shono
Advertisement

কলকাতা বইমেলা থেকে ফেরার জন্য বিশেষ বাস চালাবে রাজ্য, জেনে নিন কোন কোন রুটে?

সাধারণ দিনে ১২০-১৩০টি এধরনের বিশেষ বাস চলবে।
Posted: 09:33 PM Feb 26, 2022Updated: 09:33 PM Feb 26, 2022

নব্যেন্দু হাজরা: বইমেলা শেষে বাড়ি ফিরতে এবার মেট্রো স্টেশন কেন্দ্রিক শাটল বাস পরিষেবা দেবে পরিবহণ দপ্তর। সন্ধ্যের পর থেকেই এই পরিষেবা চালু হয়ে যাবে। বাস পাওয়া যাবে রাত ৯টা পর্যন্ত। এছাড়া বইমেলাতে (Kolkata International Book Fair 2022) যেতে বইপ্রেমীদের যাতে বাড়তি ভাড়া গুণতে না হয়, সেকারণে অটোর ভাড়া নির্দিষ্ট করে দেওয়া হবে বলে জানা গিয়েছে।

Advertisement

উল্টোডাঙা থেকে শুরু করে চিংড়িহাটা, সব জায়গা থেকেই অটো চলবে। করোনা অতিমারী কাটায় এবছর বইমেলায় প্রচুর মানুষের সমাগম হবে বলে মনে করা হচ্ছে। ১ মার্চ থেকে বইমেলা শেষের দিন পর্যন্ত রোজ দিনেরাতে বিশেষ বাস পরিষেবা দেওয়া হবে পরিবহণ দপ্তরের তরফে। প্রত্যেক বাসে বইমেলার স্টিকার লাগানো থাকবে যাতে যাত্রীদের বাস চিনতে অসুবিধা না হয়। হাওড়া-শিয়ালদহ থেকে গড়িয়া-বেহালা সব গুরুত্বপূর্ণ মোড় থেকেই বাস ছাড়বে এবং যাত্রী নিয়ে ফিরবে।

[আরও পড়ুন: সাতসকালে ব্যাহত মেট্রো পরিষেবা, চূড়ান্ত দুর্ভোগ নিত্যযাত্রীদের]

তবে শাটল বাস সার্ভিস মূলত চলবে সন্ধের পর। কারণ বই কিনে সন্ধের পরই সাধারণ মানুষ বাড়ির দিকে রওনা হন। সেই সময় হাজার হাজার মানুষের ভিড় হয়ে যায় একসাথে। মেলা ভাঙার সময় তো মানুষের বাস খুঁজে পেতে সমস্যা হয়। সেই ভিড় সামলাতেই এই শাটল সার্ভিস। কাছাকাছি মেট্রো স্টেশন এবং রেল স্টেশনে ছেড়ে দেওয়া হবে যাত্রীদের।

সাধারণ দিনে ১২০-১৩০টি এধরনের বিশেষ বাস চলবে। আর ছুটির দিন অথবা শনি ও রবিবার এই ধরনের বাস চলবে ১৭০-১৮০টা। এসি-নন এসি উভয় বাসই ছাড়বে করুণময়ী বাসস্ট্যান্ড এবং ময়ূখ ভবনের সামনে থেকে। খোলা হচ্ছে কন্ট্রোলরুমও। পরিবহণ দপ্তর এবং বিধাননগর কমিশনারেটের আধিকারিকরা সেখানে থাকবেন। 

[আরও পড়ুন: ইউক্রেনে রুশ আগ্রাসন থামাতে ‘রাজনৈতিক সহায়তা’ চেয়ে মোদিকে ফোন জেলেনস্কির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

Advertisement