুলে ধরেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি জানান, এখনও পর্যন্ত মোট টিকাকরণ ১০ কোটি ৭৭ লক্ষ ৬৪ হাজার ৭। ১৮ বছরের ঊর্ধ্বে প্রথম ডোজ পেয়েছেন ৬ কোটি ৫৪ লক্ষ ৪ হাজার ১৩২ জন। বাকি ৪ কোটি ১৯ লক্ষ ৩ হাজার ৭৩৭ জন প্রাপ্তবয়স্ক দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন। ১৫ থেকে ১৮ বছর বয়সি ৪ লক্ষ ৫৬ হাজার ১৩৮ জন টিকার প্রথম ডোজ নিয়েছে। করোনার বাড়বাড়ন্তের মাঝে এই পরিসংখ্যান যথেষ্ট স্বস্তির, সে বিষয়ে কোনও সন্দেহ নেই।

তবে আরও কোভিড টিকা কেন্দ্রকে রাজ্যে পাঠাতে হবে বলেই জানিয়েছেন মুখ্যমন্ত্রী। এছাড়া সাধারণ মানুষের কাছে তাঁর আরজি, এখনও যাঁরা দ্বিতীয় ডোজ নেননি, তাঁরা অবশ্যই নিন। এ প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, “অনেকে দ্বিতীয় ডোজ নেননি, টিকা থাকা সত্ত্বেও। তাঁদের অনুরোধ করছি, দয়া করে নিয়ে নিন। দ্বিতীয় ডোজ সম্পূর্ণ হলে তবে বুস্টার ডোজ দেওয়ার কাজ শুরু করা যাবে।”

বিস্তারিত আসছে…

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement
toolbarHome ই পেপার toolbarup রাজধানী এক্সপ্রেস toolbarvideo ISL10 toolbarshorts রোববার