shono
Advertisement
WB Weather Update

বুধে দক্ষিণবঙ্গে দুর্যোগের আশঙ্কা, উত্তরে কবে কমবে বৃষ্টি?

কলকাতায় দফায় দফায় বৃষ্টি হলেও তাপমাত্রার হেরফের হবে না।
Published By: Sayani SenPosted: 09:57 AM Aug 12, 2024Updated: 01:52 PM Aug 12, 2024

নিরুফা খাতুন: উত্তরবঙ্গবাসীর জন্য সুখবর। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, কমতে পারে বৃষ্টি। তার ফলে লাগাতার জলযন্ত্রণা থেকে মিলতে পারে রেহাই। তবে দক্ষিণবঙ্গে ফের ভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে। মঙ্গলবার হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। বুধ ও বৃহস্পতিবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা।

Advertisement

আলিপুর আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, সক্রিয় মৌসুমী অক্ষরেখার প্রভাবে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ফের ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবার উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় বৃষ্টি হতে পারে। তবে বাকি জেলায় বৃষ্টির সম্ভাবনা বেশ ক্ষীণ। মঙ্গলবার প্রায় সব জেলাই ভিজতে পারে বৃষ্টিতে। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব মেদিনীপুর ও নদিয়ায়। বুধবার ছয় জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা।

[আরও পড়ুন: শিবমন্দিরে যাওয়ার পথে পিষল গাড়ি, বাগডোগরায় মৃত্যু ৬ পুণ্যার্থীর]

ভিজতে পারে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হুগলি, পূর্ব মেদিনীপুর, পূর্ব ও পশ্চিম বর্ধমান। বৃহস্পতিবার হুগলি, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম এবং নদিয়া জেলায় ভারী বৃষ্টি সম্ভাবনা। বাকি জেলাতেও বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। শুক্রবার থেকে বৃষ্টির পরিমাণ কমবে। আবার উত্তরবঙ্গে বুধবার পর্যন্ত বৃষ্টির পরিমাণ কম থাকবে। তবে আলিপুরদুয়ার ও কালিম্পংয়ে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

কলকাতায় দফায় দফায় বৃষ্টি হলেও তাপমাত্রার হেরফের হবে না। বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় বজায় থাকবে আর্দ্রতাজনিত অস্বস্তি। সোমবার সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রি। রবিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.১ ডিগ্রি। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৮১ থেকে ৯৪ শতাংশ। এদিকে, শুধু বাংলাই নয় আগামী দু-তিনদিন ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি রয়েছে দিল্লি, রাজস্থান, বিহার, অসম, মেঘালয়, মণিপুর, মিজোরাম, ত্রিপুরা, কেরল, মাহে, উত্তরাখণ্ড, তামিলনাড়ুতে।

[আরও পড়ুন: চুলের ক্লিপ দিয়ে তরুণী চিকিৎসকের যৌনাঙ্গে আঘাত? প্রকাশ্যে চাঞ্চল্যকর তথ্য]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ

হাইলাইটস

Highlights Heading
  • উত্তরবঙ্গবাসীর জন্য সুখবর। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, কমতে পারে বৃষ্টি।
  • তবে দক্ষিণবঙ্গে ফের ভারী বৃষ্টির সতর্কতা জারি হয়েছে।
  • মঙ্গলবার হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। বুধ ও বৃহস্পতিবার কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা।
Advertisement